পাল্টাপাল্টি মামলা করলেন কাঞ্চন ও তাঁর স্ত্রী

অভিনেতা কাঞ্চন মল্লিক
ছবি: সংগৃহীত

কলকাতার অভিনেতা ও বিধানসভার তৃণমূলের সদস্য কাঞ্চন মল্লিকের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন তাঁর স্ত্রী পিংকি বন্দ্যোপাধ্যায়। মানসিক নির্যাতন ও মদ্যপ অবস্থায় গালিগালাজ করায় পিঙ্কি ১৯ জুন নিউ আলীপুর থানায় অভিযোগ করেন। পাল্টা ব্যবস্থা হিসেবে গতকাল স্ত্রীর বিরুদ্ধে এফআইআর করেছেন কাঞ্চন মল্লিক।

গতকাল পিংকি ভারতের একটি গণমাধ্যমে জানান, গত শনিবার কলকাতার চেতলার বাড়ি থেকে ফেরার পথে তাঁদের গাড়ি আটকান কাঞ্চন। রাস্তায় দাঁড়িয়েই তাঁর সঙ্গে কথা বলতে চান। পিংকি বলেন, ‘আমরা গাড়ি থেকে না নামলে কাঞ্চন গাড়ির লক ধরে টানাটানি করে। গাড়িতে আমাদের ছেলে ছিল। সে বাবার এমন রূপ দেখে ভয়ে ছটফট করছিল।’ পিঙ্কি আরও জানান, সংবাদমাধ্যমে কথা বলায় কাঞ্চন হুমকি দিয়েছেন। পরে বাধ্য হয়েই তিনি মামলার পথ বেছে নেন।

কাঞ্চন মল্লিকের স্ত্রী পিংকি
ছবি: সংগৃহীত

স্ত্রীর এমন ব্যবহারে বিব্রত অভিনেতা কাঞ্চন মল্লিক। তিনি মনে করেন, এ ঘটনায় সংবাদমাধ্যমে যা ইচ্ছা তা–ই বলে জল ঘোলার চেষ্টা করছেন তাঁর স্ত্রী। তাঁদের দীর্ঘ ৯ বছরের সংসার। তাঁদের একটি আট বছরের সন্তান আছে। দীর্ঘ এই সময়ে স্ত্রী তাঁকে নিয়ে কিছু বলেননি। কিন্তু হঠাৎ বিধায়ক কাঞ্চনকে নিয়ে কেন এত ক্ষোভ? এমন প্রশ্ন কাঞ্চনের। তিনি বলেন, ‘আমি অভিনেতার বাইরেও একজন মানুষ। সেটা মনে রাখা উচিত। আমার দিকে যেভাবে তেড়ে এসেছিল তারা, সেটা ঠিক নয়। তাই আমি আইনানুগ ব্যবস্থা নিয়েছি।’

কাঞ্চন মল্লিক
ছবি: সংগৃহীত

শনিবারের সেই ঘটনা প্রসঙ্গে কাঞ্চন গণমাধ্যমে জানান, বিভ্রান্ত সব খবর দেখে পিংকিকে ফোনে অনুরোধ জানিয়েছিলেন নিজেরা মুখোমুখি বসে সমস্যা সমাধান করতে। পিংকি সেই অনুরোধ রাখেননি। পরে তাঁর সঙ্গে কথা বলার জন্য চেতলা রওনা হন। সঙ্গে শ্রীময়ী ছিলেন। তাঁদের রাস্তায় দেখা হয়। কাঞ্চন বলেন, ‘তখনো আমি ভালো করে বলি, তোমার যা অভিযোগ মুখোমুখি বসে জানাও। উত্তরে পিঙ্কি চেঁচিয়ে ওঠে! শ্রীময়ী হাতজোড় করে বলে, পিংকিদি, যা ভুল–বোঝাবুঝি হয়েছে, চলো মিটিয়ে নিই। সে কথা শুনে শ্রীময়ীর দিকে তেড়ে আসেন পিংকির দাদা। আমি তখন বাধা দিয়ে বলেছিলাম, অচেনা একজন মহিলার দিকে এভাবে কেন তেড়ে যাচ্ছেন? পিংকির চিৎকারে ততক্ষণে লোক জড়ো হয়ে গিয়েছে। লজ্জায় আমার মাথা কাটা যাচ্ছে।’

পরিবারের সঙ্গে কাঞ্চন মল্লিক
ছবি: সংগৃহীত

টালিউডে বেশ কিছুদিন ধরেই কাঞ্চন মল্লিক ও শ্রীময়ী চট্টরাজের সম্পর্ক নিয়ে নানা গুঞ্জন রয়েছে। এ নিয়ে কাঞ্চন মল্লিকের সঙ্গে স্ত্রী পিংকি ব্যানার্জির সম্পর্কের টানাপোড়েন চলছে।
শ্রীময়ী চট্টরাজ প্রসঙ্গে মল্লিক বলেন, ‘অভিনয়সূত্রে শ্রীময়ীকে আমি চিনি। আমার সঙ্গে থিয়েটার কর্মশালায় যোগ দিয়ে অভিনয় শিখেছে, এই পর্যন্ত।’ ২৫ বছর এত অভিনেত্রীর সঙ্গে অভিনয়ের পর হঠাৎ আনকোরা একজন অভিনেত্রীকে নিয়ে কেন কাঞ্চন মল্লিকের নামে মিথ্যা রটনা? এখন আইনজীবীর পরামর্শেই তিনি স্ত্রীর আইনি পথে এগোতে চান।
সূত্র: আনন্দবাজার

কাঞ্চন মল্লিকের স্ত্রী পিংকি
ছবি: সংগৃহীত