default-image

গেল রোববার রাত থেকেই শুরু হয়েছে আলিয়া ভাটের জন্মদিনের উৎসব। বলিউডের তারকা নির্মাতা করণ জোহর ১৪ মার্চ রাতে আলিয়ার জন্মদিন উপলক্ষে নৈশভোজের আয়োজন করেন। সেখানে উপস্থিত ছিলেন দীপিকা পাড়ুকোন, রণবীর সিং, আদিত্য রায় কাপুর, মালাইকা অরোরা, অর্জুন কাপুর, আয়ান মুখার্জি, শাহরুখ খানের ছেলে আরিয়ান খানসহ আরও অনেকে। ১৫ মার্চ ২৮-এ পা রাখলেন বলিউড অভিনেত্রী আলিয়া। তবে মোটেও জন্মদিন উদযাপনের মোডে নেই তিনি। প্রেমিক রণবীর কাপুর করোনায় আক্রান্ত। তাই একটু মনমরা তিনি।
শিশুশিল্পী হিসেবে আলিয়া পা রেখেছিলেন বলিউডে। ‘সংঘর্ষ’ ছবিতে প্রথম দেখা গিয়েছিল তাঁকে। তখন তাঁর বয়স মাত্র ছয়। নায়িকা হিসেবে তাঁর প্রথম আবির্ভাব করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির মাধ্যমে। এরপর ‘হাইওয়ে’, ‘টু স্টেটস’, ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’, ‘উড়তা পাঞ্জাব’, ‘ডিয়ার জিন্দেগি’, ‘বাদরিনাথ কি দুলহানিয়া’, ‘রাজি’, ‘গাল্লি বয়’–এর মতো হিট ছবি উপহার দিয়েছেন তিনি। পেশাগত জীবনের বাইরে গিয়ে আলিয়ার ব্যক্তিগত জীবনে উঁকি দিলে দেখা যাবে, তাঁর সম্পদের পরিমাণ ৭৪ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় তা ৮৬ কোটি ৩৯ লাখ টাকার সমান।

বিজ্ঞাপন

এর মধ্যে তাঁর চার কামরার বাড়ির দাম ৬৩ কোটি টাকা। এটি অবশ্য তিনি নিজে কেনেননি। বাবার কাছ থেকে উপহার হিসেবে পেয়েছেন। নিজে কিনেছেন চারটি ফ্ল্যাট। ২০২০ সালে আলিয়া একটি নতুন ফ্ল্যাট কিনেছেন। নতুন ফ্ল্যাটটি কিনেছিলেন রণবীরের সঙ্গে আরও নিবিড়ভাবে থাকার জন্য। মুম্বাইয়ের বান্দ্রা পালি হিলের এই ফ্ল্যাট ২ হাজার ৪৬০ বর্গফুটের। আলিয়ার এই নতুন বাসার দাম ৩৭ কোটি টাকা। এই মুহূর্তে এই বলিউড অভিনেত্রী আছেন বড় বোন শাহীন ভাটের সঙ্গে, তাঁর জুহুর বাসায়।

default-image

শিগগির আলিয়া তাঁর জিনিসপত্র নিয়ে উঠে যাবেন তাঁর নতুন ফ্ল্যাটে, রণবীবের কাছে। নতুন বাসার অন্দরসজ্জার দায়িত্ব দিয়েছেন শাহরুখ খানের স্ত্রী গৌরী খানকে। এর আগেও জুহুতে ২ হাজার ৩০০ বর্গফুটের দুটো ফ্ল্যাট কিনেছিলেন আলিয়া। প্রতিটির দাম ১৫ কোটি টাকা। ২০১৫ সালে তিনি বলিউড অভিনেতা অনুপম খেরের কাছ থেকে দুটো ফ্ল্যাট কিনেছিলেন। এর একটির দাম সাড়ে পাঁচ কোটি, আরেকটির দাম সাড়ে চার কোটি।

আলিয়ার গ্যারেজে আছে কালো রঙের অডি এ সিক্স, অডি কিউ ফাইভ, রেঞ্জ রোভার ইবোক, বিএমডব্লিউ সেভেন সিরিজ। ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকে আলিয়া প্রতিদিন দেড় লাখ টাকা আয় করেন। সিনেমাপ্রতি নেন গড়ে ১২ কোটি টাকা। এই বলিউড নায়িকা নামকরা বেশ কিছু ব্র্যান্ডের বিজ্ঞাপনে কাজ করেছেন। আলিয়া ব্যক্তিগত কাজে বিনিয়োগ করেছেন আট কোটি টাকা। আলিয়ার ফ্যাশন ট্রেন্ড দারুণভাবে জনপ্রিয়।

default-image

তবে এই বলিউড নায়িকা ব্যাগের ব্যাপারে খুব শৌখিন। কেলি এবং হার্মস ব্র্যান্ডের ব্যাগ বেশি ব্যবহার করেন তিনি। ব্যাগগুলোর দাম কোনোটাই পাঁচ লাখের কম নয়।
আলিয়াকে শিগগির দেখা যাবে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি’ ছবিতে। সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এই ছবিতে তাঁকে অপরাধজগতের বিখ্যাত এক নারী ডনের চরিত্রে দেখা যাবে। এস এস রাজামৌলীর ‘আরআরআর’ ছবিতে সীতার ভূমিকায় অভিনয় করছেন আলিয়া। সম্প্রতি এর ফার্স্টলুক প্রকাশিত হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এ ছাড়া প্রেমিক রণবীরের সঙ্গে আলিয়া প্রথমবারের মতো পর্দায় আসতে চলেছেন ‘ব্রহ্মাস্ত্র’ ছবির মাধ্যমে।

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন