default-image

দুজনের সম্পর্কটা ছিল সাপে–নেউলে। সবার সামনে তা প্রকাশ না করলেও ভেতরে–ভেতরে চলে ঠান্ডা যুদ্ধ। চেষ্টা করেন একে অপরকে এড়িয়ে যেতে। তবু দুজনের প্রসঙ্গ মাঝেমধ্যেই উঠে আসে আলোচনায়। দুজন যে বলিউডের মহাতারকা। কিং খান শাহরুখ ও মি. পারফেকশনিস্ট আমির খানের সম্পর্ক যেমনই থাকুক না কেন, দুজন প্রায়ই আলোচনায় থাকেন সামাজিক যোগাযোগমাধ্যমে।
সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সদ্য বিদায় নিয়েছেন আমির খান। কিন্তু শাহরুখ খান এখানে বেশ সচল। টুইটার কিংবা ইনস্টাগ্রাম—শাহরুখের উপস্থিতি সর্বত্র। সম্প্রতি টুইটারে ‘আসক মি অ্যানিথিং’ নামের একটি আয়োজনে ভক্তদের প্রশ্নের উত্তর দেন তিনি। গত বছর অক্টোবরের পর এদিন টুইটারে ১৫ মিনিট সময় কাটান শাহরুখ। আর সেই ১৫ মিনিটেই ভক্তদের একগুচ্ছ প্রশ্নের জবাব দিলেন তিনি।

বিজ্ঞাপন
default-image

শাহরুখ খানের সঙ্গে ভক্তদের আলোচনায় বরাবরই আমির খান ও সালমান খানের নাম উঠে আসে। এবারও তাঁর ব্যতিক্রম হয়নি। এক ভক্ত শাহরুখ খানকে প্রশ্ন করেন, আমির খান অভিনীত কোন ছবিগুলো তাঁর চোখে সেরা? সময় নষ্ট না করে তালিকা দিয়ে দিলেন শাহরুখ। মি. পারফেকশনিস্ট আমির খানের তিন দশকের দীর্ঘ ফিল্মি ক্যারিয়ার থেকে পাঁচটি ছবি বাছাই করা সহজ নয়। বলিউড বাদশার মতে রাখ (১৯৮৯), কেয়ামত সে কেয়ামত তক (১৯৮৮), দঙ্গল (২০১৬), লগান (২০০১) ও থ্রি ইডিয়টস (২০০৯)।
আমিরের ক্যারিয়ারের একদম শুরুর দিকের দুটি ছবি এবং শেষ দুই দশকের তিনটি ছবি শাহরুখের পছন্দের। আমির খানের অনেক ছবিই আছে, যেগুলো প্রথমে শাহরুখ খানকে প্রস্তাব করা হয়েছিল। কিন্তু শাহরুখ খান নানা কারণে সেগুলো করেননি। পরবর্তীকালে আমির খান সেই চরিত্রে অভিনয় করে দুনিয়াজোড়া খ্যাতি লাভ করেছেন।

default-image

বলিউডে প্রায়ই গুঞ্জন শোনা যায়, আমির-শাহরুখের মধ্যে নাকি একটা ঠান্ডা লড়াই চলে। যদিও দুই খানের মধ্যে কেউই এটা নিয়ে সরাসরি কোনোদিন মন্তব্য করেননি। বেশ কয়েক বছর আগে দুজনের ঠান্ডা যুদ্ধের খবর নিয়ে ব্যাপক শোরগোল হয়েছিল। তখন আমির নিজের ব্লগে লিখেছিলেন, তাঁর কাছে নাকি একটি কুকুর আছে, যার নাম শাহরুখ। যদিও এখন তাঁদের লড়াই নিয়ে তেমন কিছু শোনা যায় না।
শাহরুখ খান জিরো ছবির পর আর কোনো ছবিতে হাত দেননি। পরপর কয়েকটি ছবি বক্স অফিসে ফ্লপ হওয়ায় কিছুটা সময় নিয়েছেন কিং খান। এখন ব্যস্ত পাঠান ছবি নিয়ে। এই ছবি দিয়ে ফের রুপালি পর্দায় দেখা যাবে তাঁকে।

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন