বখাটে ছেলের প্রেমের গল্প

‘ভালোবাসার প্যারা’ নাটকের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত
‘ভালোবাসার প্যারা’ নাটকের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

একটি বখাটে ছেলের প্রেমে পড়ার গল্প নিয়ে নাটক। বখাটে ছেলেটি প্রেমে পড়ে একসময় নিজেকে শুধরে নেয়। তবে শেষরক্ষা হয় না। প্রেমিকার জন্মদিন উদ্‌যাপনকে কেন্দ্র করে ভুল-বোঝাবুঝির পর পরিণতি হয় করুণ।

‘ভালোবাসার প্যারা’ নাটকটিকে একই সঙ্গে রোমান্টিক এবং ট্র্যাজিক বলছেন নাট্যকার। ঈদ সামনে রেখে টিভির পাশাপাশি ইউটিউব চ্যানেলের জন্য নির্মিত হচ্ছে নাটকটি। অনামিকা মণ্ডলের লেখা নাটকটি পরিচালনা করছেন মাহবুব আলম। ১৩ ও ১৪ জুলাই রাজধানীর উত্তরা ও ৩০০ ফুটে ‘ভালোবাসার প্যারা’ নাটকের শুটিং হয়।

‘ভালোবাসার প্যারা’ নাটকের শুটিংয়ে। ছবি: সংগৃহীত
‘ভালোবাসার প্যারা’ নাটকের শুটিংয়ে। ছবি: সংগৃহীত

নাটকটি নিয়ে পরিচালক মাহবুব আলম বলেন, ‘একটি ট্র্যাজিক গল্প নিয়ে নাটক। বখাটে ছেলেটি প্রেমে পড়ে তার সব বখাটেপনা থেকে বের হয়ে আসে। একপর্যায়ে প্রেমিকার প্রতি অতিরিক্ত বাধ্য হতে গিয়ে তাঁর নিজের অস্তিত্বসংকটে পড়ে। এরপরও শেষরক্ষা হয় না। ভুল-বোঝাবুঝির কারণে গল্পটি করুণ পরিণতির দিকে এগোয়। গল্পটিতে এখনকার সময়ের ভালোবাসার নানা দিক ফুটে উঠেছে। তরুণ দর্শকদের কথা বিবেচনা করে নাটকটি নির্মাণ করা হয়েছে।’ নাটকটিতে অভিনয় করেছেন ইয়াসিন, তুরিন, আনোয়ার, সিয়াম নাসিরসহ এক ঝাঁক নতুন মুখ।

ঈদে ইউটিউব চ্যানেল সিডি ভিশন ড্রামায় মুক্তি পাবে নাটকটি। এ ছাড়া একই পরিচালকের আরেকটি নাটক দেখা যাবে একই প্ল্যাটফর্মে, নাম ‘ট্রু লাভ’। রোমান্টিক কমেডিধর্মী এ নাটকের গল্পে অভিনয় করেছেন সামান্তা শিমু, সাইফ, শেখ স্বপ্না, মুকুল জামিল, ডালিম ও সিয়াম নাসির।