default-image

খুবই ইচ্ছা ছিল নিজের ছবির প্রচারণায় মাঠে নামবেন বলিউডের জাত অভিনেতা ইরফান খান। কিন্তু শরীরে বাসা বেঁধেছে জটিল রোগ, কুরে কুরে খাচ্ছে তাঁকে। ইচ্ছে থাকলেও নামতে পারছেন না প্রচারে। তাই ‘আংরেজি মিডিয়াম’ ছবির ট্রেইলার মুক্তির এক দিন আগে পাঠালেন আবেগঘন ভিডিও চিঠি।

ইউটিউবে প্রকাশিত তাঁর চিঠিটি নিজেই পাঠ করেছেন। তাতে উঠে এসেছে তাঁর বর্তমান শারীরিক অবস্থা। ছবিটি নিয়ে তাঁর আবেগ, ভালোবাসা। ইরফান ভিডিও চিঠিতে বলেন, ‘হ্যালো ভাই ও বোনেরা। আমি ইরফান। আজ আমি আপনাদের সঙ্গে আছি, আবার নেই। এই ছবিটি আংরেজি মিডিয়াম আমার কাছে খুবই বিশেষ একটি ছবি। আমরা ছবিটি যতটা ভালোবাসা দিয়ে বানিয়েছি, ততটা ভালোবাসা দিয়েই এর প্রচার করতে চেয়েছি। কিন্তু আমার শরীরে কিছু অযাচিত মেহমান বাসা বেঁধেছে। তাদের সঙ্গে আমি দেনদরবার করছি। দেখি আমাদের আলাপ কোথায় গিয়ে পৌঁছায়। আমার যা-ই হোক, আপনাদের জানাব।’

default-image

ইরফান আরও বলেন, ‘জীবন যখন আপনাকে কিছু লেবু উপহার দেবে, আপনি খুব সহজেই শরবত তৈরি করতে পারেন। এটি শুনতেও দুর্দান্ত লাগে। কিন্তু আপনার দুহাত ভরে লেবু উপহার দিলে, তা রস গলিয়ে শরবত বানানোটা একটু কঠিন বটে। তবুও আমাদের সব সময়ই ইতিবাচক থাকতে হবে।...আশা করি, ছবিটি আপনাদের শেখাবে, হাসাবে, কাঁদাবে এবং আবার হাসাবে। ট্রেইলার এনজয় করুন। পরস্পরকে ভালোবাসুন। ছবিটি দেখুন। এবং হ্যাঁ, আমার জন্য অপেক্ষা করুন।’

default-image

ইরফান খান লড়ছেন নিউরো এন্ডোক্রিন টিউমার রোগে। ক্যানসারের চিকিৎসা করাতে গিয়েছিলেন লন্ডনে। গত বছর এপ্রিল মাসে ভারতে ফেরেন ইরফান। তারপর আংরেজি মিডিয়াম এর সেটে ফিরে ছবি দিয়েছিলেন। সে ছবি দেখে বেশ আনন্দিত হয়েছিলেন ভক্তরা। তবে তাঁর কথা থেকে বোঝা গেল, এখনো এই কঠিন রোগের সঙ্গে লড়তে হচ্ছে তাঁকে।

২০১৭ সালে মুক্তি পায় বলিউড ছবি ‘হিন্দি মিডিয়াম’। সে ছবিরই সিক্যুয়েল ‘আংরেজি মিডিয়াম’। রাধিকা মদন, কারিনা কাপুর খান, দীপক দোবরিয়াল, ডিম্পল কাপাডিয়া, রণবীর শোরে প্রমুখ অভিনয় করেছেন ছবিতে। ছবিটির পরিচালক হোমি আদাজানিয়া। আগামী ২০ মার্চ ছবিটি মুক্তি পাবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0