default-image

একটা চরিত্রের রঙে নিজেদের রাঙিয়ে তুলতে বলিউড তারকারা কী না করেন। চরিত্রের প্রয়োজনে কখনো তাঁরা ১০ কিলো ওজন বাড়ান। আবার কখনো ১০ কিলো ওজন ঝরিয়ে ফেলেন। ন্যাড়া মাথায় ঘুরে বেড়ান, কিংবা এক মুখ দাড়িতেও সাবলীল তাঁরা। এমনকি চরিত্রের প্রয়োজনে তাঁদের ডায়েটও বদলে যায়। আজ কিটো ডায়েট তো কাল অন্য কোনো ডায়েট। বলিউড তারকা রণবীর সিং কিংবদন্তি ক্রিকেট তারকা কপিল দেব হয়ে উঠতে সব রকম চেষ্টা করছেন। নিজের লুক তো আগেই বদলে ফেলেছেন। আর ক্রিকেটও মনপ্রাণ দিয়ে শিখছেন। এমনকি নিজের খাদ্যাভ্যাস বদলে ফেলেছেন।

কবির খান পরিচালিত ‘এইটি থ্রি’ ছবিটি নিয়ে ইতিমধ্যে উন্মাদনা তৈরি হয়েছে। ১৯৮৩ সালে ভারতের বিশ্বকাপ ক্রিকেট জয়ের ওপর নির্মিত হয়েছে ছবিটি। এই ছবিতে রণবীর সিংকে দেখা যাবে কপিল দেবের চরিত্রে। আর রণবীরের ‘কপিল’ লুকের ছবি ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে। সবাই তা দারুণ পছন্দ করেছেন। এবার জানা গেছে, এই বলিউড সুপারস্টার নিজেকে ‘কপিল’ করে তুলতে কী কী খাচ্ছেন।

নিজের অভিনীত চরিত্রের প্রয়োজনে রণবীর সিং এখন বিশেষ ডায়েট চার্ট অনুসরণ করছেন। এই বলিউড তারকা এখন ভারী প্রোটিন-নির্ভর ডায়েটের ওপর আছেন। রণবীরের পছন্দ ভারতীয় রসনা। তাই তাঁর ডায়েটে ভারতীয় খাবার রাখা হয়েছে। রণবীরকে দেওয়া হচ্ছে ডিম আর তেল দিয়ে রান্না করা মাছ। লন্ডনে চারজন শেফ তাঁর ডায়েটে বিশেষভাবে নজর রাখছেন। এদিকে রণবীর মিষ্টি খেতে পছন্দ করেন। তাই তাঁর ডায়েটে স্বাস্থ্যকর মিষ্টির পদ রাখা হয়েছে। তাঁকে দেওয়া হচ্ছে অ্যাভাকাডো মুস। ডার্ক চকলেট চিপস আর অ্যাভাকাডো দিয়ে এই মিষ্টির পদ বানানো হচ্ছে।

রণবীরের ডায়েট চার্ট যিনি দেখছেন, তিনি মুম্বাইয়ের পিওডি সাপ্লাই ডাইটরির সহসংগঠক অনমোল সিংহল। তিনি রণবীরের বিশেষ ডায়েটের ব্যাপারে একটি অনলাইন নিউজ পোর্টালকে বলেছেন, ‘রণবীর ভারতীয় খাবার বেশি পছন্দ করেন। তাই তাঁর ডায়েটে স্বাস্থ্যকর দিকটা মাথায় রেখে বৈচিত্র্য আনা হয়েছে। কয়েক মাস ধরে রণবীরকে প্রোটিন জাতীয় খাবার বেশি দেওয়া হচ্ছে। ডায়েটে তাঁর পছন্দের অ্যালাপিনো আর ক্রিসপ বেকন ওমলেট রাখা হয়েছে। এ ছাড়া নানা ধরনের নাটসের মিশ্রণ ও তাজা বেরি তাঁর ডায়েটে ভরপুর। চারজন শেফ রণবীরের ডায়েটের দেখাশোনা করার জন্য “এইটি থ্রি” ছবির টিমের সঙ্গে লন্ডনে গেছেন।’

‘এইটি থ্রি’ ছবিতে দীপিকা পাড়ুকোনকে কপিল দেবের স্ত্রী রোমি ভাটিয়ার চরিত্রে দেখা যাবে। বিয়ের পর প্রথম রণবীর-দীপিকা একসঙ্গে পর্দায় আসছেন। ছবিটি ২০২০ সালের এপ্রিলে মুক্তি পাবে।

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন