দক্ষিণ ভারতীয় ছবি এখন হরহামেশাই রিমেক হচ্ছে বলিউডে
দক্ষিণ ভারতীয় ছবি এখন হরহামেশাই রিমেক হচ্ছে বলিউডেকোলাজ
ইন্ডাস্ট্রি হিসেবে ছোট হলেও গুণেমানে অনেক এগিয়ে দক্ষিণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি। কলিউড (তামিল), মলিউড (মালয়ালম), টলিউড (তেলেগু), স্যান্ডালউড (কন্নড়)—সব কটি ইন্ডাস্ট্রি ক্রমেই জানান দিচ্ছে তাদের সক্ষমতা। কী গল্প, কী নির্মাণ, সবকিছুতেই এগিয়ে যাচ্ছে ভারতের এই শিল্প। বলিউডে এখন তাই পড়ে গেছে দক্ষিণি ছবি রিমেক বা নবনির্মাণের হিড়িক। ২০২১ সালে রিমেক হতে পারে এমন কিছু দক্ষিণি ছবি নিয়ে এ আয়োজন।
default-image

জার্সি (২০১৯)
তেলেগু সিনেমা ‘জার্সি’র মূল বিষয় খেলাধুলা। গৌতম তিনানুরি পরিচালিত ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তেলেগু অভিনেতা ন্যানি। একজন ক্রিকেটারের ক্যারিয়ারের পড়ন্ত সময়ে খেলায় ফিরে আসা নিয়ে ছবির গল্প। ছবিটিতে ন্যানির অভিনয় মুগ্ধ করে দর্শককে। ফিল্ম কম্পানিয়নরে ভাষায়, ভারতীয় সেরা শত পারফরম্যান্সের একটি সেখানে দেখিয়েছেন ন্যানি। একই পরিচালকের হাতে বলিউডে রিমেক হতে যাচ্ছে সিনেমাটি। ন্যানির জায়গায় সেখানে দেখা যাবে শহীদ কাপুরকে। আরও থাকবেন ম্রুনাল ঠাকুর ও পঙ্কজ কাপুর। শহীদ এর আগে তেলেগু ছবি ‘অর্জুন রেড্ডি’র বলিউড রিমেক ‘কবির সিং’ দিয়ে বাজিমাত করেছিলেন।

default-image
বিজ্ঞাপন

আরএক্স ১০০ (২০১৮)
অজয় ভুপাথি পরিচালিত তেলেগু ছবি ‘আরএক্স ১০০’ রোমান্টিক ঘরানার ছবি। কার্তিকেয়া গুমাকোন্ডা ও পায়েল রাজপুত অভিনীত ছবিটি ‘তাড়াপ’ নামে রিমেক হচ্ছে বলিউডে। সুনীল শেঠির ছেলে আহান শেঠি ও অভিনেত্রী তারা সুতারিয়াকে দেখা যাবে সেখানে। মিলান লুথারিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাবে চলতি বছরের ২৪ সেপ্টেম্বর।

default-image

কাইথি (২০১৯)
অ্যাকশন থ্রিলার ঘরানার তামিল ছবি ‘কাইথি’। লোকেশ কানাগারাজ পরিচালিত ছবিতে অভিনয় করেছেন কার্থি, অর্জুন দাশ ও দীপ্তি। কাইথি একজন দাগি আসামি। সে তার মেয়ের সঙ্গে প্রথমবার দেখা করার পরিকল্পনা করে, কিন্তু গ্রেপ্তার হয়ে যায়। একই নামেই রিমেক হচ্ছে ছবিটি। অভিনয় করবেন অজয় দেবগন ও ক্যাটরিনা কাইফ।

default-image
বিজ্ঞাপন

কোলামাভু কোকিলা (২০১৮)
দ্রুত ধনী হতে মাদক পাচারকারীদের সঙ্গে যুক্ত হয় কোকিলা। নয়নতারা অভিনীত তামিল ছবিটি পরিচালনা করেছেন নেলসন দীলিপকুমার। হিন্দি রিমেকে নাম রাখা হয়েছে ‘গুড লাক জেরি’। জাহ্নবী কাপুরকে দেখা যাবে নয়নতারার জায়গায়। আনন্দ এল রাই প্রযোজিত ছবিটি পরিচালনা করছেন সিদ্ধার্থ সেনগুপ্ত।

default-image

ডিয়ার কমরেড (২০১৯)
ভরত কাম্মা পরিচালিত বিজয় দেবারাকোন্ডা ও রাশমিকা মান্দানা অভিনীত তেলেগু ছবি ‘ডিয়ার কমরেড’। একজন রগচটা বামপন্থী যুবকের একজন ক্রিকেটারের প্রেমে পড়ার গল্প ‘ডিয়ার কমরেড’। করণ জোহর ছবিটির হিন্দি স্বত্ব কিনে রেখেছেন। এই ছবির জন্য অভিনয়শিল্পী খোঁজা হচ্ছে।

default-image
default-image

থাডাম (২০১৯)
একজন তরুণ খুন হন। কে খুন করেছে তাকে, কোনো ভাবেই খুঁজে বের করা যাচ্ছে না। অতঃপর এমন একজনকে পাওয়া গেল, যাকে দেখতে ঠিক সন্দেহভাজন হত্যাকারীর মতো মনে হয়। কিন্তু খুনটি তিনিও করেননি। তাহলে হত্যাকারী কে? মাগিজ থিরুমানি পরিচালিত ছবিটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অরুণ বিজয়। হিন্দি রিমেকে দেখা যাবে সিদ্ধার্থ মালহোত্রাকে।

বিজ্ঞাপন
default-image

এইচআইটি: দ্য ফার্স্ট কেস (২০২০)
হোমিসাইড ইন্টারভেনশন টিমের হয়ে কাজ করেন পুলিশ সদস্য বিক্রম। একটি মেয়ে নিখোঁজ হলে বিক্রম সর্বশক্তি দিয়ে তাকে খুঁজে বের করতে চেষ্টা করেন। কেন? মেয়েটির সঙ্গে তার কি কোনো যোগ আছে? তেলেগু এই সিনেমার পরিচালক শৈলেস কোলানু। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বিশ্বাক সেন ও রুহানি শর্মা। বলিউডে নির্মিতব্য ছবিটিতে দেখা যাবে রাজকুমার রাওকে।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন