default-image

মহামারির ঘরবন্দী দিনে পরিবেশবাদী দিয়া মির্জার দিন কেটেছিল বারান্দায় আর বাড়ির সামনে বাগানে গাছ লাগিয়ে, গাছের পরিচর্যা করে। পোষা কুকুরের মৃত্যুর পর সেটাকে বাড়ির আঙিনায় মাটিচাপা দিয়ে সেখানে লাগিয়েছেন এক দোলনচাঁপা। দোলনচাঁপার ঘ্রাণে তাঁর পোষা প্রাণীটির কথা মনে পড়ে। গাছের গায়ে ছোট ছোট পাত্র ঝুলিয়ে দিয়েছেন, যাতে পাখিরা পানি পায়। বাংলাদেশের মতো ভারতেও সবকিছু স্বাভাবিক হতে চলছে। নতুন স্বাভাবিকে অভ্যস্ত হচ্ছেন সবাই। নতুন স্বাভাবিক সময়কে সাক্ষী রেখে আজ বসন্তের দ্বিতীয় দিনে বিয়ে পিঁড়িতে বসতে চলছেন ২০০০ সালের মিস ইন্ডিয়া ও সাবেক মিস এশিয়া প্যাসিফিক, বলিউড তারকা দিয়া মির্জা। এর ভেতর দিয়ে ব্যবসায়ী বৈভব রেখির সঙ্গে দীর্ঘদিনের প্রেমকে আনুষ্ঠানিক স্বীকৃতি দেবেন দিয়া।

default-image

২০১৪ সালে ব্যবসায়িক পার্টনার সাহিল সংঘকে বিয়ে করেন দিয়া মির্জা। একসময় ছন্দপতন, বিয়ের পাঁচ বছরের মাথায় ২০১৯ সালের আগস্ট মাসে বিচ্ছেদের ঘোষণা দেন দিয়া ও সাহিল।

বিজ্ঞাপন

আনুষ্ঠানিক বিবৃতে তাঁরা বলেন, ‘আমরা বন্ধু ছিলাম আর আজীবন থাকব। সুখে-দুঃখে একে অপরের পাশেও থাকব। হয়তো আমাদের এই যাত্রাপথ অন্যদিকে আমাদের নিয়ে যাবে। তবে একসঙ্গে যে সফর আমরা পেরিয়ে এসেছি, সেটা কোনো দিনই ভোলার নয়।’

default-image

ব্রন ফ্রি এন্টারটেইনমেন্ট নামে একটি প্রযোজনা সংস্থা চালাতেন দিয়া ও সাহিল। ডিভোর্সের পর এই সংস্থা থেকে সরে দাঁড়ান দিয়া। গড়ে তোলেন নিজের প্রযোজনা প্রতিষ্ঠান। দুই বছর না যেতেই বিবাহবিচ্ছেদের অধ্যায় ভুলে নতুন জীবন শুরু করতে যাচ্ছেন দিয়া। তবে ঘটা করে কোনো আয়োজন নয়, আজ অনেকটা নীরবে বৈভব রেখির সঙ্গে বিয়ের পিঁড়িতে বসছেন দিয়া।

default-image

তার আগে নেট দুনিয়ায় ভাইরাল হয় দিয়ার প্রি-ওয়েডিং পার্টির ছবি। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায় হবু বর ও তাঁর পরিবারের সঙ্গে আনন্দের জোয়ারে ভাসলেন দিয়া।

গত শনিবার রাতে দিয়া প্রি-ওয়েডিং পার্টির ছবি শেয়ার করলেন শাহরুখ খানের ম্যানেজার পূজা দাদলানি। তিনি স্বাগত জানান দিয়াকে। পূজা এদিন দিয়ার উদ্দেশে লেখেন, ‘আমাদের পাগল পরিবারে তোমাকে স্বাগত। আমরা সবাই তোমাকে খুব ভালোবাসি।’

default-image

এই পোস্টে মন্তব্যের ঘরে লাভ ইমোজি দিয়ে পূজার প্রতি পাল্টা ভালোবাসা উজাড় করে দিতে দেখা গেল দিয়াকেও। যদিও ভারতীয় গণমাধ্যমগুলোয় প্রকাশিত খবরে পূজার সঙ্গে বৈভবের সম্পর্ক স্পষ্ট হয়নি। দিয়ার বিয়ের খবর জানিয়েছে বলিউডের জনপ্রিয় ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ভাইরাল ভায়ানিও।

default-image

জানা গেছে, বিয়ে নিয়ে ঘটা করে আলোচনা হোক—এমনটি চাইছেন না দিয়া। কেবল দুই পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুদের উপস্থিতিতেই হবে বিয়ের সাদামাটা অনুষ্ঠান। অতীতের তিক্ত অভিজ্ঞতা থেকেই নাকি এ রকম সিদ্ধান্ত নিয়েছেন দিয়া মির্জা।

default-image

বলিউডে পা রেখেই দর্শকদের নজর কেড়েছিলেন দিয়া। যদিও বলিউডপাড়ায় বলাবলি হয়, রিয়া ‘যথেষ্ট সুন্দরী’, মেধাবী আর পরিশ্রমী হওয়া সত্ত্বেও ঠিক জ্বলে উঠতে পারেননি। শুরুতে সাড়া ফেললেও সময়ের সঙ্গে সঙ্গে অনেকটাই ফ্যাকাশে হয়েছে তাঁর জনপ্রিয়তা। শেষবার তাঁকে অনুভব সিনহার ‘থাপ্পড়’ ছবিতে দেখা গিয়েছিল। সাম্প্রতিক কালে ছবির পাশাপাশি ওয়েব সিরিজেও কাজ করেছেন। আপাতত তেলেগু ছবি ‘ওয়াইল্ড ডগ’-এ কাজ করছেন তিনি।

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন