default-image

‘হাইওয়ে’, ‘ডিয়ার জিন্দেগি’, ‘উড়তা পাঞ্জাব’, ‘রাজি’র মতো প্রশংসিত ছবিতে আলিয়া ভাটের অভিনয়, দর্শক আর সমালোচক—দুই পক্ষেরই হৃদয় জয় করেছে। সঞ্জয় লীলা বানসালিও আলিয়া ভাটের অভিনয়ে মুগ্ধ ছিলেন। তাই বলে আবার যৌনকর্মীর চরিত্রে নিতে হল তাঁকে!

বানসালির ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’ ছবির কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী আলিয়া ভাট। আলোচিত এই ছবির টিজার মুক্তি পেয়েছে। সেখানে যৌনকর্মী, ডনরূপী আলিয়াকে দারুণ পছন্দ করছে সিনেমাপ্রেমীরা। কেউ কেউ যে সমালোচনা করছেন না, তা নয়। অন্যদিকে আলিয়ার প্রতি পরিচালক বানসালি এতটাই আস্থাশীল হয়ে পড়েছেন যে, নিজের পরের কাজেও তিনি নিচ্ছেন আলিয়াকে। ‘হীরা মন্ডি’ নামে সেটি অবশ্য একটি ওয়েব সিরিজ।

বিজ্ঞাপন
default-image

সবকিছু ঠিকঠাক থাকলে এই সিরিজের মাধ্যমে ওটিটিতে যাত্রা করবেন আলিয়া। জানা গেছে, ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ মুক্তির আগেই আলিয়া এই সিরিজের শুটিং শুরু করবেন। জানা গেছে বানসালির প্রস্তাবে সম্মতিও জানিয়েছেন তিনি। ওয়েব সিরিজ বলে আলিয়া অভিনীত চরিত্রটি দীর্ঘ হবে। এই অভিনেত্রী ছাড়া কার্তিক আরিয়ানকেও দেখা যেতে পারে ‘হীরা মন্ডি’তে। এই ওয়েব সিরিজের কাহিনি ১২ জন নারীকে নিয়ে। তাঁদের মধ্যে একজন আলিয়া।

‘হীরা মন্ডি’ বড় বাজেটের ওয়েব সিরিজ। প্রথমে অবশ্য সিনেমা হিসেবেই এর চিত্রনাট্য লেখা হয়েছিল। ইতিমধ্যে এর প্রযোজনা পূর্ববর্তী কাজ শুরু হয়েছে। এপ্রিল মাস থেকে ‘হীরা মন্ডি’র শুটিং শুরু হবে। সোনাক্ষী সিনহা আর হুমা কুরেশিও বানসালির এই সিরিজের মূল চরিত্রে থাকবেন। আর একটি চরিত্রের জন্য বিদ্যা বালানের নামও উঠে এসেছে আলোচনায়। ‘হীরা মন্ডি’ হতে যাচ্ছে আরেকটি নারীপ্রধান ওয়েব সিরিজ। ভারত-পাকিস্তান ভাগ হওয়ার পর যৌনকর্মী ও তাদের ধনী গ্রাহকদের জীবন নিয়ে লেখা হয়েছে এই সিরিজের গল্প।

আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়। অয়ন মুখার্জি পরিচালিত এই ছবিতে তাঁকে প্রেমিক রণবীর কাপুরের সঙ্গে প্রথমবারের মতো পর্দায় দেখা যাবে। এ ছাড়া আলিয়া অভিনীত ‘আরআরআর’ ছবিটিও মুক্তি পাচ্ছে শিগগির। ‘আরআরআর’ ছবিটি পরিচালনা করছেন এস এস রাজামৌলী, যিনি বানিয়েছিলেন ‘বাহুবলী’।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন