default-image

মহানায়ককে নিয়ে সিনেমা। তাই এ নিয়ে আলাদা কৌতূহল থাকবে—এই স্বাভাবিক। পরিচালক অতনু বোস কৌতূহলটা ধরেই রাখলেন। এখনো ঘোষণা করেননি কে হচ্ছেন বড় পর্দার উত্তমকুমার। তবে এটা নিশ্চিত, জীবনীভিত্তিক এই ছবিতে উত্তমকুমারের জীবনের অলিন্দের খবরও উঠে আসবে। কারণ, এই ছবির বাজেটও বেশ মোটা অঙ্কের।

‘আত্মজ’, ‘ব্ল্যাক কফি’ বানিয়ে অতনু বোস নিজেকে বাজিয়ে দেখেছেন। পরিচালক হিসেবে জুতসই। এবার তাই মহানায়ককেই পর্দায় আনতে যাচ্ছেন ‘অচেনা উত্তম’ সিনেমাতে। উত্তম যেহেতু আছেন, সেখানে একটা বড় অংশজুড়ে থাকবেন সুচিত্রা—বলাই বাহুল্য। এর আগে টেলিভিশনের পর্দায় ‘মহানায়ক’ ধারাবাহিকে সুচিত্রা সেনের ভূমিকায় দেখা গেছে পাওলি দামকে। আর উত্তমরূপে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি তুমুল জনপ্রিয় হলেও ঋতুপর্ণা সেনগুপ্তকে এখনো দেখা যায়নি মহানায়িকারূপে। ভারতীয় কয়েকটি গণমাধ্যমের খবর, অতনু বোসের এই ছবিতে এবার ঋতুপর্ণা সেনগুপ্তই আসছেন সুচিত্রা হয়ে। তবে উত্তম কি আবারও প্রসেনজিৎ? এ নিয়ে অতনু বোস মুখে তালা মেরেছেন।

default-image
বিজ্ঞাপন

উত্তমকুমারের স্ত্রী গৌরী দেবীর ভূমিকায় দেখা যেতে পারে টালিগঞ্জের আরেক অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। ছবির কাছের একটি সূত্র আপাতত এটাই বলছে। দেখা যেতে পারে শাশ্বত চট্টোপাধ‌্যায়কেও। জানা গেছে, প্রায় ৭০ জন অভিনয়শিল্পী থাকবেন এই ছবিতে। এত বড় বাজেটের একটা ছবি, তারওপর উত্তমকে পর্দায় ফুটিয়ে তোলা চাট্টিখানি কথা নয়। তাই ছবিটি ঘিরে এখন কৌতূহল প্রতিনিয়ত বাড়ছেই।

মার্চ মাসের শুরুতেই হতে পারে ছবির আনুষ্ঠানিক ঘোষণা। তার আগেই চূড়ান্ত করা হবে অভিনয়শিল্পীদের। একটি সূত্র বলছে, মুম্বাইয়েরও বেশ কিছু তারকা অভিনয় করবেন এই বায়োপিকে। ছবিটি প্রযোজনা করছে মুম্বাইয়েরই একটি প্রযোজনা প্রতিষ্ঠান।

default-image

ভারতীয় বাংলা পোর্টালগুলো বলছে, উত্তমকুমারের স্মৃতিবিজড়িত ভবানীপুরের বাড়িতে হতে পারে শুটিং। কিন্তু এখনো শুটিংয়ের অনুমতি মেলেনি সেখানে। তাই আপাতত শুটিংস্পট হিসেবে বেছে নেওয়া হয়েছে দার্জিলিং, টুমলিং থেকে শুরু করে গ্রামবাংলার বেশ কিছু অঞ্চল। সিনেমার স্বত্ব কিনতে নাকি খরচ হয়েছে প্রচুর। অরুণ চট্টোপাধ্যায় থেকে ইন্ডাস্ট্রির মহানায়ক হয়ে ওঠা দেখানো হবে এখানে। থাকবে তাঁর জীবনের একাধিক সম্পর্কে জড়িয়ে পড়ার মতো জীবনের নানা অজানা কাহিনি। তবে এটি নাকি ঠিক বায়োপিকের আকারে হচ্ছে না। ‘অচেনা উত্তম’ ছবিতে ফুটে উঠবে মহানায়কের জীবনের অজানা কাহিনিগুলো।

default-image
বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন