বলিউড তারকা সুশান্ত সিং রাজপুত চলে গেলেন। তাঁর অপমৃত্যুতে জড়িয়ে হঠাৎ করেই পরিচিতি বাড়তে থাকল বাঙালি তরুণী রিয়া চক্রবর্তীর। ২০২০ সালে ইয়াহুতে সবচেয়ে বেশি যাকে খুঁজেছে মানুষ, সে ভারতীয় অভিনয়শিল্পী রিয়া—সুশান্তের শেষ প্রেমিকা। প্রেমিক মরে গেছেন, এখনো ভালোবাসাই বাঁচিয়ে রেখেছে রিয়াকে। আগলে রেখেছে আরেকটি হাত!

default-image

কম ভুগতে হয়নি রিয়া চক্রবর্তীকে। সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ মাথায় নিয়ে জেল খাটতে হয়েছে তাঁকে। ২৮ দিন চাটাই পেতে ঘুমাতে হয়েছে জেলের মেঝেতে। কিন্তু প্রেমিক হন্তারক প্রমাণ করা যায়নি তাঁকে। তবু সুশান্ত–ভক্তদের আক্রোশ কমেনি তাঁর প্রতি। বাধ্য হয়ে চেহরে সিনেমার পোস্টার আর ট্রেলার থেকে বাদ দেওয়া হয়েছে রিয়াকে। এমনকি ছবির প্রচারণা দল থেকেও কাটা গেছে রিয়ার নাম।

default-image
বিজ্ঞাপন

এদিকে স্বাভাবিক জীবনে ফেরার জন্য মরিয়া রিয়া। কিছুতেই যেন ঠিক তাল খুঁজে পাচ্ছেন না তিনি। দীর্ঘ বিরতি ভেঙে নারী দিবসে পোস্ট করেছিলেন দুটি হাতের ছবি। একটি তাঁর, আরেকটি হাত তাঁর মায়ের। শক্ত করে মায়ের হাত ধরে রেখেছেন রিয়া, সামাজিক যোগাযোগমাধ্যমে এমন একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমাদের দুজনকে নারী দিবসের শুভেচ্ছা জানান। আমার জীবনের আশা–ভরসা মা। শক্ত ও সহিষ্ণু আছি, সে–ও মায়ের কারণে।’ এভাবেই জানিয়েছেন, মায়ের ওপর ভর করে জীবনের কঠিনতম সময় কীভাবে পার করছেন রিয়া।

default-image

এদিকে আরেকটি ছবি পোস্ট করে রিয়া চক্রবর্তী জানিয়েছেন, যেকোনো মুহূর্তে ভালোবাসাই পারে মানুষকে বাঁচিয়ে রাখতে। ভালোবাসার শক্তিকে তিনি ব্যাখ্যা করেছেন এভাবে, ‘ভালোবাসা এমন এক আঠা, যা কখনই আলগা হয় না। জীবন যতই হতাশা আর বিষাদের স্রোতে ভেসে যাক না কেন, ভালোবাসা তখনো জীবনকে বাঁচিয়ে রাখে, জাগিয়ে রাখে।’ তবে এই বলিউড তারকা কার ভালোবাসার কথা বলতে চেয়েছেন, সেটি স্পষ্ট করেননি। তবে এটুকু স্পষ্ট, কারও না কারও ভালোবাসা এই দুঃসময়েও তাঁকে বাঁচিয়ে রেখেছে, জাগিয়ে রেখেছে।

default-image

৯ এপ্রিল মুক্তি পাচ্ছে অমিতাভ বচ্চন, এমরান হাশমি, রিয়া চক্রবর্তীদের ছবি ‘চেহরে’।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন