গতকাল ছিল বিশ্ব স্বাস্থ্য দিবস। বলিউড তারকারা বিভিন্ন ছবি আর ভিডিওর সঙ্গে ক্যাপশনে স্বাস্থ্য নিয়ে বার্তা পোস্ট করে উদ্‌যাপন করেছেন দিনটি। বাদ যাননি মাধুরী দীক্ষিতও। দুটো ছবি আর একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন স্বাস্থ্যকর জীবনের মন্ত্র। মাধুরী দীক্ষিত নেনে আর তাঁর জীবনসঙ্গী শ্রীরাম নেনের পোষা কুকুরের নাম ক্যামেলো নেনে। প্রথম ছবিতে দেখা যাচ্ছে এই পোষা প্রাণীকে নিয়ে ইয়োগা করতে বসেছেন মাধুরী।

default-image

এর আগে কুকুরটিকে মিউজিক বাজিয়ে, পায়ে ঘুঙুর পরিয়ে ভারতনাট্যম নাচের তালিম দিতেও দেখা গেছে মাধুরীকে। যদিও ক্যামেলোর নাচ বা ব্যায়াম, কোনো কিছুতেই তেমন কোনো আগ্রহ দেখা যায়নি। ভিডিওতে দেখা গেছে, পা নাড়িয়ে ব্যায়ামের নানা কসরত করে দেখাতে। আরেকটি ছবিতে দেখা যাচ্ছে স্বাস্থ্যকর খাবার। সেখানে রয়েছে সালাদ, বাদাম আর রঙিন ফল। ক্যাপশনে মাধুরী লিখেছেন, ‘মন, শরীর আর খাবার—আসুন আমরা এই তিনের সুন্দর সমন্বয়ে একটি স্বাস্থ্যকর জীবন যাপন করি। আজ থেকে এই হোক আমাদের অঙ্গীকার।’

default-image
বিজ্ঞাপন

শরীর আর মনের যত্ন নেওয়া, সেই সঙ্গে পুষ্টিকর খাবার খাওয়া—একটা স্বাস্থ্যকর জীবনের জন্য এই তিনটি কাজ সমান গুরুত্বের সঙ্গে করতে হবে বলে জানান মাধুরী। তাঁর মানে কোনোটিই কোনোটির চেয়ে কম নয়। মন ভালো রাখার জন্য যোগব্যায়াম করেন মাধুরী। সময় পেলেই পরিবার নিয়ে ঘুরতে বের হন।

default-image

লকডাউন শিথিল হতেই বর আর দুই ছেলে নিয়ে গিয়েছিলেন পাহাড়ের কোল ঘেঁষে বানানো একটি বিলাসবহুল রিসোর্টে। নিয়মিত ব্যয়াম আর নাচ তো আছেই। এই বেলা আরেকটি তথ্য জানিয়ে রাখি, মাধুরী কিন্তু নিজেই রান্না করেন। যেদিন তিনি খুব ব্যস্ত থাকেন, সেদিন রান্নার দায়িত্ব পড়ে জীবনসঙ্গী শ্রীরাম নেনের ঘাড়ে। রান্নায় ঘরের সহকারীরা সহযোগিতা করেন। তবে মূল কাজটা নিজের হাতে করতেই ভালোবাসেন মাধুরী।

default-image

সম্প্রতি ‘ডান্স দিওয়ানে’র মঞ্চে বিচারকের আসনে বসেই ‘এক দো তিন’ গানে নতুন করে নেচেছেন মাধুরী। সঙ্গে ছিলেন নৃত্যপরিচালক শক্তি মোহন। কয়েক সেকেন্ডের এই ভিডিওতে মাধুরীকে নাচতে দেখে মাত মাধুরীর ভক্তরা। এই ভিডিও ভাইরাল হয়ে ঘুরে বেড়াচ্ছে ইন্টারনেট দুনিয়ায়। ১৯৮৮ সালে মুক্তি পাওয়া ‘তেজাব’ সিনেমায় এই গানের কোরিওগ্রাফার ছিলেন প্রয়াত সরোজ খান। ‘বাঘি টু’ সিনেমায় একই গানে নতুন করে নাচেন জ্যাকুলিন ফার্নান্দেজ।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন