default-image

‘জাওয়ানি জানেমান’ দিয়ে গত বছর বলিউডের খাতায় নাম তুলেছিলেন আলিয়া ফার্নিচারওয়ালা। টিনা সিং চরিত্রে ছবিতে সাইফ আলি খান ও টাবুর সঙ্গে পর্দায় জায়গা করে নিয়েছিলেন তিনি।
এই মুহূর্তে ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল আলিয়ার একটি নাচের ভিডিও। সেখানে নিজের প্রিয় গান ‘কলঙ্ক’তে নাচতে দেখা গেছে তাঁকে। অনুরাগীরাও দারুণ পছন্দ করেছেন সেটা। সিনেমায় এই গানের সঙ্গে দেখা গেছে আরেক আলিয়া—আলিয়া ভাটকে।

default-image

এক সাক্ষাৎকারে নিজের সম্পর্কে আলিয়া ফার্নিচারওয়ালা বলেছেন নিজের ব্যক্তিগত নানা কথা। জানিয়েছেন, মা বলিউড তারকা পূজা বেদিকে তিনি কথা দিয়েছেন, ৩০ বছর বয়সের আগে বিয়ে করবেন না।

আমি একা মায়ের সঙ্গে বড় হয়েছি। মা আমাকে বলেছেন, ৩০ বছরের আগে বিয়ে করার চেয়ে বোকামি আর নেই। আমি তাই মাকে কথা দিয়েছি, ৩০–এর আগে বিয়ে করব না
আলিয়া ফার্নিচারওয়ালা
বিজ্ঞাপন

আলিয়া বলেন, ‘আমার মা আর বাবার যখন বিচ্ছেদ হয়, তখন আমার বয়স মাত্র পাঁচ। সেই সময়ের কোনো স্মৃতিই নেই আমার। আমার একটা চমৎকার শৈশব আছে। বিচ্ছেদের পর মা–বাবা দুজনই নিজেদের জায়গায় ভালো আছেন। তাই এ নিয়ে আমার কোনো মন্দ লাগা নেই। আমি একা মায়ের সঙ্গে বড় হয়েছি। মা আমাকে বলেছেন, ৩০ বছরের আগে বিয়ে করার চেয়ে বোকামি আর নেই। আমি তাই মাকে কথা দিয়েছি, ৩০–এর আগে বিয়ে করব না। আমার হাতে তাই এখনো ছয় বছর সময় আছে। আস্তে–ধীরে প্রেম, বিয়ে করব। কোনো তাড়া নেই।’

default-image

অনুরাগ কশ্যপের সঙ্গে ইতিমধ্যে একটি সিনেমায় যুক্ত হয়েছেন ফার্নিচারওয়ালা। অন্য একটি প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে তিনটি সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। তা ছাড়া চলছে রাজকুমার সন্তোষীর সঙ্গে ‘এক অওর গজব কাহানি’ সিনেমার কাজ।

বলিউডে আসার আগেই আলিয়া ফার্নিচারওয়ালা সবার নজর কাড়েন। ইনস্টাগ্রামে নিজের নাচের ভিডিও পোস্ট করে তাক লাগিয়েছেন তিনি। চিত্রনির্মাতা নিতিন কক্করের ‘জাওয়ানি জানেমান’ ছবির মধ্য দিয়েই বলিউডে পদার্পণ করেছেন আলিয়া, যেখানে তাঁকে সাইফ আলি খানের সঙ্গে অভিনয় করতে দেখা গেছে।

default-image

জানা যায়, ছবিতে সাইফের মেয়ের চরিত্রের জন্য ৫০ জনের অডিশন নেওয়া হয়। তাঁদের মধ্য থেকে বেছে নেওয়া হয়েছিল আলিয়াকে। আলিয়ার মা বলিউডের সাবেক তারকা পূজা বেদি প্রথম অভিনয় করেন আমির খানের সঙ্গে ‘জো জিতা ওহি সিকান্দর’ ছবিতে। তিনি আরও অভিনয় করেছেন ‘বিষকন্যা’, ‘লুটেরা’, ‘আতঙ্ক হি আতঙ্ক’ আর ‘ফির তেরি কাহানি ইয়াদ আয়ি’ ছবিতে। এ ছাড়া তিনি টিভির বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা করেছেন, প্রতিযোগী হিসেবে অংশ নিয়েছেন কয়েকটি রিয়েলিটি শোয়ে।

default-image

তাঁর বাবা অর্থাৎ আলিয়ার নানা বলিউডের বরেণ্য অভিনেতা কবির বেদি আর মা প্রখ্যাত শাস্ত্রীয় নৃত্যশিল্পী প্রয়াত প্রতিমা বেদি। ফারহান ইব্রাহিম ফার্নিচারওয়ালার সঙ্গে পূজা বেদির বিয়ে হয়েছিল। এই দম্পতির দুই সন্তান আলিয়া ফার্নিচারওয়ালা ও ওমর ইব্রাহিম।

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন