বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলায় থাকেন রানু মণ্ডল। গান গেয়ে ভিক্ষা করাই ছিল তাঁর জীবিকা। রানাঘাট রেলস্টেশনের এক যাত্রী ফোনে রানুর গান ভিডিও করে ফেসবুকে পোস্ট করেন। রাতারাতি ভাইরাল সেই ভিডিও। তাঁর সুরে মুগ্ধ এপার বাংলা–ওপার বাংলা। বলিউডের সংগীত পরিচালক হিমেশ রেশামিয়াও তাঁর জন্য গান করেন। তাঁর সুরে একটি গানের কিছু অংশ রেকর্ডও করা হয় রানুর কণ্ঠে। সুরেলা কণ্ঠ নিয়েও তিনি কেন ভিক্ষাবৃত্তি করে দিন কাটাচ্ছিলেন, সেই প্রশ্ন ছিল সবার। রানু নিজেই জানিয়েছিলেন কীভাবে বয়সের সঙ্গে সঙ্গে বদলে গেছে একসময়ের মঞ্চকাঁপানো মিস রানু মারিয়ার জীবন।

default-image

সেই রানু মণ্ডলের জীবন নিয়ে হিন্দিতে নির্মিত হচ্ছে সিনেমা ‘মিস রানু মারিয়া’। ছবিটি পরিচালনা করবেন হৃষিকেশ মণ্ডল। ছবিতে রানু মণ্ডলের চরিত্রে অভিনয় করবেন ঈশিকা দে। এর আগে বলিউডের ওয়েব সিরিজ ‘সেক্রেড গেমস’ ও ‘লাল কাপ্তান’ ছবিতে অভিনয় করেছেন তিনি। ছবিতে একটি বিশেষ চরিত্রে দেখা যেতে পারে হিমেশ রেশামিয়াকে। পরিচালক হৃষিকেশ মণ্ডল সাংবাদিকদের জানান, জীবনের শুরুর দিকে একাধিক অনুষ্ঠানে গান গেয়ে জনপ্রিয়তা পেয়েছিলেন রানু। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে কমেছে শো। ক্রমশ দরিদ্র হয়ে পড়েন এই গায়িকা। তাঁর জীবনের পুরোনো গল্পগুলোই উঠে আসবে এই জীবনী চিত্রে।

default-image

রানু মণ্ডলের চরিত্রে অভিনয়ের জন্য ১০ কেজি ওজন কমাচ্ছেন অভিনেত্রী ঈশিকা দে। তিনি জানান, এই চরিত্রের বেশ কয়েকটি স্তর রয়েছে, যেগুলোতে রূপান্তর তাঁর জন্য বেশ চ্যালেঞ্জিং। তিনি বলেন, ‘সিনেমায় অভিনয়শিল্পীদের বেশির ভাগ ক্ষেত্রেই একই ধরনের চরিত্রে অভিনয় করতে হয়। সেই দিক থেকে আমি খুব এক্সাইটেড যে একটাই ছবিতে এতগুলো শেড পেয়েছি। রানু মণ্ডলের জীবনকাহিনির জন্যই আমি এই ছবি করতে রাজি হয়েছি।’

নভেম্বর মাসে শুরু হবে ছবির শুটিং। সব ঠিক থাকলে আগামী মার্চ–এপ্রিলে মুক্তি পাবে ‘মিস রানু মারিয়া’।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন