বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বারবার বাবার সঙ্গে তাঁর তুলনা টানা হয়েছে। এবার ছেলের হয়ে সমালোচনার জবাব দিয়ে দিলেন বিগ বি খোদ। বাবা হরিবংশ রাই বচ্চনের কবিতা উদ্ধৃত করে অভিষেককে নিজের যোগ্য উত্তরসূরি হিসেবে ঘোষণা করলেন। বললেন, ‘আমার যোগ্য উত্তরাধিকারী।’

default-image

সত্যি সত্যি এবার অভিষেকের অগ্নিপরীক্ষা। আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে ‘বব বিশ্বাস’। নাম ভূমিকায় অভিষেক বচ্চন। কলকাতায় শুটিং হওয়া ছবিটি নানা কারণে গত ১ বছর আলোচনায় ছিল। অনেকেই বলছেন, অভিষেকের জন্য আরেকটি মাইলফলক হতে পারে এই ছবি। এমন ইঙ্গিতই দিচ্ছে ছবির বিজ্ঞাপন, ট্রেলার ও স্থিরচিত্র। অমিতাভ নিজেও ‘বব বিশ্বাস’–এর ট্রেলার দেখে প্রশংসা করেছেন ছেলের। বৃহস্পতিবার, অর্থাৎ ছবি মুক্তির আগের দিন ছেলেকে এক বড়সড় স্বীকৃতি দিলেন অমিতাভ। অভিষেকের বাবা হিসেবে যে তিনি গর্বিত, সে কথা জানিয়ে দিলেন।

টুইটারে অভিষেকের দাদা, অর্থাৎ নিজের বাবার একটি কবিতার লাইন উদ্ধৃত করেছেন অমিতাভ। হিন্দিতে লেখা সে লাইনের বাংলা অনেকটা এমন, ‘আমার ছেলে হলেই সে আমার উত্তরাধিকারী হবে না। যে আমার উত্তরাধিকার হবে, সে–ই আমার ছেলে হবে…।’ বাবা হরিবংশ রাই বচ্চনের লেখা কবিতার এই লাইন উদ্ধৃত করে ইংরেজিতে জুড়ে দিয়েছেন আরেকটি বাক্য। লিখেছেন, ‘আমার ছেলে, আমার গর্ব, আমার যোগ্য উত্তরসূরি।’ টুইটারে এই মন্তব্যের পাশে নিজের একটি আবৃত্তির ভিডিও শেয়ার করেন।

default-image

বাবার উজাড় করা প্রশংসা অভিষেকেরও নজর এড়ায়নি। বাবার টুইট করা সেই ভিডিও পোস্ট করে তিনি দাদা হরিবংশ রাই বচ্চনের আরেকটি কবিতা উদ্ধৃত করে শপথ নিয়েছেন। লিখেছেন, ‘ব্যস আর কী চাই। কিন্তু তুমি কখনো ক্লান্ত হয়ো না, কখনো থেমে যেয়ো না, ওয়াদা করো…।’

সুজয়কন্যা দিব্যা অন্নপূর্ণা ঘোষের পরিচালনায় শুক্রবার আসছে ‘বব বিশ্বাস’। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। সেখানে বলিউড অভিনেতাদের পাশাপাশি দেখা গেছে পরাণ বন্দ্যোপাধ্যায়, রজতাভ দত্তের মতো একাধিক জনপ্রিয় মুখ।

default-image

এ ছবির ট্রেলারে বোঝা যাচ্ছে, স্মৃতিশক্তি হারিয়েছে ভাড়াটে খুনি বব বিশ্বাস। যদিও পুলিশের সন্দেহ, তাঁর স্মৃতিভ্রম পুরোটাই নাটক। পুরোনো দিনের কোনো কথাই বব বিশ্বাসের মনে নেই, এমনকি স্ত্রী এবং একমাত্র সন্তানকেও ভুলে গেছেন। স্মৃতি হারালেও মানুষ খুনের ব্যবসায় ফিরতে হবে বব বিশ্বাসকে। আর সেই নিয়েই এগোবে ছবির গল্প। আগামীকাল জি–ফাইভে মুক্তি পাবে শাহরুখ খান, গৌরী খানের রেড চিলিজের এই ছবি।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন