বিজ্ঞাপন
default-image

সাইফ আলী খান–কারিনা কাপুর–শর্মিলা ঠাকুর–সোহা আলী খান
ক্রিকেটার মনসুর আলী খান পতৌদিকে বিয়ে করেন অভিনেত্রী শর্মিলা ঠাকুর। মনসুর ও শর্মিলার ছেলে সাইফ আলী খান, সাবা আলী খান ও সোহা আলী খান। এর মধ্যে সাইফ ও সোহা বলিউড তারকা। সাইফ আবার বিয়ে করেছিলেন অমৃতা সিংকে। তাঁদের সন্তান সারা আলী খান ও ইব্রাহিম। পরে সাইফ আবার বিয়ে করেন কারিনা কাপুর খানকে। সেখানে আছে দুই সন্তান। এদিকে সাইফের বোন সোহা বিয়ে করেছেন আরেক বলিউড অভিনেতা কুনাল খেমুকে।

default-image

আনুশকা শর্মা–বিরাট কোহলি
ভারতের অন্যতম তারকা দম্পতি আনুশকা শর্মা ও বিরাট কোহলি। একজন বলিউডের নাম করা তারকা, আরেকজন ক্রিকেটের মাঠের রাজা। দুজনকে নিয়েই সামাজিক যোগাযোগমাধ্যমে সব সময় সরব থাকেন ভক্তরা। নতুন করে যোগ হয়েছে তাঁদের খুদে কন্যা ভামিকা।

default-image
default-image

অজয় দেবগন–কাজল
‘কুচ কুচ হোতা হ্যায়’ বা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবি দেখে অনেকেই শাহরুখ-কাজলকে বাস্তবের জুটি ভেবে বসেন। কাজল বিয়ে করেছেন আরেক বলিউড তারকা অজয় দেবগনকে। তাঁদের ছেলে যুগ ও মেয়ের নাম নিশা। কাজল আবার বিখ্যাত অভিনেত্রী তনুজার মেয়ে। অজয় দেবগন প্রযোজক ও অ্যাকশন কোরিওগ্রাফার বিরু দেবগনের ছেলে।

default-image

ধর্মেন্দ্র–হেমা মালিনি–সানি দেওল–ববি দেওল ও এশা দেওল
পুরো পরিবারেই যেন বলিউড তারকাদের মেলা। একসময়ের ডাকসাইটে অভিনেতা ধর্মেন্দ্র বিয়ে করেন সংগীতশিল্পী প্রকাশ কাউরকে। তাঁদের ঘরে জন্ম নেন বলিউডের দুই তারকা সানি দেওল, ববি দেওল। পরে ধর্মেন্দ্র বিয়ে করেন বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনিকে। সেই সংসারে জন্মেছেন মেয়ে এশা ও অহনা।

default-image

ঋষি কাপুর–নিতু কাপুর–রণবীর কাপুর
কাপুর পরিবারের কথা বলতে গেলে যেন গোটা বলিউড চলে আসে। সেই পৃথ্বীরাজ কাপুর থেকে শুরু করে আজ পর্যন্ত বলিউডে কাপুর পরিবার তাদের অংশগ্রহণ রেখেই চলেছে। প্রজন্মের পরে প্রজন্ম বলিউডে কাজ করছেন এই পরিবারের সদস্যরা। রাজ কাপুরের ছেলে ঋষি কাপুর ও তাঁর স্ত্রী নিতু কাপুর দুজনই বলিউড তারকা। তাঁদের ঘরে জন্ম নিয়েছেন এই সময়ের বলিউডের তরুণ তারকা রণবীর কাপুর।

