মানালি থেকে মুম্বাই রওনা দেওয়ার ঠিক আগমুহূর্তে করোনা ধরা পড়ল এ বলিউড অভিনেতা
মানালি থেকে মুম্বাই রওনা দেওয়ার ঠিক আগমুহূর্তে করোনা ধরা পড়ল এ বলিউড অভিনেতাছবি: ইনস্টাগ্রাম

বলিউডে আবারও করোনার হানা। এবারের শিকার ধর্মেন্দ্রপুত্র বলিউড তারকা সানি দেওল। গত মঙ্গলবার এই অভিনেতার কোভিট-১৯ পজিটিভ ধরা পড়ে। এখন তিনি মানালিতেই আইসোলেশনে আছেন।

জানা গেছে, ৬৪ বছর বয়সী এই অভিনেতার কাঁধে সম্প্রতি অস্ত্রোপচার হয়েছে। মুম্বাইয়ে অস্ত্রোপচার করিয়ে বন্ধুবান্ধব নিয়ে দিন কয়েকের জন্য ছুটি কাটাতে তিনি মানালির কাছেই একটি ফার্মহাউসে এসে ওঠেন। কুলু-মানালিতে দেওল পরিবারের ফার্মহাউস আছে। গত মঙ্গলবার মুম্বাই রওনা দেওয়ার ঠিক আগমুহূর্তে করোনা ধরা পড়ল এ বলিউড অভিনেতা বিজেপি সাংসদের। আর এ কারণেই মুম্বাই যাত্রা বাতিল করতে হয়েছে। নিয়মানুযায়ী কোভিড রিপোর্ট নেগেটিভ না আসা পর্যন্ত আরও কয়েকটা দিন তাঁকে মানালিতেই আইসোলেশনে কাটাতে হবে।

default-image

হিমাচল প্রদেশের স্বাস্থ্যসচিব অমিতাভ অবস্থি স্থানীয় গণমাধ্যমের প্রতিনিধির কাছে সানি দেওলের করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, গুরুদাসপুরের সাংসদ-অভিনেতা আরও কয়েকটা দিন কুলু জেলায় কাটাবেন। সেখানকার প্রধান স্বাস্থ্য কর্মকর্তার কাছ থেকে তিনি জানতে পেরেছেন, সানি ও তাঁর বন্ধুরা মঙ্গলবারই মুম্বাইয়ে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন।

বিজ্ঞাপন

নিয়ম অনুযায়ী ভারতে কোনো যাত্রী বিমানে ভ্রমণ করতে চাইলে তাঁর কোভিড টেস্ট করাতে হয়। সানিও করেছেন, ফলাফল পজিটিভ এসেছে। এই অবস্থায় তিনি বিমানে ওড়ার অনুমতি পাবেন না। সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থাকবে। তাই কুলুতেই থাকতে হবে।

default-image

আগের দিন, অর্থাৎ গত সোমবার বলিউডের ‘দেওল’ পরিবার তাদের আগামী ছবির ঘোষণা দিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওল পরিবার জানিয়েছে, সুপারহিট ছবি ‘আপনে’র সিকুয়েল আনতে যাচ্ছে তারা। ‘আপনে টু’ ছবির প্রস্তুতিও শুরু করে দিয়েছে। তবে এই ছবির সবচেয়ে বড় আকর্ষণ যা হতে যাচ্ছে তা হলো, দেওল পরিবারের তিন প্রজন্ম একসঙ্গে পর্দায় আসবে। ধর্মেন্দ্রর সঙ্গে তাঁর দুই সন্তান সানি ও ববি থাকবেন। এই দুই প্রজন্মের সঙ্গে যুক্ত হচ্ছে তৃতীয় প্রজন্ম। সানির পুত্র করণকে ‘আপনে টু’ ছবিতে দেখা যাবে। তাই ছবির নায়ক নিয়ে আর কোনো ধোঁয়াশা নেই। তবে নায়িকা কে বা কারা হবেন, তা নিয়ে এরই মধ্যে জল্পনাকল্পনা শুরু হয়ে গেছে।

default-image

তবে এটুকু জানা গেছে, আগামী বছর জানুয়ারিতে ‘আপনে টু’ ছবিটি মুক্তি পাবে। আগামী বছর মার্চ মাসে এই ছবির শুটিং শুরু হবে। ছবিটির বেশির ভাগ দৃশ্যের শুটিং পাঞ্জাব আর ইউরোপে হবে।
সানিপুত্র করণ ‘আপনে টু’ ছবির মাধ্যমে দ্বিতীয়বার পর্দায় আসছেন। এর আগে ‘পল পল দিল কে পাস’ ছবির মাধ্যমে তাঁর বলিউডে অভিষেক হয়েছিল। এই ছবির পরিচালক ছিলেন সানি নিজেই। নতুন ছবির ঘোষণায় দেওল পরিবারের স্বজনপ্রীতির বিতর্কের আগুনে নতুন করে যেন ঘি ঢালা হলো। গেল সোমবার থেকে স্বজনপোষণের অভিযোগ তোলেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ প্রশ্ন করেন, এবার কি স্বজনপ্রীতি প্রযোজ্য নয়? তা কি শুধু খান বা কাপুরদের জন্যই বরাদ্দ? ‘নেপোটিজম’ হ্যাশট্যাগ দিয়ে ছবি বয়কটের ডাকও দিয়েছেন অনেকে।

বিজ্ঞাপন

সমালোচনা আর আলোচনা যা-ই হোক, দেওল পরিবারের এই মুহূর্তে একটা হিট ছবির ভীষণ প্রয়োজন, যাতে সানি আর ববি আবার ঘুরে দাঁড়াতে পারেন। আর করণের বলিউডে টিকে থাকার জন্যও একটা হিট ছবির প্রয়োজন। ‘আপনে টু’ দেওল পরিবারকে কতটা রক্ষা করতে পারবে, তা সময়ই বলবে—এমনটাই বলছেন চিত্রসমালোচকেরা। বলিউডে এর আগে অমিতাভ বচ্চন, অভিষেক, ঐশ্বরিয়া, অর্জুন কাপুর ও তাঁর প্রেমিকা মালাইকা অরোরা, কণিকা কাপুর ও কিরণ কুমার করোনায় আক্রান্ত হয়েছেন।

default-image

অন্যদিকে বলিউডের বিশাল বাজারেও থাবা বসিয়েছে করোনা। করোনার সংক্রমণ রুখতে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল ভারতের প্রেক্ষাগৃহ। মুক্তি পায়নি কোনো ছবি। ব্যয়বহুল শুটিং সেটগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে।

default-image
মন্তব্য করুন