বিজ্ঞাপন
default-image

লকডাউনে ভালো থাকার জন্য ইতিবাচক মন নিয়ে প্রতিটা দিন কাটানোর পরামর্শ দিয়েছেন তিনি। এ জন্য সবাইকে মজার ছবি বা কার্টুন দেখার পরামর্শ দিয়েছেন। মন খারাপ থাকলে এই ধরনের ছবি বা কার্টুন তিনি নিজেও দেখেন বলে জানালেন মিমি। এরপরেই তিনি দিয়েছেন লেখার পরামর্শ। মিমি জানিয়েছেন, অনেকেই ডায়েরি লিখতে ভালোবাসেন। তাঁদের জন্য মিমির পরামর্শ হচ্ছে, দুশ্চিন্তার কারণ লিখে ফেলতে পারলেই অর্ধেক চিন্তা হালকা হয়ে যায়। পাশাপাশি স্বাস্থ্যকর খাবার খেতে বলেছেন তিনি।

default-image

বেশ সময় নিয়ে গোসল করলেও শরীর ও মন ঝরঝরে হয়ে যায়। মন ভালো করার এই সহজ সমাধানও মনে করিয়ে দিয়েছেন মিমি। তাঁর মতে, সুগন্ধি যেকোনো মানুষের মন ভালো করে দেয়। তাই অনলাইন থেকে বিশেষ সব তেল ও সুগন্ধি কিনে পানিতে মিশিয়ে ঘরে ও বালিশের ওয়ারে ছড়িয়ে দিতে বললেন। মিমি নিজেও নাকি এ কাজ করেন।

default-image

মিমির পরামর্শের তালিকায় আছে, ভালো গান শোনা, বই পড়ার কথা। এ ছাড়া নিয়মিত যোগব্যায়াম ও শরীরচর্চা করলেও শরীরে অক্সিজেনের ঘাটতি পূরণ হয়, দুশ্চিন্তা কমে যায়। পাশাপাশি, গুজব ও ভুয়া খবর থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন মিমি। মনে করিয়ে দিয়েছেন, একটি গাছ একটি প্রাণ। অনুরোধ করে লিখেছেন, ‘সবাই নিজের বাড়িতে একটি করে গাছ লাগিয়ে নিয়মিত পরিচর্যা করুন। সময়ও কাটবে, বাড়ি ভরে উঠবে প্রাকৃতিক অক্সিজেনে।’

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন