default-image

মধু মন্টেনার থ্রিডি সিনেমা ‘রামায়ণ’ নিয়ে নতুন খবরে সরগরম বিটাউন। এবার গুঞ্জন যে ‘রামায়ণ’ ছবিতে রামের ভূমিকায় দেখা যাবে দক্ষিণের সুপারস্টার মহেশ বাবুকে। অথচ একসময় খবর ছিল বলিউড সুপারস্টার হৃতিক রোশন অভিনয় করবেন রামের চরিত্রে।

বড় পর্দায় রামায়ণের জন্য বাজেট বেশ বড়সড়। জানা গেছে, নির্মাতারা এই প্রকল্পের জন্য ৩০০ কোটি রুপি বরাদ্দ করেছেন। তবে প্রয়োজনে এর চেয়েও বেশি খরচ করতে রাজি তাঁরা। এই ছবিতে প্রযুক্তির ভরপুর খেলা দেখা যাবে। আর থ্রিডিতে রামায়ণ দেখার মজাই আলাদা। সে রকমই মনে করছেন নির্মাতারা। প্রথমে কথা ছিল ‘রামায়ণ’ ছবিতে রামের ভূমিকায় দেখা যাবে হৃতিককে। আর সীতার জন্য নির্মাতাদের প্রথম পছন্দ ছিল দীপিকা পাড়ুকোন। দীপিকাই সীতা হবেন, তবে বদল এসেছে রামের চরিত্রে। হৃতিকের বদলে মহেশ বাবুকে নিয়েছেন নির্মাতারা। তবে হৃতিককে পুরোপুরি বাদ দেননি। রাম থেকে সরিয়ে লঙ্কাপতি রাবণের চরিত্রে হৃতিককে চূড়ান্ত করতে চলেছেন। তবে রামের জন্য নির্মাতাদের প্রথম পছন্দ কখনোই হৃতিক ছিলেন না।

default-image
বিজ্ঞাপন

এই চরিত্রের জন্য তাঁরা প্রথমে প্রভাসের সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু ছবিটি করতে অনেক সময় লাগবে। তাই এই প্রজেক্ট থেকে সরে আসেন প্রভাস। যোগ দেন ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ ছবিতে। এই ছবিও রামায়ণ মহাকাব্যের ওপর নির্মিত। রামায়ণের আধুনিক রূপ হতে চলেছে ‘আদিপুরুষ’। আর সেখানে প্রভাস রামের ভূমিকায় অভিনয় করছেন। তবে প্রভাসের এই ছবির বাজেট আরও বেশি, ৫০০ কোটি রুপি। তাই মধু মন্টেনার কপালে চিন্তার ভাঁজ আরও স্পষ্ট, গভীর। কেননা, দুটো ছবিই একই বিষয়ের ওপর নির্মিত। আদিপুরুষের বাজেট বেশি। আর আদিপুরুষ আগে মুক্তি পাবে।

default-image

প্রভাসকে নিয়ে ‘আদিপুরুষ’ ছবির ঘোষণায় শঙ্কিত মধু মন্টেনার। তাই তিনি তড়িঘড়ি এই প্রকল্প বাস্তবায়ন করতে ঝাঁপিয়ে পড়েন। আর হৃতিককে রাবণের ভূমিকায় এনে সবচেয়ে বড় চমক দিতে চাইছেন। মধু প্রথমে রামের ভূমিকায় কোনো দক্ষিণী তারকাকে চেয়েছিলেন। তাই প্রভাস হাত থেকে পিছলে যাওয়ার পর মহেশ বাবুকে তাঁরা রামের চরিত্রে চূড়ান্ত করতে চাইছেন। জানা গেছে, নির্মাতারা মহেশ বাবুর সঙ্গে যোগাযোগ করে ছবির চিত্রনাট্য শুনিয়েছেন। আর এই দক্ষিণী সুপারস্টার খুব পছন্দ করেছেন সেই চিত্রনাট্য। সব মিলিয়ে দুটো ছবি নিয়ে বেশ একটা প্রতিযোগিতা আর যুদ্ধ যুদ্ধ পরিবেশ তৈরি হয়েছে। মহেশ বাবু না প্রভাস— পর্দায় রাম হয়ে কে জিতলেন, সেই উত্তর জানিয়ে দেবে সময়।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন