দীপিকাকে নিয়ে ফিরছেন কিং খান

শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন। ছবি: ইনস্টাগ্রাম
শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন। ছবি: ইনস্টাগ্রাম

অবশেষে শাহরুখপ্রেমীদের দীর্ঘ অপেক্ষার অবসান হতে যাচ্ছে। যশরাজ ফিল্মসের ছবির মাধ্যমে ফের বড় পর্দায় ফিরতে যাচ্ছেন শাহরুখ খান। জোর খবর, যশরাজ ফিল্মস আগামী মাসে তাদের ৫০ বছর পূর্তি উপলক্ষে কিং খানের এই নতুন ছবির নাম ঘোষণা করবে। আর সেখানে শাহরুখের সঙ্গে দেখা যেতে পারে দীপিকা পাড়ুকোনকে।

শাহরুখ খানের প্রত্যাবর্তন নিয়ে নানা জল্পনাকল্পনা চলে আসছে এত দিন। কারণ আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’ ছবির ব্যর্থতার পর শাহরুখ বেশ সাবধানী হয়ে উঠেছেন। দীর্ঘদিন কোনো ছবি তিনি হাতে নেননি। আর কোনো রকম ঝুঁকিও নিতে চান না এই বলিউড সুপারস্টার। তাই তিনি তাঁর দ্বিতীয় ইনিংস শুরুর জন্য রাজকুমার হিরানীর ছবিকে বেছে নিয়েছিলেন। হিরানী দীর্ঘদিন ধরে শাহরুখের সঙ্গে কাজের অপেক্ষায় বসে আছেন। এখনো পর্যন্ত হিরানীর ছবির রেকর্ড দুর্দান্ত। তাই নিজেকে আবার প্রমাণ করার জন্য রাজকুমারের থেকে ভালো অবলম্বন কিং খানের কাছে আর কীই–বা হতে পারে। কিন্তু একেই বলে বোধ হয় ভাগ্য। কারণ রাজকুমার হিরানীর ছবির শুটিংয়ের দিন এখন অনেকটাই পিছিয়ে গেছে। ২০২১ সালের মার্চ মাসের আগে শুটিং শুরু করা কখনোই সম্ভব নয়। কারণ এই ছবির লোকেশনের জন্য হিরানী কানাডা বেছে নিয়েছেন। করোনার কারণে কানাডায় শুটিং করার অনুমতি তাঁরা এই মুহূর্তে পাচ্ছেন না। তাই যশরাজ ব্যানারের প্রস্তাব লুফে নেওয়াই শাহরুখের জন্য ছিল অন্য সুযোগ।

কিং খান নিজের রূপে ফিরতে সঙ্গে নিতে পারেন শীর্ষ অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে। ছবি: ইনস্টাগ্রাম
কিং খান নিজের রূপে ফিরতে সঙ্গে নিতে পারেন শীর্ষ অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে। ছবি: ইনস্টাগ্রাম

যশরাজ ফিল্মসের ‘পাঠান’ ছবিতে বলিউডের বাদশার অভিনয়ের কথা শোনা যাচ্ছে। ছবির নাম শাহরুখের চরিত্র অনুযায়ী রাখা হয়েছে। জানা গেছে, ছবিটি পরিচালনা করবেন সিদ্ধার্থ আনন্দ। গত বছর এই পরিচালক হৃতিক রোশন ও টাইগার শ্রফকে নিয়ে ‘ওয়ার’-এর মতো হিট ছবি উপহার দিয়েছেন। জোর আলোচনা ‘পাঠান’ ছবির চিত্রনাট্যের কাজ চূড়ান্ত হয়ে গেছে। এমনকি কিং খান ছবিসংক্রান্ত সব কাগজপত্রে স্বাক্ষর করে ফেলেছেন। যশরাজের সঙ্গে বসে শাহরুখ এখন শুটিংয়ের দিনক্ষণ চূড়ান্ত করছেন। আগামী মাসে যশরাজ ফিল্মসের ৫০ বছর পূর্ণ হতে যাচ্ছে। তাই এই শুভক্ষণে আদিত্য চোপড়া শাহরুখের সঙ্গে এই ছবির কথা ঘোষণা করতে পারেন। ছবিটির মুক্তির দিনও নাকি তিনি ঘোষণা করবেন। শোনা যাচ্ছে, ২০২১ সালের ২ অক্টোবর ‘পাঠান’ ছবিটি মুক্তি পাবে।

পরিচালক সিদ্ধার্থ চেয়েছিলেন ‘পাঠান’ ছবিতে ধামাকা অ্যাকশন দৃশ্য থাকবে। কিন্তু করোনার কারণে তা সম্ভব হচ্ছে না। তাই যশরাজ বিকল্প রাস্তা খুঁজে বের করছে। অক্টোবর মাসে এই ছবির শুটিং শুরু করবে বলে ভেবেছিলেন নির্মাতা। কিন্তু করোনার সাম্প্রতিক পরিস্থিতির কথা মাথায় রেখে শুটিং শুরুর দিন এখনো স্থির করতে পারেননি তাঁরা। শাহরুখের বিপরীতে কাকে দেখা যাবে, এ নিয়েও চলছে জোর গুঞ্জন। দীপিকা পাড়ুকোন আবার শাহরুখের সঙ্গে কাজ করতে উৎসাহিত বলে শোনা যাচ্ছে। তাই নাকি তিনি সংঘর্ষ এড়াতে তাঁর আগামী সব ছবির ডেট দেখছেন। এর আগে কিং খান ও দীপিকাকে ‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’, ও ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিতে দেখা গেছে।