জোকাররূপে আয়ুষ্মান
জোকাররূপে আয়ুষ্মান ইনস্টাগ্রাম

বাঙালি কৃষ্টি, সংস্কৃতি, রসনার সঙ্গে একাত্ম হয়ে উঠেছেন আয়ু্ষ্মান খুরানা। এমনকি বলিউডের এই পাঞ্জাবি অভিনেতা নিজেকে ষোলোআনা বাঙালি ভাবছেন। ‘মেরি প্যায়ারি বিন্দু’ ছবির পর থেকেই বাঙালিয়ানার প্রেমে পড়েছেন বলিউডের এই হিরো।

default-image

‘মহালয়া’ উপলক্ষে বিশ্বের সমগ্র বাঙালি জাতির উদ্দেশে শুভকামনা জানিয়েছেন আয়ুষ্মান। এমনকি বাংলাতে একটি বাক্যও লিখেছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে এই বলিউড তারকা তাঁর বাঙালি অনুরাগীদের উদ্দেশে লিখেছেন, ‘সারা বিশ্বের বাঙালিকে জানাই শুভ মহালয়ার শুভেচ্ছা। আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আপনাদের সকলের জীবন আনন্দে ভরে উঠুক। উৎসবের এই মৌসুম সবাই উপভোগ করুন।’

default-image
বিজ্ঞাপন

যশরাজ ব্যানারের ‘মেরে প্যায়ারে বিন্দু’ ছবিতে আয়ুষ্মানকে শহুরে বাঙালি তরুণ অক্ষয় রায়ের চরিত্রে দেখা গেছে। আর এই ছবির পর থেকে বাঙালি সংস্কৃতির সঙ্গে এক গভীর আত্মিক সংযোগ গড়ে ওঠে এই বলিউড নায়কের। এমনকি মনেপ্রাণে তিনি নিজেকে বাঙালি ভাবতে শুরু করেন।

default-image

এ প্রসঙ্গে আয়ুষ্মান বলেন, ‘আমি অন্তর থেকে নিজেকে একজন বাঙালি মনে করি। আমি জন্মেছি পাঞ্জাবি পরিবারে। কিন্তু আমার সমগ্র সত্তাজুড়ে বাঙালিয়ানা। বাঙালির সঙ্গে আমার এক গভীর আত্মিক সংযোগ আছে। সত্যি বলছি, আমি মন থেকে সে রকমই অনুভব করি। বেশ কিছুদিন ধরে আমি রবীন্দ্রসংগীত শুনছি। গাওয়ারও চেষ্টা করছি। ধীরে ধীরে আমি বাঙালি সংস্কৃতির প্রেমে পড়ে যাচ্ছি। সমগ্র বাংলা শিক্ষা, শিল্প, সংস্কৃতি, রসনায় সমৃদ্ধ। আমি সত্যি বাংলার প্রেমে মগ্ন।’

default-image
বিজ্ঞাপন

২০১৮ থেকে ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত আয়ুষ্মানের প্রতিটি সিনেমা হিট। বলিউডে এ রকম ঊর্ধ্বগামী গ্রাফের আরেক তারকা খুঁজে পাওয়া দায়। তাঁকে শেষবার দেখা গেছে অমিতাভ বচ্চনের সঙ্গে। ‘গুলাবো সিতাবো’ সিনেমায়।

মন্তব্য পড়ুন 0