এক মাস পর সুশান্তকে নিয়ে বললেন রিয়া

ইনস্টাগ্রামে সুশান্তের সঙ্গে নিজের একটি ছবি দিলেন রিয়া।
ইনস্টাগ্রামে সুশান্তের সঙ্গে নিজের একটি ছবি দিলেন রিয়া।

বরাবর এক মাস! দেখতে দেখতে কেটে গেল একটা মাস সুশান্তের চলে যাওয়া। ঠিক এক মাস আগে, গত ১৪ জুন সুশান্তের বান্দ্রার ফ্ল্যাট থেকে মেলে সুশান্তের ঝুলন্ত নিথর দেহ। তারপর থেকেই শিরোনামে থেকেছেন প্রয়াত অভিনেতা। সুশান্তের মৃত্যুর পর সবচেয়ে যে নাম বেশি এসেছে, তিনি বলিউড অভিনেত্রী বাঙালি নারী রিয়া চক্রবর্তী। নানাভাবে বারবার ভিন্ন ভিন্ন প্রসঙ্গে তাঁর নাম এসেছে। তবে তিনি ছিলেন নীরব। এক মাসে একবারও জনসমক্ষে মন্তব্য করেননি সুশান্তের ঘনিষ্ঠ বান্ধবী রিয়া চক্রবর্তী। আজ ১৪ জুলাই প্রথম সামাজিক যোগাযোগমাধ্যমে সুশান্তকে নিয়ে মন্তব্য করলেন রিয়া।

ইনস্টাগ্রামে সুশান্তের সঙ্গে নিজের একটি ছবি দিলেন রিয়া। লিখলেন আবেগঝরা অনেক কথা। ইনস্টাগ্রাম পোস্টে রিয়া লিখলেন, ‘এখনো নিজের সঙ্গে নিজেকে লড়াই করতে হচ্ছে, আবেগের মুখোমুখি হয়ে এখন লড়ছি। তুমি আমায় ভালোবাসতে শিখিয়েছিলে, বিশ্বাস করতে শিখিয়েছিলে। তুমি আমায় শিখিয়েছিলে, ভালোবাসার ক্ষমতা কত। তুমি বুঝিয়েছিলে, অঙ্কের এক একটা সমীকরণ কীভাবে আসলে জীবনে ফলে যায়। প্রতিদিন তোমার কাছে শিখতাম…জানি এখন অনেক শান্তিতে আছ। চাঁদ–তারারা পৃথিবীর সবচেয়ে বড় পদার্থবিজ্ঞানীকে নিশ্চয় দুই হাত বাড়িয়ে আলিঙ্গন করে নিয়েছে।…তুমি এক বিস্ময়জাগানিয়া সুন্দরতম মানুষ ছিলে। এক জীবনে তোমার প্রতি ভালোবাসা প্রকাশ করে শেষ করা যাবে না। তুমি মহৎ হৃদয় নিয়ে সবকিছুকে ভালোবাসতে। সুশি, তুমি শান্তিতে থাকো। তোমাকে ছাড়া ৩০ দিন…, তবে ভালোবাসা চিরদিনের…, সীমাহীন।’

সুশান্তের মৃত্যুর পর সবচেয়ে যে নাম বেশি এসেছে, তিনি বলিউড অভিনেত্রী বাঙালি নারী রিয়া চক্রবর্তী। ছবি: ইনস্টাগ্রাম
সুশান্তের মৃত্যুর পর সবচেয়ে যে নাম বেশি এসেছে, তিনি বলিউড অভিনেত্রী বাঙালি নারী রিয়া চক্রবর্তী। ছবি: ইনস্টাগ্রাম

সুশান্তের বন্ধু মুকেশ ছাবরাও আজ একটি আবেগঘন মন্তব্য দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে। তাঁর পরিচালিত ছবি ‘দিল বেচারা’র মুখ্য চরিত্র সুশান্ত। মুক্তি পাচ্ছে মুকেশের ডেবিউ ছবি, কিন্তু পাশে নেই বন্ধু, সুশান্ত। সুশান্তসহ বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন তিনি। তিনি লিখলেন, ‘এক মাস পেরিয়ে গেল আজ, এখন আর তো কখনো তোর ফোনও আসবে না।’ আগের দিন, অর্থাৎ গতকাল সোমবার ‘দিল বেচারা’র সেটের কিছু ছবি পোস্ট করে কাস্টিং ডিরেক্টর লিখেছিলেন, ‘আমি জানি তুই আমাকে দেখছিস।’ জন গ্রিনের উপন্যাস ‘ফল্ট ইন আওয়ার স্টারস’ অবলম্বনে তৈরি সুশান্ত সিং রাজপুতের ‘দিল বেচারা’। ২৪ জুলাই ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাচ্ছে এ ছবি।

এদিকে সুশান্তের মৃত্যুতে বলিউডের নানান অপ্রকাশিত তথ্য বেরিয়ে এসেছে। এক মাস ধরেই চলছে চুলচেরা বিশ্লেষণ। সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে সুশান্তের মৃত্যু নিয়ে নানামুখী গবেষণা। একে একে মুখ খুলছেন নেপোটিজমের শিকার অভিনয়শিল্পী ও পরিচালকেরা। সুশান্তের মৃত্যুর কারণ হিসেবে একতা কাপুর, সালমান খান, করণ জোহর, সঞ্জয় লীলা বানসালি, আদিত্য চোপড়া, সাজিদ নাদিয়াদওয়ালা, ভূষণ কুমার, দীনেশ ভিজানের বিরুদ্ধে আইনজীবী সুধীরকুমার ওঝা মামলা করেছেন।

বন্ধু সুশান্তকে নিয়ে আজ মুকেশ ছাবরা আবেগঘন মন্তব্য করছেন। ছবি: ইনস্টাগ্রাম
বন্ধু সুশান্তকে নিয়ে আজ মুকেশ ছাবরা আবেগঘন মন্তব্য করছেন। ছবি: ইনস্টাগ্রাম

১৯৮৬ সালের ২১ জানুয়ারি জন্ম নেওয়া সুশান্ত পাঁচ ভাইবোনের মধ্যে সবার ছোট। তাঁর বড় চার বোন আছেন। ২০১৩ সালে ‘কাই পো চে’ দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে সুশান্তের।