সার্চ ইঞ্জিন ইয়াহু ১ ডিসেম্বর জানিয়ে দিয়েছে, ২০২০ সালে গুগলে কাদের খোঁজা হয়েছে সবচেয়ে বেশি। এ বছর পুরুষ তারকাদের ভেতর যাঁর নাম ইয়াহুতে সবচেয়ে বেশিবার লেখা হয়েছে, তিনি সুশান্ত সিং রাজপুত। আর নারী তারকাদের ভেতর উঠে এসেছে সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর নাম।

default-image

এই তালিকার সেরা দশে পুরুষদের মধ্যে আছেন আল্লু অর্জুন, অনুরাগ কাশ্যপ, সোনু সুদ, ঋষি কাপুর, এসপি বালাসুব্রামানিয়াম, ইরফান খান, সালমান খান, অক্ষয় কুমার ও অমিতাভ বচ্চন। রিয়া ছাড়া অন্য ৯ নারী তারকারা হলেন সারা আলী খান, কারিনা কাপুর খান, কণিকা কাপুর, নেহা কক্কর, ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া, সানি লিওন, দীপিকা পাড়ুকোন ও কঙ্গনা রনৌত।

default-image

বলিউডের বছরের সবচেয়ে আলোচিত ঘটনা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা। একটি মৃত্যু ঘুরিয়ে দিয়েছে বলিউডের অসংখ্য হিসাব–নিকাশ। এই মৃত্যুর তদন্ত করতে গিয়ে বেরিয়ে পড়েছে বলিউডে স্বজনপ্রীতি আর মাদকের যোগ। আর এ ব্যাপারে প্রতিবারই এসেছে সুশান্তের নাম। মৃত্যুর পরে সুশান্তের মুক্তি পাওয়া সিনেমা ‘দিল বেচারা’ও আলোচনার সৃষ্টি করেছে। সব মিলিয়ে সুশান্তের নাম প্রথম অবস্থানে থাকা একরকম ভবিতব্যই ছিল।

default-image
বিজ্ঞাপন

সোনু সুদ করোনাকালে দেশের ভেতর ও বাইরে আটকে পড়া মানুষদের বাড়িতে পৌঁছানোর ব্যবস্থা করে ব্যাপক আলোচনায় ছিলেন। পরের তিনজন, অর্থাৎ ঋষি কাপুর, এসপি বালাসুব্রামানিয়াম ও ইরফান খান আলোচনায় এসেছেন মৃত্যুর খবর হয়ে। সালমান খান ও অক্ষয় কুমার করোনাকালে অর্থ দান ও সিনেমা নিয়ে আলোচনায় ছিলেন। অমিতাভ বচ্চন আলোচিত হয়েছেন করোনায় আক্রান্ত হয়ে।

default-image

‘আলা ভাইকুন্তাপুরামলো’ সিনেমা দিয়ে আলোচনায় ছিলেন ‘স্টাইল আইকন’ আল্লু অর্জুন। সামনেই মুক্তি পাবে দক্ষিণি এই তারকা অভিনীত আরেকটি সিনেমা ‘পুষ্পা’। অনুরাগ কাশ্যপ আলোচনায় ছিলেন ধর্ষণের অভিযোগে। তা ছাড়া বছরের শুরুতে ‘ঘোস্ট স্টোরিজ’ এবং ৫ জুন ‘চোকড’ সিনেমা দুটি নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার পরও আলোচনায় ছিলেন তিনি।

সুশান্তের মৃত্যুর সঙ্গে যাঁর নাম সবচেয়ে বেশি উচ্চারিত হয়েছে, তিনি সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী। সুশান্তের মৃত্যুর পর বেশ কয়েক মাস ধরে প্রতিদিন একাধিক খবর হয়ে আলোচনায় ছিলেন রিয়া। গাঁজা সেবনের জন্য ভাইসহ গ্রেপ্তার হয়ে জেলও খেটেছেন। তারপরই আছেন সারা আলী খান।

সুশান্তের সঙ্গে প্রেম, লুকিয়ে ব্যাংককে থাকা, ব্রেকআপ, পার্টি ও মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর তলব নিয়ে রিয়ার পরেই আলোচনায় ছিলেন তিনি। এই প্রথম ‘সৎমা’ কারিনাকে কোনো তালিকায় পেছনে ফেললেন সারা। এ বছরই কারিনা কাপুর খান অ্যাকাউন্ট খুলেছেন ইনস্টাগ্রামে। সেখানে সাইফ আলী খান আর তৈমুরের ছবি দিয়ে, নানা মজার মজার পোস্ট করে খবরের শিরোনাম হয়েছেন তিনি। তা ছাড়া আমির খানের সঙ্গে সিনেমা ও আবার মা হওয়া নিয়েও ছিলেন আলোচনায়।

default-image

‘বেবি ডল’খ্যাত শিল্পী কণিকা কাপুর বলিউড তারকাদের ভেতর সবার আগে করোনায় আক্রান্ত হয়ে হইচই ফেলে দিয়েছিলেন। এখনো নেহা কক্কর আলোচনায় আছেন প্রেম, বিয়ে, হানিমুন আর ইন্ডিয়ান আইডল নিয়ে। এর পরের নামগুলো মোটামুটি পরিচিত। কয়েক বছর ধরেই এই তালিকার সেরা দশে থাকেন তাঁরা—ক্যাটরিনা কাইফ, প্রিয়াঙ্কা চোপড়া, সানি লিওন, দীপিকা পাড়ুকোন ও কঙ্গনা রনৌত।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য করুন