বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

শ্রীলঙ্কার কোনো গান নিয়ে আগে দেশের বাইরে এভাবে এত আলোচনা হয়নি, ২ কোটি ২০ লাখ জনসংখ্যার দেশটিতে আগে কোনো গানের ভিউ এত হয়নি। ট্রেন্ডিংয়ে আন্তর্জাতিক গানের সঙ্গে সেভাবে পাল্লা দিতে দেখা যায়নি। শুধু তা–ই নয়, তাঁর গানটি বাংলা, ইংরেজি, হিন্দি, তামিল, থাই, নেপালিসহ বিশ্বের একাধিক ভাষায় কাভার হয়েছে। সেসব গানের ভিউও শত মিলিয়নের বেশি। গানের বিষয় প্রথম দেখায় প্রেম। এক মাস ধরে সামাজিক যোগাযোগমাধ্যমের তোলপাড় করে যাচ্ছেন এই শিল্পী। জানা গেছে, বাংলাদেশের মতো ভারতের শিল্পীরাও ‘মানিকে মাগে হিথে’র সঙ্গে তাল মিলিয়ে নতুন নতুন ভার্সন বের করেছেন।

default-image

শ্রীলঙ্কান এই গায়িকা এবার বলিউড সিনেমায় গান গেয়ে ফেললেন। এক সাক্ষাৎকারে ইয়োহানি ডি সিলভা জানিয়েছিলেন, বলিউডি গান তাঁর খুব পছন্দ। প্রিয় শিল্পী এ আর রাহমান। বলিউডি গান গাইতে চান বলে রীতিমতো হিন্দি ভাষাও শিখেছেন ইয়োহানি। সেই ইচ্ছা প্রকাশের দিন কয়েকের মধ্যে সত্যি সত্যিই পূরণ হয়ে গেল তাঁর আশা। মঙ্গলবার বলিউড ছবি ‘সিদ্দাত’-এর জন্য গান রেকর্ড করলেন তিনি।

default-image

‘সিদ্দাত’ ছবিতে অভিনয় করছেন ভিকি কৌশলের ভাই সানি। যাঁর বিপরীতে রয়েছেন রাধিকা মদন। আর সেই সিনেমার টাইটেল ট্র্যাকেই শোনা যাবে ইয়োহানি ডি সিলভার কণ্ঠ। যে গান লিখেছেন ও সুর করেছেন মনন ভরদ্বাজ। গানটি ইতিমধ্যেই নিজের ইউটিউব চ্যানেলে শেয়ার করেছেন ইয়োহানি। গত ২৪ ঘণ্টায় যে গান শুনে ফেলেছেন ২৩ লাখের বেশি শ্রোতা।

default-image

শোনা যাচ্ছে, ৩০ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর ইয়োহানি ভারতে কনসার্ট করতে চলেছেন। গায়িকা জানিয়েছেন, ‘ভারত থেকে এত ভালোবাসা পেয়ে আমি আপ্লুত। কনসার্টের জন্য মুখিয়ে আছি। কী যে ভালো লাগছে!’

default-image

শৈশব থেকেই গান করেন ইয়োহানি ডি সিলভা। তাঁর বাবা সেনাবাহিনীতে চাকরি করতেন। সেই সুবাদে শ্রীলঙ্কার বিভিন্ন জেলা, মালয়েশিয়া ও বাংলাদেশেও তাঁর সময় কেটেছে। শৈশব থেকেই বিভিন্ন ভাষার সঙ্গে পরিচিত তিনি। মায়ের উৎসাহে গানের চর্চা। কিন্তু কখনোই পেশাদার গায়িকা হওয়ার পরিকল্পনা ছিল না। র‍্যাপার হিসেবে তিনি বেশ জনপ্রিয়। দেশের মধ্যে নিয়মিত স্টেজ শো করে থাকেন। বর্তমানে শ্রীলঙ্কার ‘র‍্যাপ প্রিন্সেস’ হিসেবে পরিচিত।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন