default-image

ভারতের মুম্বাইয়ে চলছে ‘২১ তম জিও এমএএমআই মুভি মেলা’। সেখানে পরিচালক ও প্রযোজক করণ জোহর ছোটখাটো করে উপস্থিত দর্শকদের সামনে একটা ‘কফি উইথ করণ’ অনুষ্ঠান করে ফেললেন। অবশ্য এই বেলা কফি ছিল কি না, তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। সেখানে উপস্থিত ছিলেন বলিউডের ব্যস্ততম দুই অভিনয়শিল্পী আলিয়া ভাটকারিনা কাপুর খান। তাঁদের সঙ্গে করণ উভয়ের ‘কমন’ ব্যক্তি আর পারিবারিক বিষয় নিয়ে আলাপ করলেন।

কে সেই ‘কমন’ ব্যক্তি? তিনি রণবীর কাপুর। যিনি একই সঙ্গে কারিনা কাপুর খানের চাচাতো ভাই আর আলিয়া ভাটের প্রেমিক। এই আলাপে কারিনা কাপুর বলেছেন, বলিউডের এই মুহূর্তের সবচেয়ে আলোচিত জুটি রণবীর কাপুর ও আলিয়া ভাটের বিয়ে হলে নাকি তিনিই সবচেয়ে বেশি খুশি হবেন। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস ডটকম এমনটিই জানিয়েছে। চুটিয়ে প্রেম করলে কী হবে, রণবীর কাপুরের নাম মুখে নিতে গিয়ে আলিয়া ভাট লজ্জায় লাল হয়ে যান।

default-image

শেষমেশ করণ জোহর প্রশ্নটা করলেন একটু ঘুরিয়ে। বললেন, ‘কখনো ভেবেছিলে কারিনা তোমার ননদ হবে?’ শুনে দর্শকসারিতে বসা সবাই চিৎকার করে বলেছে, এই প্রশ্ন শুধু করণ জোহরের নয়, এই প্রশ্ন তাঁদের সবার। অন্যদিকে প্রশ্ন শুনে আলিয়ার লজ্জা আরও গাঢ় হয়। তিনি কিছুই বলেননি। নীরবতা ভেঙে কারিনা বললেন, ‘তা যদি হয় (আলিয়া আর রণবীরের বিয়ে), তবে আমি সবচেয়ে খুশি হব।’

এরপর আলিয়া ভাট ছোট্ট করে বললেন, ‘সত্যি বলছে, আমি এখনো এসব ভাবছি না। সময়ই সব বলে দেবে।’ এরপর করণ বললেন, তাঁদের বিয়ে হলে কারিনার মতো তিনিও দারুণ খুশি হবেন। আলিয়া ভাট আর রণবীর কাপুরের বিয়েতে তিনি আর কারিনা নাকি দুই পাশে থালা হাতে দাঁড়িয়ে থাকবেন।

এরপর উপদেশের ভঙ্গিতে বললেন, বিয়ের পর যেন আলিয়া ক্যারিয়ারকে এক পাশে রেখে না দেয়। বরং পরিবার আর ক্যারিয়ার দুটোকেই সমান গুরুত্ব দিয়ে এগিয়ে নিয়ে যায়। ঠিক কারিনার মতো। আর এ বিষয়ে প্রয়োজনে কারিনার কাছ থেকে উপদেশও নিতে পারেন আলিয়া।

default-image

কারিনা অবশ্য আলিয়াকে অন্য উপদেশ দেন। আলিয়াকে এই মুহূর্তে ভারতের সবচেয়ে মেধাবী অভিনেত্রী আখ্যা দিয়ে তিনি বলেন, ‘সস্তায় নিজের এই মেধা আর পরিশ্রম বেচো না।’ অর্থাৎ আলিয়াকে পারিশ্রমিক বাড়ানোর উপদেশ দেন তিনি।

আলিয়ার সম্পর্কে কারিনা বলেন, ‘পর্দায় আলিয়া সবচেয়ে দর্শনীয় অভিনেত্রী। আমি পর্দায় ওর দিকে তাকিয়ে থাকি। আলিয়ার অনেক কাজ দেখেছি। ও এই প্রজন্মের সেরা তারকা। ও একজন সত্যিকারের শিল্পী। কীভাবে বুঝলাম? (হেসে) মানিকে যে মানিক চেনে। ভালো শিল্পীরা ভালো শিল্পীদের খুঁজে নেয়।’

কারিনা আরও বলেন, ‘আলিয়া নির্ভীক। তাই ক্যারিয়ারের প্রথম দিকেই সে “উড়তা পাঞ্জাব” ছবিতে অভিনয় করেছে। ওর উচিত নিজের মেধার মূল্যায়ন করা আর তা সস্তায় না বিকোনো।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0