বলিউড তারকা ম্রুণাল ঠাকুর এ মুহূর্তে ব্যস্ত তাঁর আগামী ছবি ‘পিপ্পা’র প্রস্তুতিতে। ১৯৭১ সালে বাংলাদেশের রক্তাক্ত মুক্তিযুদ্ধের সেই দিনগুলো আবারও বড় পর্দায় দেখাতে চাইছেন পরিচালক রাজা কৃষ্ণ মেনন। এ ছবিতে ম্রুণালকে দেখা যাবে এক মুক্তিযোদ্ধার চরিত্রে। তাই এ ছবির জন্য বিশেষভাবে প্রস্তুতি নিচ্ছেন তিনি।

default-image

২০১৬ সালে ব্রিগেডিয়ার বলরাম সিং মেহেতার লেখা বই ‘দ্য বার্নিং চাফিস’ থেকে এই ছবি নির্মাণ করতে চলেছেন পরিচালক রাজা কৃষ্ণ মেনন। ১৯৭১ সালের নভেম্বরে বাংলাদেশের একটি অঞ্চলের যুদ্ধের প্রেক্ষাপটে বোনা হয়েছে ‘পিপ্পা’ ছবির গল্প। এই ছবির মাধ্যমে ব্রিগেডিয়ার বলরাম সিং মেহেতার জীবন তুলে ধরা হয়েছে। ব্রিগেডিয়ার মেহেতা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। ব্রিগেডিয়ার বলরামের চরিত্রে দেখা যাবে বলিউডের তরুণ অভিনেতা ঈশান খট্টরকে। ‘পিপ্পা’ ছবিতে ঈশানের বোনের চরিত্রে দেখা যাবে বলিউড নায়িকা ম্রুণাল ঠাকুরকে।

default-image
বিজ্ঞাপন

ম্রুণালকে চরিত্র অনুযায়ী পাতলা এবং ছিপছিপে দেখাতে হবে। আর সে জন্য প্রস্তুতি নিচ্ছেন এই বলিউড অভিনেত্রী। জানা গেছে, ম্রুণাল নানান ধরনের শরীরচর্চা করছেন। মিক্সড মার্শাল আর্টেরও প্রশিক্ষণ নিচ্ছেন তিনি। তবে এই প্রশিক্ষণ ম্রুণাল তাঁর আরেক ছবি ‘তুফান’-এর জন্য নেওয়া শুরু করেছিলেন। ফারহান আখতারের সঙ্গে তাঁকে ‘তুফান’ ছবিতে দেখা যাবে। মিক্সড মার্শাল আর্টের ট্রেনিং ম্রুণালকে শারীরিকভাবে শক্তিশালী হতে সাহায্য করছে। তবে শুধু শরীরচর্চাতেই থেমে থাকেননি তিনি, ১৯৭১ সালের মুক্তিযোদ্ধা-সম্পর্কিত নানা তথ্য সংগ্রহে ব্যস্ত এই বলিউড তারকা। তাই ওই সময়ের বাংলাদেশে ভয়াবহ গণহত্যা এবং মুক্তিযুদ্ধ-সম্পর্কিত নানা বই পড়ছেন তিনি। সেই সময়কে অন্তর থেকে অনুভব করতে চাইছেন ম্রুণাল।

default-image

এ বলিউড নায়িকার বাবা তাঁকে ১৯৭১ সালের ‘জয় বাংলাদেশ’ ছবিটি দেখার পরামর্শ দিয়েছেন। এই ছবি পরিচালনা করেছিলেন আই এস জোহর। শুটিং শুরু করার আগে ম্রুণাল ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ নিয়ে ভালোভাবে জানতে চান, বুঝতে চান। ১৯৭১ সালের নারী মুক্তিযোদ্ধাদের খুঁজে বের করে তাঁদের সঙ্গে দেখা করতে চান তিনি। তাঁদের মুখ থেকে সরাসরি মুক্তিযুদ্ধের গল্প শুনতে চান। ম্রুণাল মনে করেন, এই অভিজ্ঞতা তাঁকে পর্দায় নারী মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করতে সবচেয়ে বেশি সাহায্য করবে।

default-image

ম্রুণালকে এর আগে ‘বাটলা হাউস’, ‘লাভ সোনিয়া’, ‘সুপার থার্টি’, ‘ঘোস্ট স্টোরিজ’ প্রভৃতি সিনেমায় দেখা গেছে। এই মুহূর্তে শহীদ কাপুরের সঙ্গে ‘জার্সি’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত আছেন তিনি।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন