সংগীতশিল্পী সেলিম চৌধুরী করোনায় আক্রান্ত

সংগীতশিল্পী সেলিম চৌধুরী। ছবি: ফেসবুক থেকে
সংগীতশিল্পী সেলিম চৌধুরী। ছবি: ফেসবুক থেকে

১০ দিন ধরেই জ্বরে ভুগছিলেন। সাধারণ জ্বর ভেবে হাসপাতালে যাননি। অবশেষে জানা গেল, করোনাভাইরাসে আক্রান্ত সেলিম চৌধুরী। জনপ্রিয় এ কণ্ঠশিল্পী ভর্তি হয়েছেন সিলেটের নর্থস্টার মেডিকেল কলেজ হাসপাতালে। শিল্পী নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

সেলিম চৌধুরী জানান, গত শনিবার নমুনা পরীক্ষার জন্য দেন। তাঁর রিপোর্ট পজিটিভ আসে। গত সোমবার হাসপাতালে ভর্তি হন। কোভিড–১৯–এর জন্য বিশেষায়িত অংশে তিনি ভর্তি আছেন।


লকডাউনের আগে গত ১১ মার্চ সেলিম চৌধুরী তাঁর গ্রামের বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগরে চলে আসেন। শিল্পী বিয়ে করেননি। গ্রামের বাড়িতে এক বোন, তাঁর সঙ্গে থাকেন। একমাত্র ভাই থাকেন কানাডাতে।

সেলিম চৌধুরীর আত্মীয়স্বজন শিল্পীর খোঁজখবর নিচ্ছেন। তাঁর খালাতো বোন ডা. রাবেয়া বেগম নর্থস্টার হাসপাতালের চিকিৎসক। তাঁরই পরামর্শে শিল্পী এ হাসপাতালে আসেন।

সেলিম চৌধুরী আজ বুধবার সকালে প্রথম আলোকে বলেন, ‘গতকাল রাতে জ্বর এসেছিল আবার। এখন জ্বর নেই। আপাতত ভালো বোধ করছি।’ করোনায় যা যা চিকিৎসা দরকার করা হচ্ছে বলে তিনি জানান। দেশবাসী ও ভক্তদের কাছে তিনি দোয়া চান।

উল্লেখ্য, মৌলিক গানের পাশাপাশি রাধারমণ দত্ত, হাসন রাজা, শাহ আবদুল করিমের গান গেয়ে পরিচিত পান সেলিম চৌধুরী। হুমায়ূন আহমেদের নাটকে গান গেয়ে পান শ্রোতাপ্রিয়তা পান। হুমায়ূন আহমেদের ‘দুই দুয়ারী’, ‘চন্দ্রকথা’, ‘শ্যামল ছায়া’ ইত্যাদি চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন তিনি।