default-image

বন্ধুত্বের খাতিরে সালমান খান অনেক কিছু করতে পারেন। আর শাহরুখ খানের সঙ্গে সালমানের বন্ধুত্বের কথা কারও অজানা নয়। বন্ধুর ডাকে আবার সাড়া দিয়েছেন সালমান খান। শাহরুখের ‘পাঠান’ ছবিতে সালমানকে দেখা যাবে অতিথি চরিত্রে।
দীর্ঘদিন পর শাহরুখ আসছেন যশরাজের ব্যানারের নতুন ছবি নিয়ে। তাই শাহরুখপ্রেমীদের এই ছবি ঘিরে উত্তেজনা তুঙ্গে। ‘পাঠান’ নিয়ে নানা খবর ছড়িয়ে বেড়াচ্ছে অনলাইনে। এবার জোর রব উঠেছে, শাহরুখের এই ছবিতে অতিথি চরিত্রে দেখা যাবে সালমানকে। এর আগে শাহরুখ অভিনীত শেষ ছবি ‘জিরো’তে অতিথি চরিত্রে দেখা গিয়েছিল সালমানকে। শুধু কিং খানের সঙ্গে বন্ধুত্বের জন্য এসব কাজে রাজি হন সালমান।

default-image

শাহরুখের ‘কুছ কুছ হোতা হ্যায়’ ও ‘ওম শান্তি ওম’ সিনেমায় দেখা গিয়েছিল সালমানকে। অন্যদিকে সালমানের ‘হার দিল জো প্যায়ার কারেগা’ ও ‘টিউবলাইট’ ছবিতে হাজির হয়েছিলেন কিং খান। এ ছাড়া ‌‘করণ অর্জুন’, ‘দুশমন দুনিয়া কা’, ‘হাম তুমারে হ্যায় সনম’ ছবিতে প্রধান চরিত্রে দুজন একসঙ্গে অভিনয় করেছিলেন।

বিজ্ঞাপন

কীভাবে বন্ধুত্ব হয়েছিল শাহরুখ আর সালমানের? ঠিক কবে কীভাবে তাঁরা বন্ধু হয়েছেন, সেটা মনে করতে পারেন না শাহরুখ। তবে শাহরুখের যতটুকু মনে পড়ে, ‘করণ অর্জুন’ ছবির আগে থেকেই তিনি সালমানের বাড়িতে যেতেন।

default-image

সালমানের ভাইবোনদের সঙ্গে আগেই পরিচয় ছিল তাঁর। সালমান তখন বড় তারকা। সালমানের সঙ্গে দেখা হলে শুধু ‘হাই’ বলা হতো। ‘করণ অর্জুন’ ছবিটা করতে গিয়ে সালমানের সঙ্গে সুসম্পর্ক গড়ে ওঠে শাহরুখের। প্রায়ই শুটিং থেকে লং ড্রাইভে চলে যেতেন তাঁরা, ফিরতেন পরদিন। সারা রাত কেউই ঘুমাতেন না। এভাবেই তাঁদের মধ্যে সখ্য গড়ে ওঠে।
‘পাঠান’ ছবিতে ছোট্ট একটি চরিত্রের জন্য নির্মাতারা সালমানের সঙ্গে কথা বলেছেন। আর ভাইজান সঙ্গে সঙ্গে সম্মতি দিয়েছেন। তবে সালমানের চরিত্র বা কবে থেকে শুটিং শুরু করবেন, এ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। ‘পাঠান’ ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করবেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। এই ছবির জন্য জন আব্রাহাম ২০ কোটি রুপি পারিশ্রমিক নেবেন। এত বড় অঙ্কের পারিশ্রমিক এর আগে কোনো ছবির জন্য পাননি তিনি।

default-image

সালমান–শাহরুখের সম্পর্কে একবার চিড়ও ধরেছিল। সালমানের সঙ্গে তখন ক্যাটরিনা কাইফের প্রেম চলছিল। প্রেমিকার জন্মদিন উপলক্ষে পার্টি দিয়েছিলেন সালমান। সেখানে গিয়ে উপস্থিত হয়েছিলেন শাহরুখ খানও। দুষ্টুমি করে সালমানের সাবেক প্রেমিকা ঐশ্বরিয়া রাইকে নিয়ে কী যেন বলে ফেলেন শাহরুখ।

default-image

এতে তেলে–বেগুনে জ্বলে ওঠেন সালমান। এতটাই ক্ষেপে গিয়েছিলেন যে আমির আর ক্যাটরিনা দুজন মিলেও সালমানকে শান্ত করতে পারছিলেন না। তারও কয়েক দিন পর এক রাতে মাতাল অবস্থায় শাহরুখের বাড়ির নিচে গিয়ে গালি ও হুমকি দিয়েছিলেন সালমান। শাহরুখ তখন শুটিংয়ে ব্যস্ত ছিলেন। এরপরের কয়েক বছর তাঁদের আর মুখ দেখাদেখি হয়নি। সব অনুষ্ঠানে পরস্পরকে এড়িয়ে চলতেন তাঁরা। পরে অবশ্য এ ভুল–বোঝাবুঝির অবসান হয়।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0