বলিউডপাড়ায় কান পাতলে শোনা যাবে ‘ইনশা আল্লাহ’ ছবিটিকে ঘিরে নতুন নতুন নানা তথ্য। সঞ্জয় লীলা বানসালির এই স্বপ্নের সিনেমাটি আবার নতুন করে আলোচনায় আসছে। এই ছবির নায়িকা হিসেবে আগেই আলিয়া ভাটকে চূড়ান্ত করেছিলেন তিনি। আর আলিয়ার বিপরীতে সালমান খানকে নিতে চেয়েছিলেন।

default-image

অনেক আগে, ‘হাম দিল দে চুকে সানাম’ সিনেমার শুটিংয়ের পর সালমানকে দেওয়া কথা রাখার জন্য। ওই ছবির পর থেকেই সঞ্জয় আর সালমানের সম্পর্কের অবনতি হয়। সালমান চেয়েছিলেন, শেষ দৃশ্যে ঐশ্বরিয়া রাই অজয় দেবগনের সঙ্গে নয়, বরং তাঁর সঙ্গে হেঁটে যাবে। তখন সালমান আর ঐশ্বরিয়ার প্রেম চলছিল। কিন্তু কোনো অবস্থাতেই গল্পে পরিবর্তন আনতে রাজি হননি সঞ্জয়। চিত্রনাট্য অনুযায়ী সালমানকে ছবি শেষ করতে বলেন। আর বলেন যে সালমানকে নিয়ে তিনি আরেকটি ছবি করবেন।

default-image

কিন্তু সালমান সম্পর্কে যাঁরা খোঁজ রাখেন, তাঁরা জানেন, সালমান যেমন ভালো বন্ধু, তেমনই ‘ভালো’ শত্রু। সালমান যাঁর পেছে একবার লাগেন, তাঁর ক্যারিয়ার শেষ করে ছাড়েন। গায়ক আরিজিৎ সিং, বিকেক ওবেরয়—এ রকম আরও অসংখ্য উদাহরণ আছে। বিচ্ছেদের পর ঐশ্বরিয়াকেও বেশ কিছু সিনেমা থেকে বাদ দিতে শাহরুখের সঙ্গে বন্ধুত্বকে ব্যবহার করেছিলেন। আর কোনো দিন সঞ্জয়ের ছবিতে কাজ করেননি সালমান। এমনকি ২১ বছর পরেও না!  

default-image
বিজ্ঞাপন

তাই সঞ্জয় লীলা বানসালির সঙ্গে নাকি সালমান খানের পুরোনো ‘ঠান্ডা সম্পর্ক’ এখনো উষ্ণ হয়নি। সব মিলিয়ে ভেস্তে গেল ‘ইনশা আল্লাহ’ প্রজেক্ট। শুরু হলো আলিয়াকে নিয়ে বানসালির ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’ সিনেমার কাজ। এবার শোনা যাচ্ছে, বানসালি ‘ইনশা আল্লাহ’র জন্য এক নতুন নায়কের সন্ধান পেয়েছেন। আর নায়িকা তো আলিয়া আছেনই।

default-image

জানা গেছে, এই নামজাদা নির্মাতা হৃতিক রোশনকে এই ছবির মূল চরিত্রের জন্য চূড়ান্ত করতে চলেছেন। ‘ইনশা আল্লাহ’কে নিয়ে হৃতিকের সঙ্গে তাঁর প্রাথমিক কথাবার্তাও হয়ে গেছে। শুধু তা–ই নয়, হৃতিকও এই ছবি ঘিরে সমান আগ্রহী বলে জানা গেছে। সবকিছু ঠিকঠাক এগোলে ‘ইনশা আল্লাহ’ ছবির মাধ্যমে বানসালি এক নতুন জুটি উপহার দেবেন। এর আগে আলিয়া আর হৃতিক একসঙ্গে কোনো ছবিতে কাজ করেননি।

default-image

‘ইনশা আল্লাহ’ ছবির আনুষ্ঠানিক ঘোষণা আগেই দিয়েছিলেন বানসালি। আলিয়া আর সালমানের জুটির কথাও তিনি জানিয়েছিলেন। জানা গেছে, বানসালির এই ছবিতে নায়কের বয়স পঞ্চাশোর্ধ্ব হওয়া চাই। তাই তিনি প্রথমে এই ছবির প্রধান চরিত্রে সালমান খানকে নির্বাচন করেছিলেন। এরপর শাহরুখের নামও ওঠে।

বলিউড থেকে আরও পড়ুন
মন্তব্য করুন