টম ক্রুজের বদলে শাহরুখ

বলিউডে এমন কিছু ছবি আছে যেসব ছবিতে অভিনয় করার কথা ছিল হলিউড অভিনয়শিল্পীদের। যদিও সেসব ছবিতে বলিউড তারকাদের অভিনয়ই স্মরণীয় হয়ে আছে। আজ জানা যাক সেসব ছবির মূল অভিনেতাদের কথা।

১ / ৫
‘উড়তা পাঞ্জাব’ ছবিতে দারুণ অভিনয় করেছিলেন শহীদ কাপুর। টমি সিংয়ের চরিত্রে নির্মাতা অভিষেক চৌবে ভেবেছিলেন অস্কার মনোনীত অভিনেতা রিজ আহমেদকে। সত্যিকারের ব্রিটিশ বংশোদ্ভূত কাউকে চেয়েছিলেন নির্মাতা ।
কোলাজ
২ / ৫
‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবির রাজ চরিত্রে অভিনয় করে বলিউডে নিজের আসন পাকা করেন কিং খান। জানেন কি? পরিচালক আদিত্য চোপড়া ছবিটি করতে চেয়েছিলেন ইন্দো-আমেরিকান প্রযোজনা হিসেবে। আর রাজের চরিত্রে আদিত্যর পছন্দ ছিল টম ক্রুজ। কিন্তু তাঁর বাবা যশ চোপড়ার কাছ থেকে অনুমতি মেলেনি। ভাগ্য খুলে যায় শাহরুখ খানের।
কোলাজ
৩ / ৫
দক্ষিণ ভারতীয় তারকা রজনীকান্ত অভিনীত ‘২.০’ ছবিতে খল চরিত্রে নির্মাতা শঙ্কর চেয়েছিলেন হলিউড অভিনেতা আর্নল্ড শোয়ার্জেনেগারকে। কথাবার্তাও হয়েছিল ‘দ্য টার্মিনেটর’অভিনেতার সঙ্গে। কিন্তু কিছু শর্তের কারণে আর কাজ করা হয়নি শোয়ার্জেনেগারের। তাঁর জায়গায় অভিনয় করেন অক্ষয় কুমার।
কোলাজ
৪ / ৫
অজয় দেবগন অভিনীত ‘শিবায়’ছবিতে অভিনয়ের কথা ছিল হলিউড অভিনেত্রী নিকোল কিডম্যানের। কথাবার্তাও এগিয়েছিল। পরে এই চরিত্রে দেখা গেছে পোলিশ অভিনেত্রী এরিকা কারকে।
কোলাজ
৫ / ৫
শেখর কাপুর ও হিথ লেজার ছিলেন ঘনিষ্ঠ বন্ধু। ২০০২ সালে শেখরের ‘দ্য ফোর ফিদার্স’ ছবিতে কাজ করেছিলেন হিথ। এরপর শেখরের ‘দ্য নাইন ওক্লক ওয়ার’ ছবিতে কাজ করার কথা ছিল তাঁর। নিউইয়র্কে এক ভোরে দুজনের দেখা করার কথা ছিল। কাকতালীয়ভাবে সেদিনই মারা যানা হিথ লেজার।
কোলাজ