করোনা জয় করে বাসায় ফিরলেন প্রবীর মিত্র

প্রবীর মিত্র। ছবি: ফেসবুক থেকে
প্রবীর মিত্র। ছবি: ফেসবুক থেকে

দীর্ঘদিন ধরে ভুগছেন আর্থ্রাইটিসে। হাঁটুর ব্যথার কারণে ঘর থেকে বেরও হন না। এর মধ্যে জানা গেল, করোনায় আক্রান্ত হয়েছেন প্রবীর মিত্র। করোনা পরীক্ষার ফল হাতে পাওয়ামাত্র দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়। ১৪ দিন চিকিৎসাধীন থাকার পর গতকাল সেগুনবাগিচার বাসায় ফিরেছেন তিনি। করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসায় তাঁকে বাসায় নিয়ে যাওয়া হয় বলে প্রথম আলোকে জানান বরেণ্য এই অভিনয়শিল্পীর পুত্রবধূ সোনিয়া ইয়াসমিন।

চলচ্চিত্রের প্রবীণ অভিনেতা প্রবীর মিত্র গেল মাসের শেষ সপ্তাহে করোনায় আক্রান্ত হন। পরিবারের সদস্যরা চাইছিলেন না জানাজানি হোক। করোনা পরীক্ষার ফল পজিটিভ জানা যাওয়ামাত্র পান্থপথের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। কয়েক দিন আগে আরেকটি পরীক্ষায় পজিটিভ ফল এলেও আজ পাওয়া ফল ছিল নেগেটিভ। ১৪ জুলাই আরেক দফা পরীক্ষা করা হবে বলে জানালেন পুত্রবধূ।

প্রবীর মিত্র। ছবি: ফেসবুক থেকে
প্রবীর মিত্র। ছবি: ফেসবুক থেকে

৭৭ বছর বয়সী চলচ্চিত্র অভিনয়শিল্পী প্রবীর মিত্র এখন সুস্থ। তবে শারীরিকভাবে কিছুটা দুর্বল বলে জানালেন সোনিয়া ইয়াসমিন। তিনি বললেন, ‘শরীরে একাধিক রোগ থাকা সত্ত্বেও সৃষ্টিকর্তার কৃপায় এবং সঠিক চিকিৎসা ও মনোবল শক্ত থাকায় আমার শ্বশুর করোনার যুদ্ধে জয়ী হয়েছেন। তিনি বাসায় বিশ্রাম নিচ্ছেন। ধারণা করা হচ্ছে, গেল মাসের শেষ সপ্তাহে এক আত্মীয়ের বাসায় গিয়েছিলেন। সেখান থেকে করোনার সংক্রমণ হয়েছে তাঁর। এখন বাসায় আছেন, সবাই তাঁর জন্য দোয়া করবেন।’

প্রবীর কুমার মিত্রের জন্ম ১৯৪৩ সালের ১৮ আগস্ট চাঁদপুরের নতুন বাজারে। পৈতৃক নিবাস কেরানীগঞ্জের শাক্তায়। পুরান ঢাকায় বড় হওয়া প্রবীর মিত্র স্কুলজীবন থেকেই নাট্যচর্চায় যুক্ত হন। স্কুলজীবনে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ডাকঘর’ নাটকে অভিনয় করেছিলেন। ১৯৬৯ সালে প্রয়াত এইচ আকবরের ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান। পরে ওই পরিচালকের ‘জলছবি’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় তাঁর অভিষেক হয়।