প্রেমের সংলাপ দিতে গিয়ে তাঁরা সত্যি সত্যি প্রেমে পড়েছেন
প্রেমের সংলাপ দিতে গিয়ে তাঁরা সত্যি সত্যি প্রেমে পড়েছেনকোলাজ: আমিনুল ইসলাম

সিনেমা করতে গিয়ে কত তারকায় তারকায় প্রেম হলো। প্রেম হলো রুপালি পর্দার নায়ক আর নায়িকার। প্রযোজক আর পরিচালকের সঙ্গেও প্রেম করেন নায়িকারা। তবে এই লেখায় আমরা কেবল নায়ক–নায়িকার প্রেম নিয়ে আলোচনা করব, যাঁদের প্রেম হয়েছে ক্যামেরার সামনে। প্রেমের সংলাপ দিতে গিয়ে যাঁরা সত্যি সত্যি প্রেমে পড়েছেন। বলিউড তারকাদের সেটের প্রেম নিয়ে প্রতিবেদনটি প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া।

default-image

শহীদ কাপুরের সঙ্গে কারিনা কাপুরের প্রেমের কথা কে না জানত! ইমতিয়াজ আলী পরিচালিত ‘জাব উই মেট’ ছবির শুটিং যখন শুরু হয়, তখনো কারিনা আর শহীদের প্রেম চলছে। তবে ছবির শুটিং শেষ হওয়ার আগেই সেই প্রেম ভেঙে খান খান। ‘জাব উই মেট’ আর ‘তাশান’—এই দুটো সিনেমার শুটিং চলছিল একই সঙ্গে। ‘জাব উই মেট’–এ কারিনার প্রেম ভাঙার পর ‘তাশান’ সিনেমায় কারিনার প্রেম হয় সাইফ আলী খানের সঙ্গে। চার বছর সাইফের সঙ্গে প্রেম করার পর ২০১২ সালের ১৬ অক্টোবর বিয়ে করেন সাইফ আর কারিনা। সম্প্রতি তাঁদের প্রথম সন্তান তৈমুর চতুর্থ জন্মদিন পালন করল। দ্বিতীয় সন্তান পৃথিবীর মুখ দেখবে শিগগিরই।

বিজ্ঞাপন

২০১২ সালে ম্যাকাও এ জি সিনে অ্যাওয়ার্ডের রাতে প্রথম দেখায় রণবীর দীপিকার প্রেমে পড়েছিলেন। ২০০৯ সালে রণবীর কাপুরের সঙ্গে বিচ্ছেদের পর দীপিকার রিলেশনশিপ স্ট্যাটাসও ‘সিঙ্গেল’ ছিল।

default-image

এরপর ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত টানা তিনটি সিনেমা করেছেন দীপিকা আর রণবীর। ছবির সেটেই চলেছে চুটিয়ে প্রেম। ‘রামলীলা’, ‘বাজিরাও মাস্তানি’ আর ‘পদ্মাবত’—তিনটি ছবিই দুর্দান্ত হিট। শুধু তা-ই নয়, রণবীর আর দীপিকা নিজেদের বুঝে নিতে, জীবনসঙ্গী হিসেবে পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এই তিন ছবি।
২০০৬ সালে ‘গুরু’ সিনেমার সেটে প্রেম হয় সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই আর অভিষেক বচ্চনের। এরপর একই বছর তাঁরা ‘উমরাও জান’ আর ‘ধুম টু’ সিনেমার সেটেও প্রেম করেছেন (অথবা প্রেম করার জন্য দুজনে এই দুটো ছবিতে ‘চুক্তি করে’ চুক্তিবদ্ধ হয়েছিলেন।

default-image

তারপর ‘নিশ্চিত হয়ে’ ২০০৭ সালের ২০ এপ্রিল বিয়ে করেন তাঁরা। ২০১১ সালের ১৬ নভেম্বর জন্ম নেয় তাঁদের একমাত্র সন্তান আরাধ্য।

১৯৯৫ সালে ‘হালচাল’ সিনেমার শুটিংয়ে প্রেম হয় কাজল আর অজয় দেবগণের। এক সাক্ষাৎকারে অজয় বলেছিলেন, ‘আমি প্রথম দেখায় কাজলকে দেখে বিরক্ত হয়েছিলাম। একটা মেয়ে এত কেন কথা বলে! একটু চুপ করে থাকতে পারে না? চরিত্র থেকে মনোযোগ নষ্ট হচ্ছিল বারবার। তারপর তো...।’ কাজলও প্রথম দেখার অভিজ্ঞতা শেয়ার করেছিলেন তিন শব্দে, ‘অযথা ভাব বেশি’। ১৯৯৯ সালে গাঁটছড়া বাঁধেন এই জুটি।

default-image

সাইফ আলী খানের বোন ও বলিউড তারকা সোহা আলী খান আর কুনাল খেমুর প্রেম হয় ‘ঢুন্ডতে র‍্যাহ যায়োগি’ ছবি করার সময়। ছয় বছর প্রেমের পর ২০১৫ সালের ২৫ জানুয়ারি বিয়ে করেন বলিউডের এই জুটি। তাঁদের কন্যাসন্তান ইনায়া জন্ম নেয় ২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর।
রীতেশ দেশমুখ আর জেনেলিয়া ডি’সুজার দেখা ‘তুঝছে মেরি কাসাম’ সিনেমায়। ২০০৩ সাল থেকে প্রেম হলেও এই জুটি বিয়ে করেন ২০১২ সালে। রিয়ান আর রাহিল নামে তাঁদের ঘরে আছে দুই পুত্র।

default-image
বিজ্ঞাপন

২০১৩ সালে ‘ফুকরে’ সিনেমার সেটে প্রেম হয় আলী ফজল আর রিচা চাড্ডার। এই বছরই তাঁরা বিয়ের দিনক্ষণ ঠিক করেছিলেন। কিন্তু তা করোনার কারণে পিছিয়ে কোথায় গেছে তা বলা যাচ্ছে না।

default-image

বিপাশা বসু আর করণ সিং গ্রোভার ‘অ্যালোন’ সিনেমায় অভিনয় করতে গিয়ে ‘জুটি’ হয়ে গেলেন। ২০১৬ সালের ৩০ এপ্রিল ধুমধাম করে বিয়ে করেন তাঁরা।

default-image

আরও আগে যাওয়া যাক। ১৯৭৪ সালের কথা। ‘জেহরিলা ইনসান’ সিনেমায় প্রেম করতে গিয়ে সত্যি সত্যি প্রেম হয়ে গিয়েছিল ঋষি কাপুর আর নীতু সিংয়ের। ১৯৮০ সালের ২২ জানুয়ারি নীতু সিং হয়ে যান নীতু কাপুর। এই করোনা মহামারির ভেতর ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান ঋষি কাপুর।

default-image
বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন