১৪ জুন, ২০২০। এদিন সুশান্তের আত্মহত্যার পর থেকে লেখা হচ্ছে রিয়া চক্রবর্তীর জীবনের নতুন অধ্যায়। বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের সর্বশেষ প্রেমিকা ছিলেন রিয়া। লকডাউনে একসঙ্গেই থাকছিলেন। ৮ জুন সুশান্তের বাড়ি থেকে বেরিয়ে যান তিনি। ১৪ জুন পান প্রেমিকের মৃত্যুর খবর। এরপর বদলে গেল সব। তছনছ হয়ে গেল ব্যক্তিজীবন আর ক্যারিয়ার। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন তিনি। ভরসা খুঁজছেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কাব্যগ্রন্থ ‘সঞ্চয়িতা’য়।

default-image

ইনস্টাগ্রামে একটা ছবি পোস্ট করেছেন বাঙালি অভিনেত্রী রিয়া। সেখানে একটা কবিতার দুটি চরণ ইংরেজিতে অনুবাদ করে ক্যাপশনে লিখেছেন, ‘কান্নার শব্দ ভেদ করে প্রশ্নটা এল, “কোথায়?”। তারপর সমস্ত চোখের জল বাষ্প হয়ে উড়ে গেল এক আশ্বাসে, “এই তো আমি, এখানে”।’ হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন, ‘ভরসা রাখুন।’

default-image

২৮ দিন জেলে চাটাই পেতে ঘুমিয়েও মনোবল হারাননি রিয়া। জেলখানার দিনগুলোতে অন্যদের নিয়ে নিয়মিত যোগব্যায়াম করেছেন। কিন্তু ‘চেহরে’ ছবির পোস্টার, টিজার, ট্রেলারে রাখা হয়নি রিয়াকে। এমনকি প্রচারণা থেকেও বাদ রাখা হয়েছে রিয়াকে। সুশান্তভক্তদের রোষ যেন থামছেই না। নিজের অভিনীত ‘ড্রিম প্রজেক্ট’ থেকে বাদ রাখায় রিয়ার মন ভেঙে গেছে। তাই ঘরে বসে রবীন্দ্রনাথের কবিতা পড়ছেন তিনি।

default-image
বিজ্ঞাপন

‘চেহরে’ সিনেমা দলের পক্ষ থেকে এ–ও খবর ছড়ানো হয়েছে যে এই সিনেমা থেকে রিয়াকে সরানো হয়েছে। তাঁর জায়গায় অন্য আরেকজন অভিনয় করেছেন। যাতে রিয়ার কারণে এই ছবির কোনো ক্ষতি না হয়। কিন্তু সুশান্তের ভক্তদের একটা বড় অংশ সুশান্তের মৃত্যুর জন্য এখনো রিয়াকেই দায়ী করে আসছেন। আর তাঁরা এই সিনেমা বর্জনের ঘোষণা দিয়েছেন। তাঁরা সাফ জানিয়ে দিয়েছেন, যে ছবিতে রিয়াকে নেওয়া হবে, সেই সিনেমাকেই বাতিল করবেন তাঁরা। ৩০ এপ্রিল মুক্তি পাবে চেহরে।

default-image

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবারের জীবন ক্রমে দুর্বিষহ হয়ে উঠছে। পুলিশি জেরা, ইডির প্রশ্নবাণ, সিবিআইয়ের ম্যারাথন জেরা, সুশান্তর পরিবারের একাধিক অভিযোগ আর সবশেষে সুশান্তর ভক্তদের রিয়াকে বর্জন—সব মিলিয়ে খেই হারিয়ে ফেলেছেন সুশান্তের প্রেমিকা। প্রেম আর ব্যক্তিগত জীবনের পর এবার ক্যারিয়ারও হুমকির মুখে। রিয়াকে নিয়ে কাজ করবেন, প্রযোজক বা পরিচালকেরা সেই ভরসা পাচ্ছেন না। মিডিয়ার ‘টুয়েন্টি ফোর সেভেন’ নজরদারি এখনো শেষ হয়নি। সব মিরিয়ে ক্লান্ত, বিধ্বস্ত রিয়া আশা–ভরসা খুঁজছেন রবীন্দ্রনাথে।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন