অনলাইন মাতাতে আসছে ব্যতিক্রমী ওয়েব সিরিজ ও সিনেমা
অনলাইন মাতাতে আসছে ব্যতিক্রমী ওয়েব সিরিজ ও সিনেমাসংগৃহীত
গত বছর লকডাউনের কারণে দীর্ঘদিন তালাবন্দী ছিল সিনেমাহলগুলো। বিনোদন দুনিয়াকে ক্রমাগত অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রেখেছিল বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্ম। লকডাউনের সময় মুক্তি পেয়েছিল অনেক সিরিজ ও সিনেমা। আবার অনলাইন দুনিয়া মাতাতে আসছে দারুণ সব সিরিজ এবং চলচ্চিত্র।

মুম্বাই ডায়রিজ ২৬/১১


আজও মুম্বাইবাসী শিহরিত হয় ২০০৮ সালের সেই দিনের কথা মনে করে। ২০০৮ সালের ২৬ নভেম্বর দিনটি মুম্বাইয়ের ইতিহাসে কালো অক্ষরে লেখা আছে। কারণ এই দিন একদল জঙ্গি মুম্বাইজুড়ে তাণ্ডব চালিয়েছিল। এর আগে এই জঙ্গি হামলা নিয়ে একাধিক ছবি এবং সিরিজ নির্মিত হয়েছে। কিন্তু পরিচালক নিখিল আদবানি এই দিনকে আরও বিশেষভাবে তুলে ধরতে তৈরি করেছেন ‘মুম্বাই ডায়রিজ ২৬/১১’। সিরিজটিতে মোহিত রায়না ও কঙ্কণা সেনশর্মা অভিনয় করেছেন। অ্যামাজন প্রাইম ভিডিওতে সিরিজটি মুক্তি পাবে মার্চ মাসে।

default-image

‘দিল্লি ক্রাইম’ সিজন টু

সিরিজের তালিকায় আজও সেরা দশের মধ্যে উঠে আসে নেটফ্লিক্সের সাড়াজাগানো সিরিজ ‘দিল্লি ক্রাইম’। দিল্লিতে ঘটে যাওয়া এক ভয়াবহ গণধর্ষণের ওপর নির্মিত এই সিরিজ। টান টান এই সিরিজে রীতিমতো দাপট দেখিয়েছেন শেফালী শাহ, রসিকা দুগাল, রাজেশ তৈলাঙ্গের মতো অভিনেতারা। সিজন টুতেও আবার ঝড় তুলতে আসছেন শেফালী শাহ, রসিকা দুগাল, আদিল হুসেন, রাজেশ তৈলাঙ্গসহ আরও অনেক অভিনেতা।

বিজ্ঞাপন

তবে ‘দিল্লি ক্রাইম’ সিরিজের পরিচালক এবার পাল্টে যাচ্ছে। দ্বিতীয় সিজনটি পরিচালনা করবেন রাজেশ মপুসকর। ‘ইন্টারন্যাশনাল এমি অ্যাওয়ার্ডস’-এ সেরা ড্রামা সিরিজ হিসেবে পুরস্কার জিতেছে ‘দিল্লি ক্রাইম’। জনপ্রিয় এই সিরিজের দ্বিতীয় সিজন খুব শিগগির মুক্তি পাবে।

default-image

‘মেড ইন হ্যাভেন’ সিজন টু

জোয়া আখতার ও রীমা কাগতির ‘মেড ইন হ্যাভেন’ সিরিজটি দারুণভাবে সফলতা পেয়েছিল। সেই সফলতার রেশ ধরে জোয়া এই ওয়েব সিরিজের দ্বিতীয় সিজন আনতে যাচ্ছেন। এ কথা লকডাউনের সময় সামাজিক যোগাযোগমাধ্যমে ঘোষণা করেছিলেন তিনি। জোয়া নিজে চিত্রনাট্য নিয়ে কাজ করেছেন। তাই খুব শিগগির অ্যামাজন প্রাইম ভিডিওতে আসতে যাচ্ছে ‘মেড ইন হ্যাভেন’-এর সিজন টু। দিল্লির অভিজাত সম্প্রদায়ের বিয়েকে কেন্দ্র করে সিরিজটির গল্প বোনা হয়েছে। প্রথম সিজনে অভিনয় করেছিলেন সবিতা ধুলিপালা, অর্জুন মাথুর, জিম সার্ব, কাল্কি কোয়েচলিনসহ আরও অনেকে। এই তারকাদেরই আবার দেখা যাবে দ্বিতীয় সিজনে।

default-image

‘অসুর’ সিজন টু

আরশাদ ওয়ারসি অভিনীত ‘অসুর’ সিরিজটি ভারতের সেরা ওয়েব সিরিজের তালিকায় উঠে এসেছে অনায়াসে। রোমাঞ্চকর এই ক্রাইম থ্রিলার এক সিরিয়াল কিলারকে নিয়ে নির্মিত। বেনারসের প্রেক্ষাপটে ‘অসুর’ সিরিজের গল্প বোনা। আরশাদ ওয়ারসি, অনুপ্রিয়া গোয়েঙ্কা, বরুণ সবতি আবার দ্বিতীয় সিজনে আসতে যাচ্ছেন। ‘অসুর’–এর দ্বিতীয় সিজন এ বছরের শেষ দিকে ভুতে মুক্তি পাবে।

দ্য গার্ল অন দ্য ট্রেন

নেটফ্লিক্সে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ছবি ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’। ব্রিটিশ লেখক পাওলা হকিন্সের গল্পের ওপর নির্মিত পরিণীতি চোপড়া অভিনীত এই ছবি। এই থ্রিলার ছবির অধিকাংশ দৃশ্য লন্ডনে শুট করা হয়েছে। ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’ ছবিতে পরিণীতি ছাড়া অদিতি রাও হায়দারি, কীর্তি কুলহারি, অবিনাশ তিওয়ারি ও টোটা রায় চৌধুরী অভিনয় করেছেন। ঋভু দাশগুপ্ত পরিচালিত ছবিটি গত বছর ৮ মে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু কারোনা সংক্রমণের কারণে তা সম্ভব হয়নি। নেটফ্লিক্সে ‘দ্য গার্ল অন দ্য ট্রেন’ মুক্তি পাবে ২৬ ফেব্রুয়ারি।

default-image


১৯৬২: দ্য ওয়ার ইন দ্য হিলস

ডিজনি-হটস্টারের পরিচালক ও অভিনেতা মহেশ মাঞ্জরেকর নিয়ে আসছেন ব্যতিক্রমী একটি ওয়েব সিরিজ। ১৯৬২ সালে ভারত-চীন যুদ্ধের ওপর নির্মিত এই সিরিজ। গত ২৬ জানুয়ারি সিরিজটির প্রথম ঝলক প্রকাশ পেয়েছে। সম্প্রতি এই সিরিজের ট্রেলার মুক্তি পেয়েছে। অভয় দেওল, মাহি গিল, সুমিত ব্যাস অভিনীত ‘১৯৬২: দ্য ওয়ার ইন দ্য হিলস’ সিরিজটি ২৬ ফেব্রুয়ারি মুক্তি পেতে পারে।

default-image
বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন