default-image

ভারতে করোনার দ্বিতীয় ঢেউ অনেক মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। করোনার কারণে প্রতিদিন হাজার হাজার মানুষের মৃত্যু হচ্ছে। দেশজুড়ে অক্সিজেন, ওষুধ আর বেডের হাহাকার। বলিউড তারকারাও করোনার কবল থেকে রেহাই পাননি। করোনার কারণে বেশ কিছু বলিউড তারকার মৃত্যু হয়েছে। এবার করোনা কেড়ে নিল বলিউড নায়িকা ভূমি পেড়নেকারের কাছের দুই মানুষকে। মাত্র ২৪ ঘণ্টার মধ্যে তিনি হারালেন দুই নিকট আত্মীয়।

default-image

২৪ ঘণ্টার মধ্যে দু'জনকে হারিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মাসির জন্য সাহায্য চেয়েছিলেন ভূমি। তিনি লিখেছিলেন, ‘দিন আরও কঠিন হতে চলেছে। দিল্লি-এনসিআরে নিজের খালার জন্য ভেন্টিলেটরের প্রয়োজন। উনি এখন আইসিইউতে আছেন। কিন্তু ওনাকে স্থানান্তরিত করা জরুরি। যদি কিছু ব্যবস্থা করতে পারেন তো আমাকে সরাসরি মেসেজ করুন।’ এই টুইটের পর সাহায্য পেয়েছেন ভূমি। তিনি আবার আরেকটি টুইট করে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। ভূমি লিখেছেন, ‘আমার টুইটার পরিবারকে ধন্যবাদ জানাই সাহায্যের জন্য। আমার খালা ভেন্টিলেশন পেয়েছেন। আপনারা যাঁরা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন, তাঁদের সবাইকে ধন্যবাদ। আমরা যেন মানুষকে সাহায্য করা জারি রাখি। যতটা সম্ভব অন্যকে সাহায্য করি।’

default-image
বিজ্ঞাপন

রোববার রাতে ভূমি টুইট করে জানিয়েছিলেন যে করোনার কারণে মাত্র ২৪ ঘণ্টার মধ্যে দুজন কাছের মানুষকে হারিয়েছেন তিনি। এই বলিউড তারকা টুইটে লিখেছেন, ‘গত ২৪ ঘণ্টার মধ্যে আমি দুজনকে হারালাম, যাঁদের আমি ভালোবাসতাম। এখনো আমাদের পরিবারের তিনজনের অবস্থা সংকটাপন্ন। আমি সারা দিন অক্সিজেন আর বেডের সন্ধানে ছিলাম, যাতে ওদের বাঁচাতে পারি। হা-হুতাশ করারও সময় নেই। এখন শুধু কাজ করে যেতে হবে। এই পরিস্থিতি কখন কাটবে, সেই অপেক্ষায় বসে থাকলে চলবে না। অনুগ্রহ করে সবাই সবার পাশে দাঁড়ান।’ এই দুজন ছাড়াও ভূমি 'ষাণ্ড কী আঁখ' সিনেমায় যে চরিত্রটি করেছিলেন, সেই শুটার দাদি চন্দ্র তোমারও মারা গেছেন করোনায় আক্রান্ত হয়ে।

default-image

ভূমি পেড়নেকার নিজে করোনার দ্বিতীয় ঢেউয়ের শিকার হয়েছিলেন। কিছুদিন আগে তিনি করোনামুক্ত হয়েছেন। আর এখন করোনাযোদ্ধা হিসেবে ভূমি সবাইকে প্লাজমা দান করতে উৎসাহিত করছেন। গত সপ্তাহে ভূমি আর তাঁর বোন সমীক্ষা দক্ষিণ-পূর্ব এশিয়ার সবচেয়ে বড় ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্ম কেট্টো ডট ওআরজির সঙ্গে হাত মিলিয়েছেন। যাতে তাঁরা কোভিড আক্রান্তদের আর্থিক সাহায্যের জন্য অর্থ সংগ্রহ করতে পারেন।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন