প্রভাস
প্রভাসকোলাজ

‘বাহুবলী’। এই একটি ছবি রাতারাতি ঘুরিয়ে দেয় প্রভাসের ভাগ্যের চাকা। দক্ষিণ ভারতীয় ইন্ডাস্ট্রির সীমানা পেরিয়ে তাঁর জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে ভারতজুড়ে। শুধু দেশে নয়, বিদেশের মাটিতেও প্রভাসের জনপ্রিয়তা তুঙ্গে। প্রভাস মানেই কোটি কোটি টাকার প্রকল্প, লাখ লাখ অনুরাগী আর আকাশছোঁয়া প্রত্যাশা। প্রভাসকে মনে মনে ভালোবাসেন লাখো তরুণী। এমনকি বলিউড সুন্দরীরাও তাঁর নায়িকা হওয়ার স্বপ্নে বিভোর।
এ মুহূর্তে নামীদামি চিত্রনির্মাতাদের প্রথম পছন্দ প্রভাস। চিত্রনির্মাতারা তাঁর ছবিতে পরম নিশ্চিন্তে মুড়িমুড়কির মতো কোটি কোটি টাকা বিনিয়োগ করেন। কারণ, তাঁরা জানেন, যত টাকাই ঢালা হোক না কেন, ফিরে আসবে তার কয়েক গুণ। এই মুহূর্তে প্রভাসের হাতে কয়েক শ কোটি রুপির একাধিক নামীদামি প্রকল্প। আর এসব ছবি মুক্তি পাবে দেশজুড়ে। ক্রমে অপ্রতিরোধ্য হয়ে উঠছেন এই দক্ষিণি তারকা। একনজরে দেখে নেওয়া যাক প্রভাসের আগামী সিনেমাগুলো—

default-image
বিজ্ঞাপন

রাধে শ্যাম’ ছবিতে প্রেম করবেন পূজা ও প্রভাস
ভালোবাসা দিবসে প্রভাস তাঁর নতুন এক প্রেমকাহিনির এক টুকরো উষ্ণতা ছড়িয়ে দিয়েছিলেন নেট দুনিয়ায়। এদিন তিনি তাঁর আগামী ছবি ‘রাধে শ্যাম’-এর ঝলক দেখালেন সামাজিক যোগাযোগমাধ্যমে। রাধা কৃষ্ণ কুমার পরিচালিত এ রোমান্টিক ড্রামা ছবিতে প্রভাসের বিপরীতে দেখা যাকে পূজা হেগড়েকে। এত দিন দর্শক লাইলি-মজনু, রোমিও-জুলিয়েট, দেবদাস-পার্বতীর ভালোবাসার সাক্ষী হয়েছেন। এবার এ ছবির মাধ্যমে দর্শক রাধে-শ্যামের প্রেমের সাক্ষী হবেন। তবে ছবির শেষ বিয়োগান্ত হবে কি না, তা জানা যায়নি। দক্ষিণি এ ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে ‘ম্যায়নে প্যায়ার কিয়া’খ্যাত ভাগ্যশ্রীকে। ‘রাধে শ্যাম’ ছবির অবশিষ্ট অংশের শুটিং হয়েছে হায়দরাবাদে। জানা গেছে, হায়দরাবাদের অন্নপূর্ণা স্টুডিওতে এ ছবির জন্য এক বিশাল সেট নির্মাণ করা হয়েছিল। সেখানেই ছবির শেষ পর্যায়ের শুটিং করেছেন পরিচালক রাধা কৃষ্ণ। তেলেগু, তামিল, মালয়ালম, কন্নড় ছাড়াও ছবিটি হিন্দি ভাষায় মুক্তি পাবে। ২০২১ সালের ৩০ জুলাই আসতে যাচ্ছে ‘রাধে শ্যাম’।

default-image

ভারতীয় সিনেমার অন্যতম ব্যয়বহুল ছবি ‘আদিপুরুষ’
প্রভাসের ‘আদিপুরুষ’ ছবিটিকে ঘিরে উত্তেজনার পারদ ক্রমে বাড়ছে। প্রভাসের এ ছবি পৌরাণিক মহাকাব্য রামায়ণ থেকে অনুপ্রাণিত। রামের চরিত্রে দেখা যাবে প্রভাসকে। আর লঙ্কাপতি রাবণরূপে আসতে যাচ্ছেন সাইফ আলী খান। ছবিতে তাঁর অভিনীত চরিত্রের নাম লঙ্কেশ। সীতার চরিত্র নিয়ে দীর্ঘদিন ধরে নানান জল্পনা–কল্পনা চলছে। তবে এই দৌড়ে এগিয়ে আছেন বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। আর লক্ষণরূপে সানি সিংকে দেখার সম্ভাবনা প্রবল। ‘আদিপুরুষ’ ছবিটি পরিচালনা করছেন ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র্স’-এর পরিচালক ওম রাউত। জানা গেছে, এ ছবিতে ভিএফএক্সের দারুণ সব কাজ থাকবে। হলিউড থেকে এসেছেন নামকরা সব প্রযুক্তিবিদ। তাই এ ছবির মাধ্যমে দর্শক আবার এক ভিন্ন অভিজ্ঞতার স্বাদ নিতে যাচ্ছেন। জানা গেছে, ‘আদিপুরুষ’ ছবির জন্য ধনুক চালানোর প্রশিক্ষণ নিয়েছেন প্রভাস। ওম চাইছেন একটানা এ ছবির শুটিং করতে। মুম্বাইয়ের স্টুডিওতে ক্রোমা স্ক্রিনে ‘আদিপুরুষ’ ছবির শুটিং হচ্ছে। পরে ভিএফএক্স প্রযুক্তির সাহায্য নেওয়া হবে। সম্প্রতি এ ছবির সেটে ভয়াবহ আগুন লেগে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। তবে সেটের সবাই সুরক্ষিত ছিলেন। এবার এই ছবির বাজেট শুনলে চোখ কপালে উঠতে বাধ্য।
‘আদিপুরুষ’-এর বাজেট আপাতত ৪০০ কোটি রুপি রাখা হয়েছে। থ্রি–ডি ছবিটি বলিউডের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ছবি হতে যাচ্ছে। প্রভাসের এ ছবি ২০২২ সালের ১১ আগস্ট হিন্দিসহ বেশ কয়েকটি ভাষায় আসতে যাচ্ছে।

default-image
বিজ্ঞাপন

একসঙ্গে দেখা যাবে প্রভাস, দীপিকা আর অমিতাভকে
একই ক্যানভাসে আসতে যাচ্ছেন ভারতীয় সিনেমার তিন মহারথী অমিতাভ বচ্চন, প্রভাস আর দীপিকা পাড়ুকোন। তাই এ ছবি ঘিরে সিনেমাপ্রেমীদের মধ্যে প্রবল উন্মাদনা। প্রভাসের ক্যারিয়ারের ২১তম ছবি হতে যাচ্ছে এটি। ‘বৈজয়ন্তী মুভিজ’ প্রযোজিত সায়েন্স ফিকশনভিত্তিক এ ছবির নাম এখনো ঠিক হয়নি। প্রভাসের এ ছবি পরিচালনা করবেন তেলেগু চলচ্চিত্র দুনিয়ার জনপ্রিয় পরিচালক নাগ অশ্বিন। প্রভাসের পাশাপাশি দীপিকা, অমিতাভ বচ্চনকে দুর্ধর্ষ অ্যাকশন দৃশ্যে দেখা যাবে এই ছবিতে। প্রথমে গুঞ্জন ছিল, অমিতাভকে দেখা যাবে অতিথি চরিত্রে। তবে নতুন খবর হলো, প্রভাসের পাশাপাশি বলিউডের এই মেগাস্টারও দাপটের সঙ্গে জায়গা করে নেবেন পর্দায়। জানা গেছে, এই ছবির জন্য বেশ দর হাঁকিয়েছেন প্রভাস। বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনও বড় অঙ্কের পারিশ্রমিক নিয়েছেন বলে জানা গেছে। এই ছবির জন্য ২২ কোটি রুপি নিয়েছেন তিনি। এ ক্ষেত্রে দীপিকার থেকেও এগিয়ে এই দক্ষিণি সুপারস্টার। দীপিকা এ ছবির জন্য নিয়েছেন ২১ কোটি রুপি। তবে নির্মাতারা অমিতাভের দাবি হাসি মুখে মেনে নিয়েছেন। কারণ, নির্মাতাদের মতে, হিন্দি ছবির দুনিয়ায় এখনো অমিতাভ বচ্চন সবচেয়ে বড় নাম। তাই অমিতাভের মতো মহাতারকাকে হাতছাড়া করতে চাননি তাঁরা। ২০২২ সালে প্রভাসের ২১তম ছবিটি হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় ও মালয়ালম ভাষায় মুক্তি পাবে।

default-image

প্রভাসকে নিয়ে ‘কেজিএফ’ পরিচালকের ‘সালার’
আরও একটি বড় প্রকল্প প্রভাসের হাতে মুঠোয়। হোমবেল ফিল্মসের প্যান ইন্ডিয়া ছবি ‘সালার’-এর নায়ক এই দক্ষিণি সুপারস্টার। কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় হোমবেল ফিল্মস ধুমধাম তাদের নতুন ছবির পোস্টার প্রকাশ করে। আর পোস্টার প্রকাশের সঙ্গে সঙ্গে তারা জানায় যে এ ছবির নায়ক প্রভাস। ‘সালার’ ছবিটি পরিচালনা করছেন ‘কেজিএফ’ ছবির পরিচালক প্রশান্ত নীল। তাই ‘সালার’কে ঘিরে সবার প্রত্যাশা বাড়ছে। জানা গেছে, অ্যাকশনধর্মী এই ছবিতে প্রভাস এমন একটি চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন, যে চরিত্র দর্শক আগে কখনো দেখেননি। প্রভাস নিজেও একই কথা বলেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। প্রভাস জানিয়েছেন যে তাঁকে বেশ দুর্ধর্ষ এক চরিত্রে দেখা যাবে। এ ধরনের ভয়ানক, নিষ্ঠুর চরিত্রে দর্শক তাঁকে আগে দেখেননি। এ ছবিতে তাঁর বিপরীতে আছেন দক্ষিণি নায়িকা শ্রুতি হাসান। ২০২১ সালে ‘সালার’ মুক্তি পাবে হিন্দিসহ তামিল, তেলেগু, কন্নড় ও মালয়ালম ভাষায়। শিগগিরই শুরু হবে এ ছবির শুটিং।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন