দক্ষিণের ছবিতে নায়কের পাশাপাশি নায়িকারাও থাকেন গুরুত্বপূর্ণ চরিত্রে
দক্ষিণের ছবিতে নায়কের পাশাপাশি নায়িকারাও থাকেন গুরুত্বপূর্ণ চরিত্রেছবি: কোলাজ

বলিউডকে এখন প্রায়ই বুড়ো আঙুল দেখায় ভারতের দক্ষিণাঞ্চলের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিগুলো। গল্প কিংবা নির্মাণ—দুই দিক দিয়েই টেক্কা দিচ্ছে তামিল, মালয়ালম, তেলেগু ও কন্নড় ভাষার ছবিগুলো। বলিউডে তাই এই ছবিগুলো রিমেকের হিড়িক পড়ে। দক্ষিণের ছবিতে নায়কের পাশাপাশি নায়িকারাও থাকেন গুরুত্বপূর্ণ চরিত্রে। কখনো কখনো শুধু নায়িকাকে প্রধান চরিত্র করেই তৈরি হয় ফিল্ম। সেই নায়িকাদের পারিশ্রমিকও বড় অংকের।

default-image

নয়নতারা
নয়নতারাকে কলিউডের (তামিল) সুপারস্টার বলা হয়। একটা ছবিতে তিনি ২ কোটি রুপির মতো পারিশ্রমিক নেন। নয়নতারা দক্ষিণের একমাত্র নায়িকা, যিনি ২০১৮ সালে ফোর্বস ইন্ডিয়ার ১০০ তারকার তালিকায় ছিলেন।

default-image

আনুশকা শেঠি
‘বাহুবলী: দ্য বিগিনিং’ ছবিটি আনুশকা শেঠিকে রাতারাতি তারকা বানিয়ে দিয়েছে। এই ছবির পরে তরতর করে বেড়ে যায় তাঁর পারিশ্রমিক। শুধু দক্ষিণ ভারত নয়, ভারতজুড়ে তাঁর জনপ্রিয়তা বেড়ে যায়। এখন একটা ছবিতে অভিনয়ের জন্য তিনি ৪ থেকে ৫ কোটি রুপি দাবি করেন।

বিজ্ঞাপন
default-image

তামান্না ভাটিয়া
দক্ষিণের জনপ্রিয় নায়িকা তামান্না ভাটিয়াকে বলিউডের একাধিক ছবিতে দেখা গেছে। হিন্দি ছবির বাজরেও তাঁর অসংখ্য ভক্ত। দক্ষিণের একটা ছবিতে তামান্না নেন দেড় থেকে দুই কোটি রুপি।

default-image

শ্রুতি হাসান
বলিউডে খুব একটা ভালো করতে পারেননি কমল হাসানের কন্যা শ্রুতি হাসান। তবে দক্ষিণি ছবির দুনিয়ায় তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। তাই নায়িকাদের মধ্যে উচ্চ পারিশ্রমিক হাঁকান এই অভিনেত্রী। তিনি দক্ষিণের একটা ছবির জন্য আড়াই কোটি রুপি নেন

কাজল আগরওয়াল

বলিউডে ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছেন দক্ষিণি অভিনেত্রী কাজল আগারওয়াল। অজয় দেবগনের সঙ্গে ‘সিংহাম’ ছবিতে সবার নজর কেড়েছিলেন তিনি। দক্ষিণে তিনি দারুণ জনপ্রিয়।

default-image

পারিশ্রমিকের দিক থেকে কাজলও পিছিয়ে নেই। তিনি একটা ছবির জন্য তিন কোটি রুপির মতো দর হাঁকেন।

সামান্থা আক্কিনেনি
‘ফ্যামিলি ম্যান টু’ সিরিজ দিয়ে ডিজিটাল দুনিয়ায় অভিষেক হয়েছে সামান্থার। খুব অল্প সময়ে জনপ্রিয়তা পেয়েছেন এই আক্কিনেনি পরিবারের পুত্রবধূ। এই মুহূর্তে সামান্থা দক্ষিণের সবচেয়ে সফল নায়িকাদের মধ্যে একজন। তিনি দক্ষিণের একটা ছবির জন্য প্রায় দুই কোটি রুপি দাবি করেন।

default-image
বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন