শহীদ কাপুর
শহীদ কাপুরইনস্টাগ্রাম

করোনাকাল সারা বিশ্বের জন্য এসেছে ‘সর্বনাশ’রূপে। তবে ‘পৌষ মাস’ হয়ে এসেছে অনলাইন প্ল্যাটফর্মগুলোর জন্য। বাজেট ও তারকা—সবদিক থেকেই বড়মাপের ছবিগুলোও মুক্তি পেয়েছে অনলাইন প্ল্যাটফর্মগুলোতে। সেখানে বসেছে রমরমা ব্যবসার হাট। বড় তারকাদের নজর এখন এই প্ল্যাটফর্মগুলোতে।

default-image

প্রথম বলিউড তারকা হিসেবে আগেই অ্যামাজন প্রাইমের সঙ্গে মাল্টিমিলিয়ন ডলারের চুক্তি করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। এবার সেই খাতায় নাম তুললেন শহীদ কাপুর। বলা হচ্ছে, নেটফ্লিক্সের সঙ্গে ১০০ কোটি রুপি, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১৫ কোটি টাকার চুক্তি করেছেন তিনি। এই চুক্তিতে অন্তর্ভুক্ত রয়েছে একাধিক সিনেমা ও ওয়েব সিরিজ। এমনটাই জানিয়েছে ফিল্মফেয়ার। তবে বিষয়টি অস্বীকার করেছে নেটফ্লিক্স।

default-image
বিজ্ঞাপন

অবশ্য নেটফ্লিক্স এই সংবাদকে গুজব বলে উড়িয়ে দিয়েছে। এই রিপোর্টকে বলেছে, ‘পুরোদস্তুর ধাপ্পাবাজি’। নেটফ্লিক্সের এক সূত্র বলেছে, চুক্তি একটা হয়েছে। কিন্তু যে টাকার কথা বলা হচ্ছে, এটা অবাস্তব। সে যত বড় তারকাই হোক না কেন! আর শহীদ কাপুর নিশ্চয়ই শাহরুখ খান, সালমান খান বা আমির খান নন। এই মাপের আর ওজনের তারকাদের সঙ্গেও এই চুক্তি করার আগে কয়েকবার ভাববে নেটফ্লিক্স। আমরা জানি না, এই পরিমাণ অর্থের কথা কোত্থেকে এল। নেটফ্লিক্সের কেউ বলেনি, এটা আমি নিশ্চিত।’

default-image
বিজ্ঞাপন

নেটফ্লিক্সের আরেকটি সূত্র বলেছে, আমাদের প্ল্যাটফর্ম (নেটফ্লিক্স) তারকা প্রথা ভাঙতে চায়। নতুন নতুন পরিচালক আর আড়ালে চাপা পড়ে যাওয়া গুণী, মেধাবী আর পরিশ্রমী মুখ তুলে আনতে চাই। বড় পর্দা, ছোট পর্দা বিষয় নয়। বিষয়টি হলো, যোগ্যদের তুলে আনা। আমরা পরিচালক আর অভিনয়শিল্পীদের সে রকম একটি তালিকাও করছি। তাঁদের নিয়েই ‘স্টারডম সিস্টেম’–এর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে চাই।

default-image

এদিকে মুখে এ কথা বললেও তলে তলে ঠিকই তারকাদের নিয়ে মেতে আছে ওয়েব প্ল্যাটফর্মগুলো। অ্যামাজন প্রাইমের চোখ বলিউডের ‘এ লিস্টেড’ তারকাদের ওপর। অক্ষয় কুমার ও সালমান খানের সঙ্গে চুক্তিতে এগোচ্ছে তারা। নেটফ্লিক্স বসে থাকবে, এমনটা ভাবার কোনো কারণ নেই।

default-image
মন্তব্য পড়ুন 0