বাবার কাছেই তাঁর অভিনয়ের হাতেখড়ি। জীবনের সব ক্ষেত্রেই বাবার পরামর্শমতো চলতেন তিনি। বাবা ইরফান খানের পথই অনুসরণ করলেন ছেলে বাবিল খান। আরেক বলিউড তারকা আনুশকা শর্মার হাত ধরে আসছেন এই ইরফানপুত্র। তবে আনুশকার সঙ্গে অভিনয় করবেন না তিনি। আনুশকা শর্মার প্রযোজনা সংস্থা ক্লিন স্লেট ফিল্মসের আগামী ছবির মাধ্যমে অভিনেতা হিসেবে অভিষেক হতে চলেছে বাবিলের। তবে বড় পর্দায় নয়। বাবিল তাঁর ক্যারিয়ার শুরু করতে চলেছেন ওটিটি প্ল্যাটফর্মের এক প্রকল্পের মাধ্যমে।

default-image

সাধারণত তারকা সন্তানরা বড় পর্দাতেই ক্যারিয়ার শুরু করতে চান। তবে এ ক্ষেত্রে ব্যতিক্রম বাবিল খান। নেটফ্লিক্সের এক ছবির মাধ্যমে তাঁর হিন্দি ছবির দুনিয়ায় অভিষেক হতে চলেছে। জানা গেছে, আনুশকা প্রযোজিত এই ছবির নাম ‘কালা’। অপার্থিব ড্রামাভিত্তিক এই ছবিতে বাবিলের বিপরীতে তৃপ্তি ডিমরীকে দেখা যাবে। এর আগে তৃপ্তিকে আনুশকা প্রযোজিত ছবি ‘বুলবুল’–এ দেখা গিয়েছিল। এই ছবি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল। ‘বুলবুল’ ছবিতে তৃপ্তির অভিনয় দারুণভাবে প্রশংসিত হয়েছিল।

default-image
বিজ্ঞাপন

‘বুলবুল’খ্যাত পরিচালক অনবিতা দত্ত বাবিলের অভিষেক ছবিটি পরিচালনা করছেন।
২০১৭ সালে ইরফানের কমেডি ছবি ‘করিব করিব, সিঙ্গেল’–এ বাবিল সহকারী চিত্রগ্রাহক হিসেবে কাজ করেছিলেন। তবে অভিনেতা হিসেবে ‘কালা’ ছবির মাধ্যমে তাঁর অভিষেক হতে চলেছে। বাবীল আর তৃপ্তি এই ছবির শুটিং শুরু করে দিয়েছেন। জানা গেছে, গুলমার্গে এই ছবির প্রথম পর্যায়ের শুটিং সম্পন্ন হয়েছে।

default-image

সম্প্রতি ‘ফিল্মফেয়ার’ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বাবার হয়ে ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট’ পুরস্কার গ্রহণের সময় আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন বাবীল। বাবার হয়ে পুরস্কার নিতে উঠে বাবিলকে কিছু বলতে অনুরোধ করা হলে তিনি জানান, ‘আমি  সেভাবে কোনো স্পিচ তৈরি করে আসিনি। শুধু তোমাকে ধন্যবাদ জানাতে চাই বাবা আমাকে এত ভালোবাসা দেওয়ার জন্য, আমাকে নিজের করে গ্রহণ করার জন্য। তোমাকে বলতে চাই, আমি আর তুমি—দুজনে মিলে শেষ করব এই জার্নি।’

default-image

বাবার পোশাক পরেই এদিন পুরস্কার মঞ্চে হাজির ছিলেন বাবিল। এই মঞ্চে দাঁড়িয়ে ইরফানপুত্র ইঙ্গিত দিয়েছিলেন যে শিগগিরই তিনি হিন্দি ছবির দুনিয়ায় পা রাখতে চলেছেন। তবে কোন ছবির মাধ্যমে, তা খোলাসা করেননি বাবিল। আজ সেট থেকে একটা ছবি তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন। আর এই ছবির মাধ্যমে ইরফানপুত্র নিশ্চিত করেছেন যে তাঁর প্রথম ছবির প্রথম পর্যায়ের শুটিং শেষ হয়ে গেছে। ইনস্টাগ্রামে এই পোস্টে ছবির ব্যাপারে আর কোনো তথ্য জানাননি বাবিল।
২০২০-এর এপ্রিলে ক্যানসারের সঙ্গে দুই বছরের লড়াই শেষে চলে যান ইরফান খান।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন