বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

গতকাল বেলা দুইটা নাগাদ ইডির দপ্তরে পৌঁছেছিলেন ঐশ্বরিয়া। এই বলিউড তারকার বিরুদ্ধে অভিযোগ, তিনি ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট লঙ্ঘন করে বিদেশে অর্থ বিনিয়োগ করেছিলেন। ঐশ্বরিয়াকে দীর্ঘ সময় জেরা করার জন্য এক লম্বা প্রশ্নমালা তৈরি করেছিলেন ইডির কর্মকর্তারা। তাঁকে কী কী প্রশ্ন করা হয়েছিল, এর কিছু অংশ ফাঁস হয়েছে।

default-image

পানামা পেপারস মামলায় ৫০০ জন ভারতীয়র নাম জড়িয়ে আছে। তাঁরা চলচ্চিত্র, রাজনৈতিক ও ক্রীড়াজগতের প্রভাবশালী ব্যক্তি। এমনকি পানামা পেপারস মামলার বিষয়ে এর আগে অভিষেক বচ্চনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এই মামলার সঙ্গে বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনের নামও উঠে এসেছে। তাই বিগ বিকেও ইডি জেরা করতে পারে বলে খবর। এ ছাড়া বেশ কয়েকজন শিল্পপতির বিরুদ্ধে একই অভিযোগ উঠে এসেছে।

default-image

তবে এই মামলার সঙ্গে সারা দুনিয়ার অসংখ্য প্রভাবশালী ও নামীদামি ব্যক্তিত্ব জড়িত। ২০১৬ সালে ব্রিটেনে পানামার এক আইনি সংস্থা থেকে ১ দশমিক ১৫ কোটি রুপির আয়করসংক্রান্ত নথিপত্র ফাঁস হয়েছিল।

default-image

৪০ বছরের পুরোনো নথিপত্র ফাঁস হয়েছিল বলে জানা গেছে। এর মাধ্যমে খোলাসা হয় যে সারা দুনিয়ার ধনী আর প্রভাবশালী ব্যক্তিরা আয়কর বাঁচানোর জন্য বিভিন্ন ভুয়া কোম্পানিতে টাকা ঢেলেছিলেন।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন