default-image

বলিউডের কোনো ছুটি নেই। একের পর এক ছবি মুক্তি পাচ্ছে। এই যেমন ২০ সেপ্টেম্বর মুক্তি পাবে প্রস্থানাম। এই ছবির মূল দুই চরিত্রে দেখা যাবে সঞ্জয় দত্ত ও মনীষা কৈরালাকে। ইতিমধ্যে ছবির ট্রেইলার দর্শকদের মধ্যে ব্যাপক সারা ফেলেছে।

দারুণ ব্যবসাসফল ‘সঞ্জু’ ছবিতে মনীষা কৈরালাকে দেখা গিয়েছিল সঞ্জয় দত্তের মা নার্গিস দত্তর ভূমিকায়, মাত্র ৫১ বছর বয়সে ক্যানসারে আক্রান্ত হয়ে যিনি মারা যান। মৃত্যুর পরও সঞ্জয় দত্তের সমস্ত শক্তি আর অনুপ্রেরণার অন্যতম উৎস তাঁর সেই মা। অন্যদিকে 'প্রস্থানাম' ছবিতে মনীষা কৈরালাকে দেখা যাবে সঞ্জয় দত্তের স্ত্রীর ভূমিকায়।

সঞ্জয় দত্ত আর মনীষা কৈরালার সম্পর্ক দুই দশকেরও বেশি সময় ধরে। সম্প্রতি ডেকান ক্রনিকলকে দেওয়া এক সাক্ষাৎকারে মনীষা কৈরালা সঞ্জয় দত্ত ও নিজের সম্পর্কের বিষয়ে জানিয়েছেন। বলেছেন, ‘ছোটবেলায় আমি সঞ্জয় দত্তের “রকি” সিনেমা দেখে তাঁর ভক্ত হয়ে যাই। এমনকি আমার ঘরের দেয়ালে সঞ্জয় দত্তের পোস্টারও টাঙিয়ে রেখেছিলাম। একদিন সঞ্জয় দত্তের সঙ্গে প্রথম কাজের সুযোগ আসে। বিষয়টা এমন যে একজন বিশাল তারকা আর তাঁর ভক্ত একই সিনেমায় অভিনয় করবেন।’

default-image

সেই থেকে শুরু। তারপর তো তারকা আর তাঁর ‘ফ্যান’ বন্ধুই হয়ে গেলেন। মনীষা কৈরালার মুখ থেকেই শোনা যাক, ‘ধীরে ধীরে আমরা ভালো বন্ধু হয়ে গেলাম। আমি তাঁকে সাফল্যের শিখর স্পর্শ করতে দেখেছি। আবার তাঁকে চরম দুঃসময়েও দেখেছি। আর আমি তো যেকোনো সমস্যায় তাঁকে ফোন করে জানাতাম। কিছুদিন পর তাঁর নম্বর থেকে কল আসত, “মন্য, সব ঠিকঠাক?” আমাদের দুজনার সম্পর্ক এখনো খুবই সহজ, সুন্দর।’

এই সিনেমার সঙ্গে যুক্ত হওয়ার গল্পও বললেন মনীষা কৈরালা। সঞ্জয় দত্তের স্ত্রী মান্যতা দত্ত এই ছবির প্রযোজক। তিনি আর সঞ্জয় দত্ত দুজনেই ছবির প্রস্তাব নিয়ে এসেছিলেন মনীষা কৈরালার কাছে। মনীষাও সব শুনে ‘হ্যাঁ’ বলেছেন।

ছবিটি পরিবেশিত হবে সঞ্জয় এস দত্তের ব্যানারে। এই ছবিতে আরও দেখা যাবে জ্যাকি শ্রফ, চাঙ্কি পান্ডে, আলী ফজল প্রমুখকে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0