‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিতে কাজল ও শাহরুখ খান।
‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিতে কাজল ও শাহরুখ খান।সংগৃহীত

মুক্তির ২৫ বছর ধরে চলছে ছবিটি, কী অবিশ্বাস্য! দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে (ডিডিএলজে) আর মারাঠা মন্দির সিনেমা হলের সম্পর্কটা এমনই। দীর্ঘ ২৫ বছরে এই সিনেমা ও সিনেমা হলটির সম্পর্ক এক দিনের জন্যও ছিন্ন হয়নি। এই দীর্ঘ সফরের প্রতিটি দিনই সিনেমা হলটিতে দেখানো হয়েছে ডিডিএলজে। নতুন স্বাভাবিকে আট মাস পরে খুলছে ভারতের সব সিনেমা হল। মারাঠা মন্দিরও খুলবে। এবারও প্রথম দিন থেকেই সঙ্গী হচ্ছে ‘ঐতিহাসিক’ এই ছবি।

শুধু কি মারাঠা মন্দির, এই ছবি ভাগ্য খুলে দিয়েছে কতজনের! বলিউডকে উপহার দিয়েছে শাহরুখ খান নামের এক বড় তারকা। উপহার দিয়েছে শাহরুখ–কাজল নামের একটি জুটি। অর্জন করেছে ভারতের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে দেখানো সিনেমার খেতাব।

default-image
বিজ্ঞাপন

মনোজ দেশাই, মারাঠা মন্দিরের মালিক। ২৫ বছরের এই সফরে যেমন উচ্ছ্বসিত, তেমনি তাঁর আফসোসও আছে। করোনার কারণে দীর্ঘ সময় বন্ধ ছিল হলটি। ২৫ বছরের রজতজয়ন্তী উৎসবটি করা গেল না। গত ২০ অক্টোবর ছিল রজতজয়ন্তীর দিন। ১৯৯৫ সালের এই দিনেই মুক্তি পেয়েছিল ছবিটি।

মনোজ দেশাই বলেন, ‘কীভাবে রজতজয়ন্তী উদ্‌যাপন করা যায়, সে বিষয়ে আমরা যশরাজ ফিল্মসের সঙ্গে কথা বলেছি। খুব মন খারাপ। একটা দীর্ঘ সময় ছবিটি হলে চালাতে পারিনি। আমাদের আট মাসের মতো সিনেমা হল বন্ধ রাখতে হয়েছে।’

default-image

নতুন স্বাভাবিকে ১৩ নভেম্বর খুলছে মারাঠা মন্দির। আর সিনেমা হলটির প্রথম ছবি হতে যাচ্ছে ডিডিএলজে। মনোজ দেশাই বলেন, ‘আমাদের কাছে দিনটি সিনেমাটির মুক্তির প্রথম দিনের মতো মনে হচ্ছে।’

মারাঠা মন্দির প্রতিদিনই সকাল সাড়ে ১১টায় ডিডিএলজে ছবিটি দেখায়। সিনেমা হলটির ব্যবস্থাপক মনোজ পান্ডে জানান, সরকারি ও সাপ্তাহিক ছুটির দিনে ছবিটি হাউসফুল যায়। তবে এই করোনাকালে মানুষ কতটা সিনেমা হলে আসবেন, তা নিয়ে তিনি কিছুটা শঙ্কিত।

শুধু মুম্বাইয়ে নয়, রজতজয়ন্তী উপলক্ষে ডিডিএলজে মুক্তি পাবে জার্মানি, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, কাতার, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, মরিশাস, দক্ষিণ আফ্রিকাসহ বেশ কয়েকটি দেশে।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0