রণধীর কাপুর–ববিতা–কারিশমা কাপুর–কারিনা কাপুর
ঋষি ও রণধীর কাপুরদের পরিবারও বলিউডে তারকা পরিবার। রণধীর কাপুর বিয়ে করেন অভিনেত্রী ববিতাকে। তাঁদের ঘরে আসেন কারিশমা কাপুর ও কারিনা কাপুর। একসময়ে দুর্দান্ত অভিনয় করে ভক্তদের মনে জায়গা করে নিয়েছিলেন কারিশমা কাপুর। অবশ্য তিনি এখন অনিয়মিত। আর কারিনা কাপুর খান এখনো দিব্যি অভিনয় চালিয়ে যাচ্ছেন। কারিনা আবার বিয়ে করেছেন অভিনেতা সাইফ আলী খানকে।

default-image
default-image

অনিল কাপুর–সোনম কাপুর
কাপুর পরিবারের আরেক ধারা সুরিন্দর কাপুরের ছেলে অনিল কাপুল বিয়ে করেন সুনিতা ভবানিকে। তাঁদের ঘরে জন্মান সোনম কাপুর, রিয়া কাপুর ও হর্ষবর্ধন কাপুর। সোনম ও হর্ষ দুজনই বাবার পথ ধরে বলিউড তারকা। হর্ষ এখনো নিজের পরিচয় তুলে ধরতে না পারলেও, সোনম কাপুর বলিউডের জনপ্রিয় ও মেধাবী অভিনেত্রী।

বনি কাপুর–শ্রীদেবী–জাহ্নবী–খুশি
সুরিন্দর কাপুরের আরেক ছেলে বনি কাপুর বলিউডের নামকরা প্রযোজক। তিনি প্রথমে বিয়ে করেন মোনা কাপুরকে। সেই ঘরে দুই ছেলেমেয়ে। অর্জুন কাপুর ও অংশুলা কাপুর। এর মধ্যে অর্জুন বলিউডে নাম লিখিয়েছেন, করছেন অভিনয়। পরে বনি কাপুর বিয়ে করেন বিখ্যাত অভিনেত্রী শ্রীদেবীকে। তাঁদের আছে দুই মেয়ে—জাহ্নবী কাপুর ও খুশি কাপুর। জাহ্নবী মায়ের পথে পা বাড়িয়েছেন। বলিউডে তরুণ অভিনেত্রী হিসেবে আছেন আলোচনায়। আর খুশি বলিউডে অভিষেকের অপেক্ষায়।

default-image
default-image

শক্তি কাপুর–শ্রদ্ধা কাপুর–সিদ্ধান্ত কাপুর
শক্তিশালী অভিনেতা শক্তি কাপুরের এক ছেলে ও এক মেয়ে। বাবার পথ ধরে ইতিমধ্যে নিজের নামের পাশে প্রশংসাবচন যুক্ত করেছেন অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। তাঁর ভাই সিদ্ধান্ত কাপুরও চালিয়ে যাচ্ছেন অভিনয়।

default-image

পঙ্কজ কাপুর–শহীদ কাপুর–মিরা রাজপুত–ইশান খট্টার
পঙ্কজ কাপুর ও নীলিমা আজিমের ঘরে জন্ম নেন বলিউড তারকা শহীদ কাপুর। শহীদ বিয়ে করেন মিরা রাজপুতকে। শহীদ ও মিরার ঘরে আছে এক ছেলে ও এক মেয়ে—মিশা ও জৈন। এদিকে নীলিমা আজিম ও রাজেশ খট্টারের ছেলে ইশান খট্টারও বলিউডের উঠতি অভিনেতা।

default-image

অক্ষয় কুমার–টু্ইঙ্কেল খান্না
বিখ্যাত অভিনেতা রাজেশ খান্না ও অভিনেত্রী ডিম্পল কাপাডিয়ার মেয়ে টুইঙ্কেল খান্না। টুইঙ্কেলের সঙ্গে বিয়ে হয়েছে বলিউডের আলোচিত অভিনেতা অক্ষয় কুমারের। তাঁদের ঘরে আছে দুই সন্তান—আরব ও নিতারা।

default-image

সেলিম খান–সালমা খান–সালমান খান–আরবাজ খান–সোহেল খান–আলভিরা খান
কাপুর পরিবারের মতোই বলিউডের আরেক প্রভাবশালী পরিবার খান পরিবার। অভিনেতা ও প্রযোজক সেলিম খান ও সালমা খানের ছেলে সালমান খান, আরবাজ খান, সোহেল খান এবং এক মেয়ে আলভিরা খান। আলভিরার স্বামী অতুল অগ্নিহোত্রী অভিনেতা, প্রযোজক ও পরিচালক।

default-image

শাহরুখ খান–গৌরী খান
বলিউডের আরেক শক্তিশালী পরিবার শাহরুখ পরিবার। শাহরুখ খান বিয়ে করেন গৌরী খানকে। তাঁদের ঘরে আছে তিন সন্তান—আরিয়ান খান, সুহানা খান ও আব্রাম খান। শাহরুখের সন্তানেরা বাবার পথ ধরে বলিউডে আসবেন, এ–ই ভক্তদের আশা।

default-image

তাহির খান–আমির খান–রিনা দত্ত–জুনাইদ খান–ইরা খান–কিরণ রাও
প্রযোজক ও পরিচালক তাহির খানের ছেলে মি. পারফেকশনিস্ট আমির খান। আমির বিয়ে করেন রিনা দত্তকে। আমির ও রিনার ঘরে আছে দুই সন্তান। জুনাইদ খান ও ইরা খান। জুনাইদ ও ইরা দুজনেই বলিউডে কাজের জন্য নিজেদের প্রস্তুত করছেন। আমির পরে বিয়ে করেন কিরণ রাওকে। সেই সংসারেও এক ছেলে—আজাদ রাও খান।

default-image
default-image

রাকেশ রোশন–হৃতিক রোশন–সুজানা
এসরাজশিল্পী ও সংগীত পরিচালক রোশনের ছেলে রাকেশ রোশন। প্রযোজক ও পরিচালক রাকেশ রোশনের ছেলে হৃতিক রোশন বলিউডের জনপ্রিয় অভিনেতা। হৃতিক বিয়ে করেন সুজানা খানকে।

default-image

জ্যাকি শ্রফ–আয়েশা দত্ত–টাইগার শ্র
একসময়কার ডাকসাইটে অভিনেতা জ্যাকি শ্রফ বিয়ে করেন অভিনেত্রী ও মডেল আয়েশা দত্তকে। তাঁদের ঘরে আসে দুই সন্তান। টাইগার শ্রফ এখন তরুণদের কাছে জনপ্রিয় নায়ক। আর তাঁর বোন কৃষ্ণা শ্রফ প্রযোজক ও সহকারী পরিচালক।

শত্রুঘ্ন সিনহা–পুনম সিনহা–সোনাক্ষী সিনহা
বলিউডের বিখ্যাত অভিনেতা শত্রুঘ্ন বিয়ে করেন অভিনেত্রী পুনম সিনহাকে। তাঁদের সন্তান সোনাক্ষী সিনহা বলিউডের পরিচিত অভিনেত্রী। ইতিমধ্যে নিজের জাত চিনিয়েছেন। বলিউডের ‘রাজ্জো’কে কে না চেনে? এ ছাড়া আছে দুই ছেলে লব ও কুশ।

default-image
default-image

মহেশ ভাট–কিরণ ভাট–পূজা ভাট–সোনি রাজদান–আলিয়া ভাট
নানাভাই ভাটের ছেলে পরিচালক ও প্রযোজক মহেশ ভাট। মহেশ ভাট বিয়ে করেন কিরণ ভাটকে। সে ঘরে আছেন পূজা ভাট। পূজা একসময়ে বলিউডের নামকরা অভিনেত্রী ছিলেন। মহেশ পরে বিয়ে করেন সোনি রাজদানকে। তাঁদের সন্তান আলিয়া ভাট। আলিয়া এখন বলিউডের উঠতি তারকাদের মধ্যে শীর্ষে।

default-image

ডেভিড ধাওয়ান–বরুণ ধাওয়ান–নাতাশা দালাল
পরিচালক ডেভিড ধাওয়ানের ছেলে বরুণ ধাওয়ান। বাবা বলিউডের নামকরা পরিচালক। ছেলে নাম লিখিয়েছেন অভিনয়ে। ইতিমধ্যে নিজের পরিচিতি তুলে ধরেছেন বলিউডে। বরুন ধাওয়ান বিয়ে করেছেন ফ্যাশন ডিজাইনার নাতাশা দালালকে।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন