বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ইশতিয়াক বলেন, ‘ভ্যাঙ্কুভারে এক বছর কাটানোর পরে দেখি দ্য ফ্ল্যাশ টিভি সিরিজের শুটিং হচ্ছে। সেখানে ফিল্ম ক্রু হিসেবে অনলাইনে কাজ খুঁজতে থাকি। কিন্তু পাই না। পরে সরাসরি একজন প্রোডাকশন ক্রুর সঙ্গে যোগাযোগ করলাম। জিজ্ঞাসা করলাম, কীভাবে সিনেমায় কাজ শুরু করা যায়। খুবই মজার একটা উত্তর দিয়েছিল ওই ক্রু। বলেছিল, “তুমি আমাকে যেভাবে জিজ্ঞাসা করেছ, এভাবেই।”’
লোকেশন ম্যানেজারের সঙ্গে পরিচয় করিয়ে দেন ওই ক্রু।

default-image

তিনি জানান, প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজ শুরু করতে হবে। তারপর যে বিভাগে ইচ্ছা চলে যাওয়া যায়। তবে প্রোডাকশন অ্যাসিস্ট্যান্টের কাজ ভয়ংকর কঠিন। ইশতিয়াকের ভাষায়, ‘একজন ফিল্ম ক্রুকে সপ্তাহে ৫ থেকে ৬ দিন দৈনিক ১৪ থেকে ১৮ ঘণ্টা কাজ করতে হয়। কয়টায় শুরু হবে, আপনি জানবেন কিন্তু কখন শেষ হবে, জানানো হবে না।’
প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট হিসেবে শুরু হলো যাত্রা। প্রযোজনা দ্য ফ্লাশ। ধীরে ধীরে যুক্ত হলেন নানা প্রযোজনায়। প্রোডাকশন অ্যাসিস্ট্যান্ট থেকে লোকেশন ডিপার্টমেন্ট প্রধান হিসেবে পদোন্নতি হলো। ২০১৯ সালে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে কাজ শুরু করেন। এরই মধ্যে তাঁর জীবনবৃত্তান্তে যুক্ত হয়েছে ডেডপুল টু, স্কাইস্ক্র্যাপার, দ্য ফ্ল্যাশ, দ্য প্রিডেটর ফোর, জন উইক চ্যাপ্টার টু, প্রজেক্ট ব্লুবুক সিজন টু প্রভৃতি ছবির নাম।

default-image

বিভিন্ন প্রযোজনায় সুবাদে পেয়েছেন নামকরা সব অভিনেতার সান্নিধ্য। গেম অব থ্রোনস–এর লর্ড বেইলিশ চরিত্রে অভিনয় করা এডেন গিলিয়ান, ভ্যাম্পায়ার ডাইরিজ–এর মাইকেল ম্যালারকি, কোল্ড পারস্যুট–এর লিয়াম নেসন এবং মাইকেল হার্নি, জনি ডেপের মতো অভিনেতাদের সঙ্গে বিভিন্ন প্রযোজনায় কাজ করেছেন ইশতিয়াক।
শৈশবের প্রিয় কোনো অভিনেতাকে সামনে পেলে ইশতিয়াকের সবচেয়ে ভালো লাগে।

স্পাই কিডজ সিনেমা সিরিজের ড্যারল সাবারার সঙ্গে দেখা হওয়ার সময় উচ্ছ্বাসে ফেটে পড়েছিলেন ইশতিয়াক। ব্লুবুক সিজন টুতে ড্যারলের সঙ্গে কাজ করেছেন ইশতিয়াক, ‘আমি তাঁকে বললাম, আপনার অভিনয় দেখে বড় হয়েছি। আপনার সঙ্গে কাজ করতে পেরে সত্যিই আনন্দিত।’ ইশতিয়াক জানান, কাজ করতে গিয়ে তাঁদের মধ্যে বন্ধুত্ব হয়ে গেছে। অসাধারণ মানুষ ড্যারল।
সিনেমা নিয়ে আলাপের মধ্যে ঢুকে পড়ে পারিবারিক আলাপও। ছুটিতে এসে বিয়ে করেছেন ইশতিয়াক। এখনো ঢাকাতেই আছেন। আবার ফিরবেন কানাডায়। হাতে আছে নেটফ্লিক্স আর ওয়ার্নার ব্রাদার্সের কিছু প্রযোজনা। নাম জানতে অপেক্ষায় থাকতে হবে আরও কিছুদিন।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন