default-image

সাইনা নেহওয়ালের বায়োপিকে কে অভিনয় করবেন? ব্যাডমিন্টন তারকা সাইনা চেয়েছিলেন, বড় পর্দায় ‘সাইনা’ হোক দীপিকা পাড়ুকোন। বলিউডে পা রাখার আগে দীপিকা ব্যাডমিন্টন খেলোয়াড় ছিলেন। তাঁর বাবা প্রকাশ পাড়ুকোন ভারতের বিখ্যাত ব্যাডমিন্টন খেলোয়াড়। অথচ প্রযোজক-পরিচালকেরা বায়োপিকে নিলেন পরিণীতি চোপড়াকে। উপায় ছিল না। দীপিকা পাড়ুকোন এখন অনেক পারিশ্রমিক নেন। তাঁকে এই ছবিতে নেওয়ার মতো টাকা নেই প্রযোজকের।

বিজ্ঞাপন

তবে আসল সাইনার মন জয় করতে পেরেছেন পরিণীতি চোপড়া। ব্যাডমিন্টন কোর্টে দিনরাত ঘাম ঝরিয়েছেন এই অভিনেত্রী। নিয়মিত জিম, ডায়েটসহ নানা কিছু করেছেন। অবশেষে পর্দায় সাইনা নেহওয়ালের যমজ বোনের মতো হয়ে উঠেছেন। সন্তুষ্টির কথা নিজেই টুইট করে জানিয়েছেন সাইনা।

default-image

খ্যাতিমান ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়ালের জীবনীচিত্র নিয়ে অনেক দিন ধরে কথা হচ্ছে। অবশেষে এই ছবিতে পরিণীতির লুক প্রকাশিত হয়েছে। প্রথম ঝলক প্রকাশ করেছেন সাইনা নিজেই। সাইনারূপী পরিণীতির ছবি প্রকাশ করে টুইটে সাইনা লিখেছেন, ‘তোমাকে একদম আমার মতো দেখাচ্ছে পরিণীতি চোপড়া, দারুণ।’

শুধু লুক নয়, সাইনার পোস্ট করা সেই ছবিতে পরিণীতির অভিব্যক্তি খুব পছন্দ করেছেন সবাই। পেতেই হবে, কারণ, চরিত্রে মানিয়ে উঠতে অনেক শ্রম দিয়েছেন অভিনেত্রী। শুটিং চলাকালীন কাঁধে দারুণ আঘাত পেয়েছিলেন। ব্যাডমিন্টন প্রশিক্ষণের জন্য এই বলিউড তারকা ১৫ দিন মুম্বাইয়ের রামশেঠ ঠাকুর ইন্টারন্যাশনাল স্পোর্টস কমপ্লেক্সে ছিলেন।

default-image

প্রথম আলোকে এক সাক্ষাৎকারে পরিণীতি বলেছিলেন, ‘‘‘সাইনা’’ সিনেমাটি নিয়ে আমি অত্যন্ত উচ্ছ্বসিত, আনন্দিত আর নার্ভাস। কারণ, এত বড় একজন তারকার অভিব্যক্তি, শারীরিক ভাষা, সবচেয়ে বড় কথা, তাঁর খেলার ধরন পর্দায় ফুটিয়ে তোলা অনেক বড় চ্যালেঞ্জ। আমি ইতিমধ্যে ব্যাডমিন্টন প্রশিক্ষণ নিতে শুরু করেছি। অনুশীলন করতে করতে একদিন এত ক্লান্ত হয়ে পড়েছিলাম যে ব্যাডমিন্টন কোর্টেই ঘুমিয়ে পড়েছিলাম।’

পরিণীতির আগে ‘সাইনা’ চরিত্রে নেওয়ার কথা হয়েছিল শ্রদ্ধা কাপুরকে। এমনকি ছবির শুটিংও শুরু করেছিলেন শ্রদ্ধা। কিন্তু তিনি হঠাৎ ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় দীর্ঘদিন শুটিং বন্ধ রাখতে হয়েছিল। পরে তিনি আর সময় বের করতে না পারায় ছবি থেকে বেরিয়ে আসেন শ্রদ্ধা। ভূষণ কুমার প্রযোজিত ‘সাইনা’ পরিচালনা করছেন অমল গুপ্ত।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0