default-image

বলিউডে আবারও করোনার হানা। করোনা কেড়ে নিল আরও এক শিল্পীর প্রাণ। শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে চলে গেলেন অভিনেতা বিক্রমজিৎ কনওয়ারপাল। তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর।
বিক্রমজিৎ কনওয়ারপাল হিন্দি সিনেমা ও সিরিয়ালের খুব পরিচিত মুখ ছিলেন। অবসরপ্রাপ্ত এই সেনা কর্মকর্তা বহু চলচ্চিত্র এবং টেলিভিশন সিরিয়ালে পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন। সম্প্রতি অভিনেতা অনিল কাপুরের সঙ্গে ‘২৪’-এ অভিনয় করেছিলেন তিনি। করোনা সংক্রমণের কারণে ভর্তি ছিলেন মুম্বাইয়ের এক হাসপাতালে।

বিজ্ঞাপন

অভিনেতা রোহিত রয় প্রথম টুইট করে বিক্রমজিতের মৃত্যুর খবরটি জানান। টুইটারে বিক্রমের একটি ছবি দিয়ে রোহিত লিখেছেন, ‘এবং আরও একজনকে হারালাম আমরা…দারুণ হাসিখুশি, ভদ্র, ইতিবাচক চিন্তাভাবনার সদাহাস্য মানুষটা চলে গেল। আত্মার শান্তি কামনা করি।’

default-image

পরিচালক অশোক পণ্ডিত তাঁর টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘অভিনেতা মেজর বিক্রমজিৎ কনওয়ারপালের মৃত্যুর খবর পেলাম আজ সকালে। খুবই খারাপ লাগছে। একজন অবসরপ্রাপ্ত এই সেনা অফিসার কাজ করেছেন বহু হিন্দি সিনেমা ও সিরিয়ালে। তাঁর পরিবার ও নিকটাত্মীয়দের জন্য গভীর সমবেদনা।’

কনওয়ারপালের জন্ম ভারতের হিমাচল প্রদেশে। ২০০২ সালে সেনাবাহিনী থেকে মেজর হিসেবে অবসর গ্রহণ করেন। ২০০৩ সালে অভিনেতা হওয়ার শৈশবের স্বপ্ন পূরণের জন্য বলিউডে কাজ করা শুরু। তারপর থেকে বহু ধারাবাহিক ও ছবিতে অভিনয় করেছেন। ‘স্পেশাল ওপিএস’, ‘ইললিগ্যাল জাস্টিস’, ‘আউট অব অর্ডার’-এর মতো সিরিজে কাজ করেছিলেন তিনি। ২০২০-এর লকডাউনে ইউটিউবে ভিডিও শেয়ার করে স্বদেশের মানুষদের ঘরে থাকার জানিয়েছিলেন এই অভিনেতা।

করোনা মহামারিকালে প্রতিবেশী দেশ ভারত ভয়াবহ সংকটের ভেতর দিয়ে যাচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ঘুরে বেড়াচ্ছে ‘হ্যাশট্যাগ ইন্ডিয়া নিডস অক্সিজেন’।

default-image

হাসপাতালগুলোয় একদিকে অক্সিজেনের অভাবে হাহাকার, অন্যদিকে খালি নেই বেড। এবার করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতের বিনোদন ও সংস্কৃতি অঙ্গনে বারবার করোনা হানা দিচ্ছে। গত দুই মাসে বলিউডের অনেক তারকা করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন আমির খান, আর মাধবান, আলিয়া ভাটসহ আরও অনেকে। তাঁদের অনেকেই সুস্থ হয়ে উঠেছেন। প্রায় শোনা যায়, নানা অঞ্চলের তারকা, সংস্কৃতি অঙ্গনের মানুষ প্রাণ হারাচ্ছেন। সেই তালিকায় যোগ হয়েছে বিক্রমজিৎ কনওয়ারপালের নামটিও।

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন