default-image

ভারতের লোকসভা নির্বাচনে কিছু গুরুত্বপূর্ণ আসনের ব্যাপারে নিশ্চিন্ত থাকতে বড় পর্দা কিংবা ছোট পর্দার তারকাদের ওপর নির্ভর করছে বড় রাজনৈতিক দলগুলো। যে আসনগুলোতে রাজনৈতিক ব্যক্তিত্বদের দিয়ে জয়ী হওয়ার সম্ভাবনা কম, সেসব আসনের জন্য তারকাদের কাছে ছুটছে দলগুলো। উত্তর মুম্বাই অন্যতম গুরুত্বপূর্ণ একটি আসন। গত লোকসভা নির্বাচনে এ আসনে বিজেপি দলীয় প্রার্থী জয়ী হয়েছেন।

এর আগে এ আসন থেকে প্রয়াত অভিনেতা সুনীল দত্ত পাঁচবার নির্বাচিত হয়েছিলেন। পরে নির্বাচিত হন তাঁর মেয়ে প্রিয়া দত্ত। শোনা যাচ্ছে, আসনটি পুনরুদ্ধার করতে বড় পর্দার একসময়ের জনপ্রিয় তারকা ঊর্মিলা মাতন্ডকরকে এবার প্রার্থী করতে চায় কংগ্রেস। এ ব্যাপারে নাকি এই নায়িকার সঙ্গে দেশের অন্যতম বড় এই রাজনৈতিক দলের একটি মহলের আলোচনা হয়েছে। তবে এ ব্যাপারে মুম্বাইয়ে কংগ্রেসের সভাপতি সঞ্জয় নিরুপম ও ঊর্মিলার পরিবারের পক্ষ থেকে কেউ কোনো মন্তব্য করেননি।

বলিউডের বড় বড় তারকা থাকতে ঊর্মিলা মাতন্ডকর কেন? জানা গেছে, তিনি সেই এলাকার বাসিন্দা, আসনটিতে কংগ্রেসের যথেষ্ট প্রভাব রয়েছে আর ঊর্মিলার তারকাখ্যাতি—ভোটে জয়ী হওয়ার জন্য এই সব কটি সুযোগকে একসঙ্গে কাজে লাগাতে চাচ্ছে কংগ্রেসের স্থানীয় নেতারা। এ আসনে ভারতীয় জনতা পার্টির প্রার্থী হচ্ছেন লোকসভার বর্তমান সাংসদ গোপাল শেঠি।

তবে এটা এখনো নিশ্চিত, ঊর্মিলা যে প্রার্থী হচ্ছেন, তা এখনো চূড়ান্ত হয়নি। আগামী ২৯ এপ্রিল মহারাষ্ট্রের ১৭টি লোকসভা কেন্দ্রে নির্বাচন হবে।

বিজ্ঞাপন
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন