বাংলাদেশের ইশরাত তন্বী ও বলিউডের লারা দত্ত।
বাংলাদেশের ইশরাত তন্বী ও বলিউডের লারা দত্ত।সংগৃহীত।

বলিউডের লারা দত্ত বাংলাদেশের ইশরাত তন্বীর ভীষণ পছন্দের অভিনেত্রী। বাংলাদেশে কাজ করা তন্বী কোনো দিন ভাবেননি, বলিউডের এই তারকার সঙ্গে কোনো পুরস্কারে মনোনয়ন পাবেন তিনি। মুম্বাইয়ে প্রথমবার কাজ করে লারা দত্তের সঙ্গে মনোনয়ন পেয়েছেন তিনি। এতে পুরস্কার পাওয়ার মতোই আনন্দিত ইশরাত তন্বী। ফিল্মফেয়ারের মতো আসরে মনোনয়ন পাওয়াকে জীবনের গুরুত্বপূর্ণ অর্জন হিসেবে দেখছেন তিনি।
‘ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ড-২০২০’-এর বেস্ট ফিমেল অ্যাক্টর (কমেডি) হিসেবে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের ইশরাত তন্বী।

default-image

প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। গত বছরের মে মাসে ভারতে ‘থারকিস্তান’ নামে হিন্দি ভাষার একটি ওয়েব সিরিজে অভিনয় করেন তিনি। প্রথম আলোর সঙ্গে আলাপে তন্বী তখন জানিয়েছিলেন, জগদীপ ভাটিয়া পরিচালিত ওই ওয়েব সিরিজ শুরুতে নেটফ্লিক্সের জন্য বানানো হলেও পরে প্রাইমফ্লিক্স নামের অন্য একটি প্ল্যাটফর্মে মুক্তি দেওয়া হয়। কমেডি ধাঁচের ওই ওয়েব সিরিজে অভিনয় করেই তন্বী সেরা অভিনয়শিল্পী হিসেবে রিংকু রাজগুরু, সারা খান, মিথিলা পালকার, পূরবী যোশী ও লারা দত্তের সঙ্গে মনোনয়ন পেয়েছেন।

বিজ্ঞাপন
default-image

এক দশকের বেশি সময় ধরে বাংলাদেশের বিনোদন অঙ্গনের সঙ্গে যুক্ত ইশরাত। আক্ষেপ করে তিনি বলেন, অনেক চেষ্টা করে গেছেন, কিন্তু ভালো কাজ পাননি। একসময় বলিউডের স্বপ্ন উঁকি দেয় তাঁর মনে। তখন মনে হয়েছিল, মুম্বাই গেলে কোনো না কোনোভাবে নিজেকে মেলে ধরতে পারবেন। প্রথম চেষ্টাতেই মুম্বাইতে সফল হয় তিনি। সুযোগ পেয়ে যান একটি ওয়েব সিরিজে কাজ করার। পরে একটি সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। যদিও এই মুহূর্তে ছবিটির ব্যাপারে কিছু জানাতে চাননি তিনি।
ইশরাত জানান, আগামী মাসে কুমার শানু ও অলকা ইয়াগনিকের দ্বৈতকণ্ঠে গাওয়া গানের একটি সংগীতচিত্রের শুটিংয়ে অংশ নেবেন তিনি। দেরাদুনে শুটিং শেষে বাংলাদেশে একবার ঘুরে যাওয়ার পরিকল্পনাও মনে মনে ঠিক করে রেখেছেন। আগামী ১৬ ডিসেম্বর ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ড-২০২০ ঘোষণা হবে। এ নিয়ে ভীষণ রোমাঞ্চিত তিনি।

ইশরাত বলেন, ‘যতই দিন এগিয়ে আসছে, ততই বিচিত্র অনুভূতি হচ্ছে। যদিও আমি মনে করছি, মনোনয়ন পাওয়াটাই আমার মতো নবীনের জন্য অনেক বড় পুরস্কার। তারপরও যদি কোনোভাবে ভোটে এগিয়ে যাই এবং পুরস্কারটা পেয়ে যাই, সেই আনন্দ ভাষায় প্রকাশ করতে পারব না। এখন যেহেতু ভোট করার সুযোগ আছে, সবাইকে আমার জন্য ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।’
বেস্ট ফিমেল অ্যাক্টর (কমেডি) শাখায় ইশরাতসহ মোট ১০ জনকে মনোনয়ন দেওয়া হয়েছে। সেখানে দর্শকদের ভোট ও বিচারকদের নম্বরের ভিত্তিতে একজনের হাতে উঠবে পুরস্কার। এ বছরের ১৬ ডিসেম্বর জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ড তুলে দেওয়া হবে।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য করুন