default-image

রোববার আলিয়া ভাটের বয়সের ক্যালেন্ডার ২৭তম বারের মতো বদলে ফেলা হলো। মেয়েকে জন্মদিনে শুভেচ্ছা জানাতে মা সোনি রাজদান আশ্রয় নিলেন ইনস্টাগ্রামের।

ইনস্টা নামের সেই গ্রামে এক খোলা চিঠিতে ৬৩ বছর বয়সী সোনি রাজদান তাঁর ‘হাইওয়ে’, ‘উড়তা পাঞ্জাব’, ‘রাজি’, ‘গালি বয়’ খ্যাত মেয়ের উদ্দেশে লিখলেন, ‘আজকের দিনে জন্মেছিল আমার মেয়েটা। আমার কাছে তুমি ছোট্ট একটা বাবু, যাকে সারা জীবন আগলে রাখা আমার দায়িত্ব। আর খেয়াল রাখা, পরিকল্পনামতো সবকিছু চলছে তো? আমি জানি, এখন সময় বদলেছে। লোকে বলে, তুমি নাকি বড় হয়ে গেছ! কিন্তু মায়ের কাছে সন্তান যে কখনো বড় হয় না। আমি চাই তুমি সদা শারীরিকভাবে সুস্থ থাকো।’

চিঠিটি এভাবে চলতে থাকে: ‘আজকের দিন, আগামী সব দিন, বছর ভালো কাটুক, ফলপ্রসূ হোক। জীবনে সুখী হও প্রিয়। স্বপ্নকে ছিনিয়ে নিতে কঠোর পরিশ্রম করো। আর সফলতার পাশে যত্ন করে নিজের জন্যও একটু সময় তুলে রেখো। কেবল নিজের জন্য। মাঝেমধ্যে কিছুই কোরো না, কেবল শ্বাস নাও। আর সেটাকে উপভোগ করো। অনেক অনেক ভালোবাসা মা।’

default-image

এই ছবির সঙ্গে ছোট্ট আলিয়ার দুটো ছবি জুড়ে দিয়েছেন মা। সেই ছোট্ট বয়সেও আলিয়া ঠিকই ক্যামেরা দেখে হাসা শিখে দিয়েছিলেন। অন্যদিকে লাইন ধরে দাঁড়িয়ে আছে আলিয়ার ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’, ‘ব্রহ্মাস্ত্র’, ‘তখত’ ‘কলঙ্ক’ ছবিগুলো।

আলিয়া জন্মদিনের পরদিন একটি টিকটক ভিডিও শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। মাত্র ৩ ঘণ্টায় সেই ভিডিও দেখা হয়েছে ৩৫ লাখ বার। আলিয়ার জন্মদিনে ব্যবসায়ী বন্ধু নাতাশা পুনাওয়ালা একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে নিউইয়র্কের রাস্তায় আলিয়াকে চুমু খাচ্ছেন রণবীর কাপুর, আর মালাইকা অরোরার কপোলে চুমু এঁকে দিচ্ছেন অর্জুন কাপুর। জন্মদিনে পাঁচটি কেক কেটেছেন এই বার্থডে গার্ল। আর সঙ্গে ছিল প্রচুর খাওয়া দাওয়া। ছিল ম্যাক ও চিজ, স্যালমন ব্যাগেলের সঙ্গে ক্রিম চিজ আরও হরেক পদের খাওয়া।

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন