মাকে মনে পড়ে

অক্ষয় কুমার
ছবি: সংগৃহীত

‘মধুর আমার মায়ের হাসি/ চাঁদের মুখে ঝরে/ মাকে মনে পড়ে আমার/ মাকে মনে পড়ে।’ বলিউড তারকা অক্ষয় কুমারের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে গতকাল বুধবার শেয়ার করা একটি ভিডিও দেখলে এই গানটি হয়তো আপনার মনে পড়বে। এ ভিডিও প্রমাণ করে যে গণমানুষ থেকে শুরু করে বলিউড শীর্ষ তারকা—মা হারানোর অনুভূতি সর্বত্রই এক।
৮ সেপ্টেম্বর মা অরুণা ভাটিয়াকে হারিয়েছেন অক্ষয় কুমার। মাকে স্মরণ করে গতকাল ইনস্টাগ্রামে একটি আবেগপূর্ণ পোস্ট করেছেন অক্ষয়। শেয়ার করেছেন একটি ভিডিও। ২০ সেকেন্ডের সেই ভিডিওতে একটি কথাও বলেননি বলিউডের এই শীর্ষ তারকা। তবে কোনো কথা না বলেও অনেক কথা বলে গেছেন। চোখেমুখে রাজ্যের বিষণ্নতা। বুঝতে বাকি থাকে না, ভীষণ মনমরা হয়ে আছেন অক্ষয়।

নিজের ইনস্টাগ্রামের দেয়ালে করা পোস্টে হিন্দিতে অক্ষয় লিখেছেন, ‘এমনি আজ মায়ের কথা খুব মনে পড়ছে। বড্ড মিস করছি।’ ১ দিনের মধ্যে ভিডিওটির ৯৪ লাখের বেশি ভিউ হয়েছে। প্রিয় তারকার এই মন খারাপ করা ভিডিও ভক্তদেরও আপ্লুত করেছে। মন্তব্য বক্সে নানান মন্তব্যে পাশে থাকার বার্তা দিয়েছেন তাঁরা।

অক্ষয় কুমার
ছবি: সংগৃহীত

প্রসঙ্গত, ৮ সেপ্টেম্বর সকালে মুম্বাইয়ের হিরানন্দানি হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন অরুণা ভাটিয়া। গুরুতর অসুস্থ হয়ে মুম্বাইয়ের হিরানন্দানি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মায়ের অসুস্থতার খবর জানতে পেরেই লন্ডন থেকে শুটিং ছেড়ে তড়িঘড়ি মুম্বাইয়ে ফিরেছিলেন এই অভিনেতা। সেই সময় ইংল্যান্ডের বিভিন্ন জায়গায় ‘সিন্ডেরেলা’ ছবির শুটিং করছিলেন তিনি।

অক্ষয় কুমার
ছবি: সংগৃহীত

সম্প্রতি মুক্তি পেয়েছে অক্ষয়ের সিনেমা ‘সূর্যবংশী’। বক্স অফিসে হিট এই সিনেমা। এরই মধ্যে আয় করেছে ১৫০ কোটি রুপি। ২১ জানুয়ারি আসছে ‘পৃথ্বীরাজ’। ছবিতে নামভূমিকায় অভিনয় করেছেন অক্ষয়। গত সোমবার যশরাজ ফিল্মসের ইউটিউব চ্যানেলে সিনেমাটির টিজার মুক্তি পেয়েছে। যশরাজ ফিল্মসের এই ঐতিহাসিক ছবিতে মোহাম্মদ ঘুরির চরিত্রে দেখা যাবে সঞ্জয় দত্তকে। আর পৃথ্বীরাজের প্রেমিকা ও স্ত্রী সংযুক্তার চরিত্রে অভিনয় করবেন মানুষি ছিল্লার। এই মুহূর্তে ‘রাম সেতু’ ছবির শুটিং শুরু করেছেন অক্ষয়।

মায়ের সঙ্গে অক্ষয়
ছবি: সংগৃহীত