আমির খান ও শাহরুখ খান
আমির খান ও শাহরুখ খানছবি: ইনস্টাগ্রাম

বলিউডের তিন খানের সম্পর্ক তেমন ‘ভালো’ না, কথাটা সত্য নয়; বরং উল্টো। সালমান, শাহরুখ ও আমিররা নিজ দায়িত্বে একে অপরের কাজের প্রচারণা চালান। যেমন কিছুদিন আগে সালমান খান জানালেন, শাহরুখের একটি ছবিতে অতিথি শিল্পী হিসেবে অভিনয় করবেন। সম্প্রতি জানা গেল আমির খানের নির্মিতব্য ‘লাল সিং চাড্ডা’য় অতিথি শিল্পী হিসেবে অভিনয় করছেন শাহরুখ খান।

default-image

মুম্বাই মিরর জানিয়েছে, আমিরের ছবিতে শাহরুখ খানের অংশটুকু বিশেষ গুরুত্ব দিয়ে পরিচালনা করেছেন আমির খান। দীর্ঘ ক্যারিয়ারে এ দুই অভিনেতাকে একত্রে কখনো দেখা যায়নি। এই প্রথম তাঁরা একসঙ্গে কাজ করতে যাচ্ছেন। ভারতীয় বিনোদন সাময়িকী ফিল্মফেয়ার এ ঘটনাকে ‘মহাকাব্যিক সহযোগিতা’ হিসেবে উল্লেখ করেছে। তারা জানিয়েছে, দিল্লিতে হাজির হয়ে আমিরের ‘লাল সিং চাড্ডা’র কেমিও চরিত্রের শুটিং সেরে ফেলেছেন শাহরুখ। শুধু ক্যামেরার সামনে অভিনয় নয়, ‘লাল সিং চাড্ডা’র সেটে হাজির হয়ে শাহরুখ ও আমির মেতে উঠেছিলেন আড্ডায়।

বিজ্ঞাপন

প্রসঙ্গত আইপিএল শুরু হওয়ার পরই দুবাইতে গিয়েছিলেন শাহরুখ। স্ত্রী গৌরী ও সন্তানদের নিয়ে দুবাইতে উদযাপন করেন নিজের ৫৫তম জন্মদিন। আইপিএলের কারণে এখন সেখানেই আছেন তিনি। আমিরের ডাকে দুবাই থেকে দিল্লিতে গিয়ে ‘লাল সিং চাড্ডা’র শুটিং করেছেন তিনি।

default-image

শুধু অভিনয় নয়, ছবিটির প্রচারেও এগিয়ে এসেছেন শাহরুখ। গত বুধবার আমিরের ‘লাল সিং চাড্ডা’র লোগো মুক্তির পরই দেখা গেল শাহরুখ সেটার প্রচারে সক্রিয় হয়েছেন। আমিরের ছবির লোগো-ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে শাহরুখ লিখেছেন, ‘দোস্ত, তুমি একটা আস্ত গল্প। তোমার নতুন জার্নির জন্য শুভকামনা।’ জানা গেছে, ‘লাল সিং চাড্ডা’র ভিএফএক্স-এর কাজ করছে শাহরুখ খানের প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিজ। প্রতিষ্ঠানটির পক্ষে টুইট করে সে খবর জানানো হয়েছে।

default-image

১৯৮৬ সালে ‘ফরেস্ট গাম্প’ উপন্যাসটি লিখেছেন মার্কিন লেখক উইনস্টোন গ্রুম। ১৯৯৪ সালে এর ওপর ভিত্তি করে চলচ্চিত্র নির্মাণ করেন পরিচালক রবার্ট জেনাকিস। টম হ্যাঙ্কস অভিনীত ছবিটি মুক্তির পর সেরা ছবি, সেরা পরিচালনা এবং সেরা অভিনয়সহ আরও তিনটি বিভাগে মোট ছয়টি অস্কার জিতে নেয়। সেই অস্কারজয়ী ‘ফরেস্ট গাম্প’-এর পুনর্নির্মাণ করছেন আমির খান, যে ছবির নাম ‘লাল সিং চাড্ডা’।

ছবিটি প্রযোজনার পাশাপাশি এতে অভিনয় করছেন আমির। এ ছবি মুক্তির প্রস্তুতি নিচ্ছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। ছবিটি মুক্তি পাবে ২০২২ সালের বড়দিনে।

default-image

‘লাল সিং চাড্ডা’য় আমির খানের নায়িকার চরিত্রে অভিনয় করবেন কারিনা কাপুর খান। তাঁর অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানার পর তড়িঘড়ি করে শুটিংয়ের আয়োজন করেন আমির। কারিনাও মুম্বাই থেকে দিল্লি গিয়ে ‘লাল সিং চাড্ডা’র বাকি শুটিং শেষ করেন। অন্যদিকে শাহরুখ খানও তাঁর পরের ছবি ‘পাঠান’-এর কাজে তোড়জোড় শুরু করেছেন। ২০১৮ সালে বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে তাঁর ‘জিরো’ ছবিটি। এরপর শাহরুখকে আর বড় পর্দায় দেখা যায়নি। এবার পরিচালক সিদ্ধার্থ আনন্দের ছবি ‘পাঠান’ দিয়েই শাহরুখ খান আবার বড় পর্দায় ফিরছেন। ‘পাঠান’ ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করবেন সালমান খান। তবে তিনি কবে শুটিং শুরু করবেন তা এখনো জানা যায়নি। ‘পাঠান’ ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করবেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0